খুটাখালীতে বালুদস্যু কর্তৃক যুবককে হত্যার চেষ্টা

সংবাদদাতা:
চকরিয়া উপজেলার খুটাখালীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ বালু উত্তোলনের সংবাদ প্রকাশের জের ধরে সংবাদ কর্মীদের সহযোগীতা সন্দেহে মোঃ ইমরান খান (২৫) নামক যুবককে হত্যার উদ্দেশ্য হামলা চালানো হয়েছে। স্থানীয়রা হত্যার কবল থেকে তাকে উদ্ধার করে নিকটস্থ ক্লিনিকে নিয়ে যায়। অবস্থার অবনতি দেখে আহতকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন চিকিৎসক। শুক্রবার (২১ জুলাই) রাত ৯টার দিকে খুটাখালী পূর্ব পাড়া সড়কে এ ঘটনা ঘটে।
আহত খুটাখালী ইউনিয়নের পূর্বপাড়া গ্রামের মৃত গুরা মিয়ার পুত্র, ইউ.যুবলীগ নেতা ইমরান খান জানায় ‘আমি শুক্রবার রাতে খুটাখালী বাজার থেকে বাড়ি যাওয়ার পথে হত্যার উদ্দেশ্যে আমার উপর হামলা চালানো হয়েছে। মুলতঃ পূর্বপরিকল্পনা মতে আমাকে জানে মেরে ফেলতে এ হামলা চালানো হয়। হামলাকারীরা হলো বালুদস্যু স্থানীয় ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আনুয়ার হোছন (৩৮), তার চাচাতো ভাই বশির আহমদ ড্রাইভারের পুত্র মোঃ লিটন (২৬) ও একই ওয়ার্ডের জালাল আহমদ ড্রাইভারের পুত্র আবদুস শুক্কুর (২৮)।’
এদিকে গত ১৩ ও ১৪ই জুলাই তারিখে খুটাখালীতে ড্রেজার মেশিন বসিয়ে ১নং ছড়াখাল থেকে ড্রেজার মেশিন বসিয়প অবৈধ বালু উত্তোলন করা হচ্ছে মর্মে অনলাইন নিউজ পোর্টাল সিবিএন, স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। তথ্যবহুল এ সংবাদটি প্রস্তুত করতে সরেজমিনে পরিদর্শন করেন বিভিন্ন পত্রিকার সংবাদ কর্মীরা। এতে ইমরান তাদের কুকীর্তি সম্পর্কে তথ্য দিয়ে সহযোগীতা করেছে সন্দেহে পরিকল্পিত এ হামলাটি চালায়। বর্তমানে আহত ইমরান খান চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিসাধীন রয়েছে। খবর নিয়ে জানা গেছে মেম্বারের নেতৃত্বে কিছু প্রভাবশালীদের মোটা অংকের মাসোহারা দিয়ে অবৈধ উপায়ে বালু উত্তোলন করছে লিটন ও আবদুস শুক্কুরসহ ৬/৭জনের সিন্ডিকেট। এতে ছড়া খালের পার্শ্ববর্তী বসতবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও এ জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না সাধারণ লোকজন।
এ ব্যাপারে অভিযুক্ত খুটাখালী ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আনুয়ার হোছন জানান, সে একা নয়। যারা বালু উত্তোলন করছে তাদের সাথে শেয়ারদার হিসেবে রয়েছে তিনি। মেম্বারের নেতৃত্বে যুবকের উপর হামলার বিষয়ে জানাতে চাইলে খুটাখালী ইউপি চেয়ারম্যান আবদুর রহমান বলেন বিষয়টি নিয়ে আমাকে কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে যাচাই করে দেখা হবে।

সর্বশেষ সংবাদ

প্রখ্যাত সঙ্গীতশিল্পী শাহনাজ রহমতুল্লাহ  আর নেই

কক্সবাজারের ৫ উপজেলায় ভোটযুদ্ধ আজ

এমপি জাফর আলমের সাথে সৌজন্য সাক্ষাত করতে গেলেন সাঈদী

ইসরায়েল লুটেরা রাষ্ট্র : মাহাথির মোহাম্মদ

 বাবার মত আমিও আপনাদের সেবা করে মরতে চাই- নৌকার প্রার্থী জুয়েল

ইস্তাম্বুলে ওআইসির পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে জরুরী বৈঠক

টেকনাফের নির্বাচনে বিশৃঙ্খলা করলেই অ্যাকশন যাবো : এসপি মাসুদ হোসেন

২৭ মার্চ উমিদিয়া জামেয়া ইসলামিয়ার বার্ষিক মাহফিল

ঝুঁকিতে ‘গোমাতলী বেইলী’ ব্রীজ

সেই রাফিয়ার পরিবারের দায়িত্ব নিলেন ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী রাসেল

রামু পশ্চিম মনিরঝিল দরগাহ পাড়ায় তাফসীরুল কোরআন মাহফিল সম্পন্ন

 “আল মাহমুদ চেতনার কবি, প্রেরণার বাতিঘর” শীর্ষক আলোচনা সভা

জেলা আইনজীবী সহকারী সমিতির নির্বাচনে নুরুল আমিন-তুহিন প্যানেলের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা 

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৬

এতিম শিশুদের জন্য বনভোজনের আয়োজন করলেন ছাত্রলীগ নেতা আসফি

আল্লামা তকী উসমানীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কক্সবাজারে হেফাজতে ইসলামের বিক্ষোভ

সাঈদী ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে গেলেন গিয়াসউদ্দিন চৌধুরী’র কাছে

অবৈধভাবে ব্যালট পেপারে হাত দিলেই গুলি- মহেশখালীর ওসি

ইউএনও বীনার ঘর আলোকিত করল নতুন অতিথি

কক্সবাজার সদর ও কুতুবদিয়া উপজেলায় রোববারের সাধারণ ছুটি কি এখনো বহাল!