খুটাখালীতে বালুদস্যু কর্তৃক যুবককে হত্যার চেষ্টা

সংবাদদাতা:
চকরিয়া উপজেলার খুটাখালীতে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধ বালু উত্তোলনের সংবাদ প্রকাশের জের ধরে সংবাদ কর্মীদের সহযোগীতা সন্দেহে মোঃ ইমরান খান (২৫) নামক যুবককে হত্যার উদ্দেশ্য হামলা চালানো হয়েছে। স্থানীয়রা হত্যার কবল থেকে তাকে উদ্ধার করে নিকটস্থ ক্লিনিকে নিয়ে যায়। অবস্থার অবনতি দেখে আহতকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন চিকিৎসক। শুক্রবার (২১ জুলাই) রাত ৯টার দিকে খুটাখালী পূর্ব পাড়া সড়কে এ ঘটনা ঘটে।
আহত খুটাখালী ইউনিয়নের পূর্বপাড়া গ্রামের মৃত গুরা মিয়ার পুত্র, ইউ.যুবলীগ নেতা ইমরান খান জানায় ‘আমি শুক্রবার রাতে খুটাখালী বাজার থেকে বাড়ি যাওয়ার পথে হত্যার উদ্দেশ্যে আমার উপর হামলা চালানো হয়েছে। মুলতঃ পূর্বপরিকল্পনা মতে আমাকে জানে মেরে ফেলতে এ হামলা চালানো হয়। হামলাকারীরা হলো বালুদস্যু স্থানীয় ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আনুয়ার হোছন (৩৮), তার চাচাতো ভাই বশির আহমদ ড্রাইভারের পুত্র মোঃ লিটন (২৬) ও একই ওয়ার্ডের জালাল আহমদ ড্রাইভারের পুত্র আবদুস শুক্কুর (২৮)।’
এদিকে গত ১৩ ও ১৪ই জুলাই তারিখে খুটাখালীতে ড্রেজার মেশিন বসিয়ে ১নং ছড়াখাল থেকে ড্রেজার মেশিন বসিয়প অবৈধ বালু উত্তোলন করা হচ্ছে মর্মে অনলাইন নিউজ পোর্টাল সিবিএন, স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। তথ্যবহুল এ সংবাদটি প্রস্তুত করতে সরেজমিনে পরিদর্শন করেন বিভিন্ন পত্রিকার সংবাদ কর্মীরা। এতে ইমরান তাদের কুকীর্তি সম্পর্কে তথ্য দিয়ে সহযোগীতা করেছে সন্দেহে পরিকল্পিত এ হামলাটি চালায়। বর্তমানে আহত ইমরান খান চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিসাধীন রয়েছে। খবর নিয়ে জানা গেছে মেম্বারের নেতৃত্বে কিছু প্রভাবশালীদের মোটা অংকের মাসোহারা দিয়ে অবৈধ উপায়ে বালু উত্তোলন করছে লিটন ও আবদুস শুক্কুরসহ ৬/৭জনের সিন্ডিকেট। এতে ছড়া খালের পার্শ্ববর্তী বসতবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও এ জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না সাধারণ লোকজন।
এ ব্যাপারে অভিযুক্ত খুটাখালী ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আনুয়ার হোছন জানান, সে একা নয়। যারা বালু উত্তোলন করছে তাদের সাথে শেয়ারদার হিসেবে রয়েছে তিনি। মেম্বারের নেতৃত্বে যুবকের উপর হামলার বিষয়ে জানাতে চাইলে খুটাখালী ইউপি চেয়ারম্যান আবদুর রহমান বলেন বিষয়টি নিয়ে আমাকে কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে যাচাই করে দেখা হবে।
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

১ অক্টোবর থেকে সারাদেশে সভা-সমাবেশ করার ঘোষণা

মেগা পাঁচ প্রকল্পে আরও বিনিয়োগে আগ্রহী জাপান

‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’

হোয়ানকে রাতের আঁধারে গাছ লুট করলো প্রবাসী

তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে এস.আইটি‘র (SiT) ফুলেল শুভেচ্ছা

রাঙামাটিতে ইয়াং বাংলা এক্টিভেশন কার্যক্রম

নাইক্ষ্যংছড়িতে জবাই করা গর্ভবতী মহিষের মাংস ও মৃত বাচ্চা জব্দ, তোলপাড়

ডিজিটাল নিরাপত্তা আইন : কোন অপরাধে কি শাস্তি !

বিগ বসের টোপ দিয়ে নারীদের বিছানায় ডাকেন তিনি

‘এই লীগ লুটেরা লীগ’

খালেদার মুক্তি চাইলেন মান্না

কক্সবাজার শহরে ২০ স্পটে যানজট বিরোধী অভিযান

ইরানে সামরিক কুচকাওয়াজে হামলা, নিহত ৪

জনগণ সুশাসন দেখতে চায় : কামাল হোসেন

‘দুর্নীতি করব না, মিথ্যা কথা বলব না, অসৎ কাজ করব না’

বান্দরবানে কোটি টাকার ব্যয়ে তিনটি উন্নয়ন কাজের উদ্বোধন

চকরিয়া আ.লীগের কেন্দ্রীয় নির্বাচনী বহরের জনসভায় লাখো মানুষের উপস্থিতির প্রস্তুতি

তথ্য প্রযুক্তি ও কারিগরি শিক্ষার মাধ্যমে মানুষের ভাগ্য পরিবর্তন করতে হবে- রামুতে মন্ত্রীপরিষদ সচিব

কড়ি-পাইপ বাজারত্তুন ঈদগাঁও বাজার!

স্মৃতি তুমি বেদনা