ডিজিটাল প্রচারণায় মাইকের সিরিয়াল!

মুহাম্মাদ হোসাইন:
আসন্ন কক্সবাজার পৌরসভার নির্বাচনে মেয়র-কাউন্সিলর প্রার্থী নিজেদের প্রতীক সর্বসাধারণের মাঝে প্রচারার্থে শহরের মাইক সার্ভিসের দোকানে মাইকিংয়ের জন্য সকাল থেকে সিরিয়াল দিয়ে রাখছেন। গত কয়েকদিন ধরে দেখা যায়, সকালবেলা কক্সবাজার মাইক সার্ভিসের পাশে মাইকগুলো সিটিংরুলে সারিবদ্ধভাবে সাজানো রাখা হয়। স্ব-স্ব প্রার্থীর প্রতিনিধি এসে আগ-থেকে বরাদ্ধ রাখা মাইক সিএনজিতে সেট করে মাইকিং শুরু হয়।
বার্মিজ মার্কেটের ব্যাবসায়ী লুৎফুর রহমান বলেন, বর্তমান সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যাপক প্রচার প্রসার থাকলেও বাংলাদেশের লোকচিত্রে ভোটসহ নানাবিধ জমকালো আয়োজনে মাইকের ব্যবহার কোনভাবে কদর কমবেনা বরং মাইকের আধুনিকায়ন হয়ে ব্যবহার হবে। তিনি আরো বলেন, আসলে ইলেকশনে মাইকের ব্যবহার না হলে নির্বাচনী পরিবেশ পরিলক্ষিত হয় না।
এক প্রার্থীর মাইকিংকারী মেসবাহ বলেন, ভোটের নির্বাচনী প্রচার শুরু হওয়ার পর থেকে ২৩ তারিখ অবধি সন্ধ্যানাগাদ আমার সাথে কন্টাক। এরমধ্যে সকাল বিকাল প্রচার প্রচারণায় মাইক সার্ভিসের মাইক নিয়ে ব্যস্ত আছি। আগে থেকে যারা সিরিয়াল দিয়ে রেখেছেন তারা ভালো সার্ভিস পাচ্ছেন মাইক নিয়ে। তবে ভোটাররা মাইকের শব্দ দূষণের প্রতি বিরক্তিকর মনোভাব প্রকাশ করেন।
পৌরসভার ৩ নং ওয়ার্ডের ভোটার মুজাম্মেল হক মুজিব বলেন, মাইকের অবাধ ব্যবহারে যে পরিমাণ মামুষের শব্দ বিড়ম্বনা হচ্ছে তা এই পর্যটন শহরে নীতিমালার আওতায় আনা দরকার কারণ যেভাবে স্বাভাবিক জীবনের ক্ষেত্রে শব্দ দূষণ তা প্রত্যাহিক কাজে চরম ক্ষতিগ্রস্ত হচ্ছে।
তিনি বলেন, প্রচারের উদ্দেশ্য হচ্ছে সকলের কাছে প্রতীকটি প্রকাশ করা। সেক্ষেত্রে সামাজিক মাধ্যমে যেভাবে প্রচার-প্রসারতা পাচ্ছে তাই যথেষ্ট।
৪ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী (ব্ল্যাকবোর্ড মার্কার) জুনায়েদ আহমদ বলেন, আমি নিজেও শব্দ দূষণে যে পরিবেশ নষ্ট হচ্ছে তার প্রতি লক্ষ্য রেখে খুব অল্পসময়ের জন্য একটা গাড়ি দিয়েছি তাও আবার বিকাল-সন্ধ্যা পর্যন্ত। তিনি আরো বলেন, প্রতিদিন হাউস ক্যাম্পেইন করে নিজের মার্কার প্রচারণার কাজ করে যাচ্ছি। আশাকরি এরমধ্যে সবার নিকট মার্কার প্রচার করতে সক্ষম হবো।

সর্বশেষ সংবাদ

টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারী রোহিঙ্গা নিহত

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ

সমঝোতার জন্য দুই পক্ষকে ডেকে মারা গেলেন ওসি

বাংলাদেশকে শপিংমল ও হাসপাতাল দেবে লুলু-এনএমসি গ্রুপ

ভিডিও সরানোর শর্তে সালমানকে ছেড়ে দিয়েছে পুলিশ

দিল্লি পৌঁছেছেন সৌদি যুবরাজ সালমান

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

কক্সবাজারের প্রথম পাকা শহীদ মিনার

এডভোকেট মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রামুর ২ ইয়াবা ব্যবসায়ী ৩০ হাজার ইয়াবাসহ চট্টগ্রামে গ্রেপ্তার

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত

সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন আবদুর রহমান

স্যালুট লোকমান হাকিম মাস্টার

নিবার্হী ম্যাজিস্ট্রেট জয়ের সুমধুর আবৃতির ভিডিও প্রকাশ

 প্রথম আলোয় সংবাদ প্রকাশ,  মুক্তিযোদ্ধার সন্তানের সংবাদ সম্মেলন

চকরিয়া-পেকুয়াকে এগিয়ে নিতে সহযোগিতা চাই : চট্টগ্রামে এমপি জাফর আলম

উখিয়ার ভূমিদস্যু নুরুল হক মুন্সি আটক, জনমনে স্বস্তি

গর্জনিয়াতে সরকারী পাহাড় কেটে ভবন নির্মাণ

দুই প্যানেলের ৩৪ প্রার্থীর প্রচারণায় সরগরম আদালত প্রাঙ্গণ

বান্ধবীর বাসায় বেড়াতে গিয়ে ফেরেনি কক্সবাজার বায়তুশ শরফের ছাত্রী