চকরিয়ায় অস্ত্রসহ চিংড়ীঘেরের দুর্ধর্ষ ডাকাত গ্রেপ্তার

ম. মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে খুনসহ ডাকাতি,অস্ত্র, চুরি,অপহরণ, শিশু ও নারী নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামাসহ ৯টি মামলার ও পরোয়ানাভুক্ত পালাতক আসামী মো: সরওয়ার প্রকাশ ইউনুছ (৪২) নামের চিংড়ী জোন এলাকার দুর্ধর্ষ  এক ডাকাতকে অস্ত্র ও গুলিসহ উপজেলার ইলিশিয়া বাজার এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃত ডাকাত সরওয়ার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া এলাকার বদরুজ্জমানের পুত্র। বৃহস্পতিবার (১৯জুলাই) রাতে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া গরু বাজার ভেতর থেকে থানা পুলিশ পুলিশের একটি টীম তাকে গ্রেপ্তার করেন।

পুলিশ সুত্রে জানাগেছে, বৃহস্পতিবার রাতে উপজেলার ইলিশিয়া গরুর বাজার ভেতরে উপকূলীয় চিংড়ী জোন এলাকার দুর্ধর্ষ চিহ্নিত এক ডাকাত বাজারে অবস্থান নেয়ার সংবাদ পেয়ে ওই এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে থানার (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: ইয়াসির আরাফাত ও এসআই সুকান্ত চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্সসহ  একটি টীম রুদ্ধদার অভিযান চালায়। থানা পুলিশের অভিযানে গরুর বাজারের ভেতর থেকে মো: সরওয়ার প্রকাশ ইউনুছ (৪২)  নামের এক ডাকাতকে গ্রেপ্তার করা হয়। পুলিশ এ সময় তার কাছ থেকে প্লাষ্টিকের বস্তা মোড়ানো দেশীয় তৈরী একটি এলজি লম্বা বন্দুক ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে বলে পুলিশ দাবী করে। অভিযানে যাওয়া চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: ইয়াসির আরাফাত বলেন, রাত্রে ইলিশিয়া বাজার এলাকায় চিংড়ি জোনের এক ডাকাত গোপনে অবস্থান নেয়ার সংবাদ পেয়ে অভিযান  চালানো হয়। অভিযানকালে অস্ত্র ও গুলিসহ সরওয়ার নামের ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত ডাকাতের বিরুদ্ধে চকরিয় থানায়, পেকুয়া থানা ও আদালতে খুনসহ ডাকাতি, অস্ত্র, ডাকাতির প্রস্তুতি, চুরি, অপহরণ, নারী নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামাসহ ৯টি মামলা রয়েছে। সে আদালতের পরোয়াভুক্ত একজন পালাতক আসামী। ডাকাত সরওয়ার দীর্ঘদিন ধরে আইনের চোখ ফাঁকি দিয়ে নিজেকে আত্মগোপনে রেখেছিল।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, থানা পুলিশের একটি টীম গোপন সংবাদের মাধ্যমে অভিযান চালিয়ে অস্ত্রসহ চিংড়ী জোনের চিহ্নিত এক দুর্ধর্ষ ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ধৃত ডাকাত উপকূলীয় চিংড়ি জোন এলাকায় ডাকাতি করে নানা অপরাধ কর্মকান্ড ও ত্রাস চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে চকরিয়া থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ধৃত ডাকাতের বিরুদ্ধে বেআইনি অস্ত্র রাখার দায়ে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইয়াসির আরাফাত বাদী হয়ে নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলে তিনি জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

চবি উপাচার্যের সাথে মিশর আল আযহার বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সাক্ষাৎ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সংবর্ধনা

বিমানবন্দর থেকে ইয়াবাসহ বরিশালের দুই তরুণী

ইয়াবা পাচারের দায়ে টেকনাফের যুবকের ১০ বছর জেল

মহেশখালী-কুতুবদিয়া আসনে আ. লীগের মনোনয়ন পাচ্ছেন সিরাজুল মোস্তফা!

উলঙ্গ থাকার বিধান কী?

গ্যারেজে চাকরি করা প্রবাসী, কাগজ ব্যবসায় কোটিপতি

হঠাৎ স্যামসাং স্মার্টফোন বিস্ফোরণ! তারপর…

হাটহাজারীতে পিকআপ-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

দেড় লাখ ইভিএম কেনার সিদ্ধান্ত

দেশে দারিদ্র্যের হার আরও কমেছে

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ১০ অক্টোবর

জাতীয়করণ হতে যাচ্ছে রাঙামাটির ৮০টি বিদ্যালয়!

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের কমিটিতে পদ বঞ্চিতদের বিক্ষোভ

প্রধানমন্ত্রী সমীপে মহেশখালীর প্রবীণ রাজনীতিবিদ ডাঃ নুরুল আমিন জাহেদের খোলাচিঠি

টেকনাফে বিজিবি’র অভিযানে তিন কোটি টাকার ইয়াবা উদ্ধার

নুরজাহান আশরাফী কুতুবদিয়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত

প্রতিবন্ধী কোটা বহাল রাখার দাবী চবি শিক্ষার্থীদের

এবার স্কুলের দেয়াল পরিষ্কারে নেমেছেন কক্সবাজার জেলা ছাত্রলীগ

রোহিঙ্গা যুবতী প্রেমিকসহ আটক শীর্ষক সংবাদের সংশোধনী