চকরিয়ায় অস্ত্রসহ চিংড়ীঘেরের দুর্ধর্ষ ডাকাত গ্রেপ্তার

ম. মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে খুনসহ ডাকাতি,অস্ত্র, চুরি,অপহরণ, শিশু ও নারী নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামাসহ ৯টি মামলার ও পরোয়ানাভুক্ত পালাতক আসামী মো: সরওয়ার প্রকাশ ইউনুছ (৪২) নামের চিংড়ী জোন এলাকার দুর্ধর্ষ  এক ডাকাতকে অস্ত্র ও গুলিসহ উপজেলার ইলিশিয়া বাজার এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃত ডাকাত সরওয়ার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া এলাকার বদরুজ্জমানের পুত্র। বৃহস্পতিবার (১৯জুলাই) রাতে উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া গরু বাজার ভেতর থেকে থানা পুলিশ পুলিশের একটি টীম তাকে গ্রেপ্তার করেন।

পুলিশ সুত্রে জানাগেছে, বৃহস্পতিবার রাতে উপজেলার ইলিশিয়া গরুর বাজার ভেতরে উপকূলীয় চিংড়ী জোন এলাকার দুর্ধর্ষ চিহ্নিত এক ডাকাত বাজারে অবস্থান নেয়ার সংবাদ পেয়ে ওই এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে থানার (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: ইয়াসির আরাফাত ও এসআই সুকান্ত চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্সসহ  একটি টীম রুদ্ধদার অভিযান চালায়। থানা পুলিশের অভিযানে গরুর বাজারের ভেতর থেকে মো: সরওয়ার প্রকাশ ইউনুছ (৪২)  নামের এক ডাকাতকে গ্রেপ্তার করা হয়। পুলিশ এ সময় তার কাছ থেকে প্লাষ্টিকের বস্তা মোড়ানো দেশীয় তৈরী একটি এলজি লম্বা বন্দুক ও দুই রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে বলে পুলিশ দাবী করে। অভিযানে যাওয়া চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো: ইয়াসির আরাফাত বলেন, রাত্রে ইলিশিয়া বাজার এলাকায় চিংড়ি জোনের এক ডাকাত গোপনে অবস্থান নেয়ার সংবাদ পেয়ে অভিযান  চালানো হয়। অভিযানকালে অস্ত্র ও গুলিসহ সরওয়ার নামের ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃত ডাকাতের বিরুদ্ধে চকরিয় থানায়, পেকুয়া থানা ও আদালতে খুনসহ ডাকাতি, অস্ত্র, ডাকাতির প্রস্তুতি, চুরি, অপহরণ, নারী নির্যাতন, দাঙ্গা-হাঙ্গামাসহ ৯টি মামলা রয়েছে। সে আদালতের পরোয়াভুক্ত একজন পালাতক আসামী। ডাকাত সরওয়ার দীর্ঘদিন ধরে আইনের চোখ ফাঁকি দিয়ে নিজেকে আত্মগোপনে রেখেছিল।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, থানা পুলিশের একটি টীম গোপন সংবাদের মাধ্যমে অভিযান চালিয়ে অস্ত্রসহ চিংড়ী জোনের চিহ্নিত এক দুর্ধর্ষ ডাকাতকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ধৃত ডাকাত উপকূলীয় চিংড়ি জোন এলাকায় ডাকাতি করে নানা অপরাধ কর্মকান্ড ও ত্রাস চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে চকরিয়া থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ধৃত ডাকাতের বিরুদ্ধে বেআইনি অস্ত্র রাখার দায়ে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ইয়াসির আরাফাত বাদী হয়ে নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

জালালাবাদে কাইয়ুম উদ্দিনের ব্যাপক গণসংযোগ ও পথসভা

বান্দরবানে জাতীয়করণ না হওয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা বিপাকে 

মক্কা প্রবাসী ঐক্য কল্যাণ পরিষদের ইউনিয়ন ভিত্তিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

কক্সবাজার পরিবেশ, মানবাধিকার ও উন্নয়ন ফোরামের বিশ্ব পানি দিবস উদযাপন

‘আনারস’ প্রতীক নিয়ে সেলিম আকবরের বিভিন্ন এলাকায় ব্যাপক গনসংযোগ

সদর উপজেলাকে মডেল উপজেলা করার সুযোগ দিন : কায়সারুল হক জুয়েল

কচ্ছপিয়ায় জীপ গাড়ীর চাকায় পিষ্ট হয়ে ৪ বছরের শিশুর মৃত্যু

উখিয়ায় ২ হাজার ইয়াবাসহ আটক-১

পেকুয়ায় নৌকার পক্ষে প্রচারণায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান সাঈদী

কাল রামু উপজেলা পরিষদ নির্বাচন

অবেহেলিত জনপদে উন্নয়নের ছোঁয়া লাগাতে বই মার্কায় ভোট দিন : রশিদ মিয়া

মাদক ও জন হয়রানিমুক্ত আধুনিক টেকনাফ গড়তে নৌকায় ভোট দিন

হারবাংয়ে মহাসমারোহে ভদন্ত উ রাজিন্দা মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত

কক্সবাজারে বাঘাইছড়ির পুনরাবৃত্তির চেষ্টা করলে কঠিন পরিনতি : টেকনাফে এসপি মাসুদ

নৌকার ভ্রাম্যমান প্রচার টিমের বিরামহীন প্রচারণা

ভাগ্য খুলছে রাফিয়ার, চিকিৎসা মিলছে পিতার

কক্সবাজারে “আল মাহমুদ চেতনার কবি, প্রেরণার বাতিঘর” শীর্ষক আলোচনা সভা শনিবার 

আল্লামা তক্বী ওসমানীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে কক্সবাজারে হেফাজতের বিক্ষোভ শনিবার

আল্লামা মুফতি তক্বী ওসমানীর উপর সন্ত্রাসী হামলায় নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের নিন্দা

ওবায়দুল কাদের শঙ্কামুক্ত