এম, জুবাইদ, পেকুয়া:
সদ্য প্রকাশিত এইচ এস সি পরীক্ষার ফলাফলে পেকুয়া শহীদ জিয়া বিজনেস ম্যানেজমেন্ট ইনষ্টিটিউট প্রতি বছরের ন্যায় এ বছর ও সাফল্য অর্জন করেছে।

হিসাব বিজ্ঞান বিভাগ থেকে ৯ জন, কম্পিউটার অপারেশন শাখা থেকে ১ জনসহ মোট ১০ জন শিক্ষার্থী এ প্লাস পেয়েছে।

এছাড়াও ৪৬ জন শিক্ষার্থী এ গ্রেড পেয়ে উত্তীর্ণ হয়েছে। মোট পরীক্ষার্থী সংখ্যা ১০৫ জন। পাসের হার ৯১.৪৩%।

১৯৯৫ সালে পেকুয়ার প্রত্যন্ত অঞ্চলে কর্মমূখী শিক্ষা বাস্তবায়নের লক্ষ্য বাংলাদেশ কারিগরী শিক্ষা র্বোডের অধীনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিনের একান্ত প্রচেষ্টায় প্রতিষ্টিত হয় পেকুয়া শহীদ জিয়া বিজনেস ম্যানেজমেন্ট ইনষ্টিটিউট। প্রতিষ্টার পর পরই বোর্ড পরীক্ষায় ১ম এবং ততৃীয় স্থান লাভ করে এ প্রতিষ্টানের শিক্ষার্থীরা। লেখা পড়ার দিক দিয়ে এ প্রতিষ্ঠান কলেজ পর্যায়ে উপজেলার চেষ্টা কলেজ নির্বাচিত হয়েছে। বেশ কয়েকবার জেলার মধ্যে ও শ্রেষ্ট কলেজ হিসাবে স্বীকৃতি লাভ করেন। এ প্রতিষ্টানের শিক্ষার্থীরা প্রতি বার বোর্ড পরীক্ষায় সাফল্য অর্জন করে যাচ্চে। নানা প্রতিকূলতার মধ্যে দিয়ে এ প্রতিষ্টা পরিচালিত হচ্ছে। বর্তমানে এ প্রতিষ্টানের প্রাক্তন ছাত্রছাত্রীরা বিভিন্ন উচ্চ পদে আসীন হয়েও এ প্রতিষ্টানের সফলতা ধরে রেখেছে এবং সুনাম বৃদ্ধি পাচ্ছে।

এ ব্যাপারে অধ্যক্ষ এ এম ফরিদুল আলম চৌধুরীর সাথে কথা হলে তিনি বলেন, অত্যন্ত খুশি লাগছে আজ। আমার কলেজ থেকে ১০ জন এ প্লাস পেয়ে এ কলেজের প্রতিষ্ঠাতা এবং পরিচালনা পর্ষদ, শিক্ষক শিক্ষিকাসহ সকলের সম্মান রক্ষা করেছে।