“কক্সবাজারে বিশ্বমানের পর্যটন বাস্তবায়নে করণীয়’ শীর্ষক পর্যালোচনা সভা অনুষ্ঠিত”

প্রেস বিজ্ঞপ্তি:

ট্যুর অপারেটরস্ এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) আয়োজিত ৩য় “কক্সবাজার পর্যটন পর্যালোচনা” অনুষ্ঠান অদ্য ১৮/০৭/১৮ইং তারিখ স্থানীয় একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। কক্সবাজারে বিশ্বমানের পর্যটন বাস্তবায়নে করণীয় শীর্ষক পর্যালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনারারি কনসাল জেনারেল অব জাপান, মুহাম্মদ নুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্স ক্রিট লিঃ এর পরিচালক মোঃ নুরুল হক নুর, টুয়াক ফাউন্ডার চেয়ারম্যান এম এ হাসিব বাদল, সহ সভাপতি ইফতিকার চৌধুরী, সিনিয়র সদস্য তৌহিদুল ইসলাম তোহা। সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ার কামাল। অনুষ্ঠান সঞ্চালনা করেন টুয়াক সাধারণ সম্পাদক আসাফ উদ্ দৌলা (আশেক) ও কোরআন থেকে তেলওয়াত করেন দপ্তর সম্পাদক শহিদুল্লাহ নাঈম।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাংগঠনিক সম্পাদক ফারুক আজম, যুগ্ন সম্পাদক এস এ কাজল, পর্যটন বিষয়ক সম্পাদক মুকিম খানঁ, ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ ইদ্রিস আলী, সদস্য নুরুল কবির পাশা পল্লব, সদস্য দৌলত আজিম ভুইয়া সুমন, কক্স ক্রিট লিঃ পরিচালক বেলাল আহম্মদ, মোঃ আবুল কাসেম, মোঃ ইরফান, মোঃ আবু তৈয়ব প্রমূখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- পর্যটন শুধু ব্যবসা নয়, এটি একটি দেশের ভাবমূর্তি বিশ্বের কাছে তুলে ধরে। পর্যটন ব্যবসা অন্যান্য ব্যবসার চালিকাশক্তি হিসেবে কাজ করে। অপেশাদার কর্মি দ্বারা পর্যটক সেবা, পর্যটনকে হুমকিরমুখে ফেলতে পারে। তাই পর্যটনশিল্পকে এগিয়ে নিতে প্রশিক্ষিত কর্মির বিকল্প নাই। তিনি জাপানের সহযোগিতায় বিভিন্ন প্রশিক্ষন গ্রহনের সুযোগ-সুবিধার কথা তুলে ধরে টুয়াককে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। পাশাপাশি কক্সবাজারের বিনোদন শূন্যতার কথা তুলে ধরেন এবং বিশ্ব পরিমন্ডলে তাহার অভিজ্ঞতার কথা তুলে ধরেন।

সভায় বিশ্ব পর্যটনের সাথে সামঞ্জস্য রেখে কক্সবাজারের পর্যটন বিকশিত করার জন্য বক্তরা বিভিন্ন মতামত উপস্থাপন করেন। কক্সবাজারকে বিশ্বের যে কোন একটি বহুল পরিচিত পর্যটন কেন্দ্রের আদলে গড়ে তোলার জন্য বক্তরা অভিমত ব্যক্ত করেন। যে কোন একটি দেশকে মডেল হিসেবে গ্রহন করে কক্সবাজারের পর্যটনকে লক্ষ্যস্থির করে অগ্রসর হবার পরামর্শ প্রদান করেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রামুতে নিষেধাজ্ঞা অমান্য করে ব্রিক ফিল্ডে ভাংচুর, হত্যার হুমকি

১২০ রানে মুমিনুলের বিদায়

প্রধানমন্ত্রীকে হত্যা, বিএনপি নেতা গিয়াস কাদের কারাগারে

১৫ ডিসেম্বরের পর মাঠে কাজ করবে সশস্ত্রবাহিনী: সিইসি

ছেলে জয়কে স্কুলে পাঠিয়ে ভীষণ খুশি শাকিব-অপু

ডায়াবেটিস নিয়ে ভয়াবহ বিপদের আশঙ্কা

বিএনপির কর্মকাণ্ডে গৃহযুদ্ধের আশঙ্কা কাদেরের

৭৮০০ ইয়াবাসহ ‘সিএসবিডি’ এর গাড়ী জব্দ, আটক ১

কক্সবাজার প্রেসক্লাবে আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

১৫ ডিসেম্বরের পর সশস্ত্র বাহিনী মাঠে কাজ করবে: সিইসি

কেন অন্যদের চেয়ে এগিয়ে আনিসুল হক চৌধুরী সোহাগ?

কবি রেজাউদ্দিন স্টালিনের ৫৬তম জন্মদিনে শুভেচ্ছা

পেকুয়ায় লবণ বহনের নৌকা আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ

খুন করে প্রেমিকের মাংস রেঁধে লোকজনকে খাওয়ালেন নারী

মনোনয়নপ্রার্থীদের কাছে কী কী জানতে চান তারেক রহমান?

ইয়েমেনে ৪বছরে ৮৫ হাজার শিশু মৃত্যু, অপেক্ষায় আরো দেড় লাখ

পুলিশ কথা না শুনলে নির্বাচন কমিশন কী করতে পারে ?

১৫০ কোটি আইডি ‘ডিলিট’ করেছে ফেসবুক

প্রিয়াঙ্কা-নিকের ছয় দিনের বিয়ে উৎসব

এজেন্ট চিন্তায় বিএনপি