কক্সবাজারেও তারেকের পিছনে জনস্রোত !

বিশেষ প্রতিবেদক:
মহেশখালীর সবচেয়ে জনপ্রিয় নেতা এবং জনপ্রতিনিধি হিসেবে ইতিমধ্যে ব্যাপক পরিচিতি লাভ করেছেন কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তরুণ নেতা তারেক শরীফ। তাকে নিয়ে পুরো উপজেলাজুড়ে রয়েছে ব্যাপক সাড়া বিরাজ করে সব সময়। গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে নিজ দলের প্রার্থীর বিরুদ্ধে লড়ে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন চেয়ারম্যান। উপজেলার শ্রেষ্ঠ জনপ্রিয় চেয়ারম্যান হিসেবে খ্যাতি পেয়েছেন।

এবার দেখা গেলো আরো আশ্চর্য্য চিত্র! শুধু মহেশখালী নয়; কক্সবাজার শহরেও তিনি ব্যাপক জনপ্রিয়।  বুধবার (১৮ জুলাই) কক্সবাজার পৌরসভার নির্বাচনের আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মুজিবুর রহমানের পক্ষে গণসংযোগ করেন তিনি। পৌর সভার ১নং ওয়ার্ড এর সমিতি পাড়া, কুতুবদিয়া পাড়া, নাজিরারটেক বিভিন্ন পাড়ায় গণসংযোগ করেন। গণসংযোগকালের তার পিছনে নারীসহ বিপুল মানুষের সারি বেঁধে যায়।

জানা গেছে, কুতুবদিয়া পাড়ায় তারেক শরীফের পিতা মরহুম ওসমান গণি চেয়ারম্যানের একটি বাড়ি রয়েছে। তিনি জীবিত থাকালে সেখানে মাঝে মধ্যে এসে থাকতেন। এ কারণে তিনি ওই এলাকার মানুষের কাছে পরিচিত। সে সুবাদে ছোটবেলায় তারেক শরীফও মাঝে-মধ্যে ওই এলাকায় যেতেন। তবে সবার কাছে খুব একটা পরিচিত ছিলেন না। কিন্তু তিনি কালারমারছড়ায় রাজনীতিতে নামার পর গরীব-দুঃখীসহ সাধারণ মানুষের সুখে-দুঃখে এগিয়ে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। ধীরে ধীরে মহেশখালী উপজেলা ছাড়িয়ে পুরো জেলাতে ছড়িয়ে যায়।

কুতুবদিয়াপাড়ার লোকজন জানান, তারেক ১নং ওয়ার্ডে মাঝে মাঝে আসতেন। তখন এলাকার মানুষের সাথে মোটামুটি যোগাযোগ করতেন। মানুষের সুখ-দুঃখের কথা জানতে চেষ্টা করতেন। তবে এলাকার প্রায় মানুষ জানতেন তিনি ব্যাপক জনপ্রিয়-জনদরদী একজন নেতা ও চেয়ারম্যান। যা এখানে এলেও আমরা দেখতে পেতাম। সে কারণে এখানকার মানুষ তার ভক্ত হয়ে গেছে।

এ ব্যাপারে জানতে চাইলে তারেক চেয়ারম্যান বলেন, ‘কুতুবদিয়া পাড়ায় আমাদের একটা বাড়ি আছে। বাবা বেঁচে থাকাকালে সেখানে এসে থাকতেন। সে সুবাদে আমিও মাঝে মাঝে আসতাম। তখন থেকে পুরো ১নং ওয়ার্ডের মানুষকে আপন করে নিই। সেখানকার লোকজনও আমাকে ভালোবাসেন। দলের প্রার্থী মুজিবুর রহমানের পক্ষে গণসংযোগ করতে যাই। সেখানে বিপুল মানুষ আমার সাথে ছিলেন। সবাইকে আমি নৌকা ভোট দিতে আহ্বান জানিয়েছি। তারাও আমাকে নৌকায় ভোট দেয়ার কথা দিয়েছেন।’

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জ করে রিট খারিজ

আমিরাতে বাংলাদেশ প্রেসক্লাবের অভিষেক শুক্রবার

রাসেল চৌধুরীকে ঘিরে নানা গুঞ্জন

উখিয়ার থাইংখালী খাল থেকে অবৈধ বালি উত্তোলন চলছে

কক্সবাজারে চালু হচ্ছে অটিস্টিক স্কুল ‘অরুণোদয়’

ভারত থেকে বাংলাদেশে ঢুকেছে ১৩০০ রোহিঙ্গা

তৃতীয় সাবমেরিন ক্যাবলে যুক্ত হচ্ছে বাংলাদেশ

সড়কে এক মূর্তিমান আতঙ্কের নাম ডাম্পার!

যেভাবে গড়ে উঠেছিল হাওড়া ব্রিজ

ফাইভ-জি আসছে ২০২০ সালে

রোনালদোর গোলে সুপার কোপা জিতলো জুভেন্টাস

আস্থা ভোটে টিকে গেলেন থেরেসা মে

শিক্ষকরাই হচ্ছেন মানুষ গড়ার কারিগর: ইউএনও আবু আসলাম

অধিকার ও অস্তিত্ব রক্ষায় রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্তদের ১০ দফা দাবী

শাহপরীরদ্বীপে সংঘবদ্ধ চক্রের ছয় সদস্য আটক

উখিয়ায় জেলা প্রশাসকের কম্বল ও গৃহসামগ্রী বিতরণ

বদরখালী পৌরসভা, মাতামুহুরী হবে উপজেলা- এমপি জাফর আলম

বিজয় সমাবেশ সফল করতে কক্সবাজারে আ. লীগের প্রস্তুতি সভা

বালুখালীতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা: টাকা লুট, অস্ত্র উদ্ধার

কক্সবাজার শহরে প্রাইভেট কারে আগুন