হারুনর রশিদ, মহেশখালী:

মুক্তিযোদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে ৩০ লক্ষ শহীদের স্মরনে সারাদেশের ন্যায় মহেশখালীতে এ বছর ব্যাপক হারে বৃক্ষরোপন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসাবে বুধবার ১৮ জুলাই সকালের দিকে মহেশখালী উপজেলার মহেশখালী আদর্শ উচ্ছ বিদ্যালয় চত্বরে বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল কালাম।

এসময় তিনি বলেন, মহেশখালী উপজেলা প্রশাসন ও মহেশখালী বনবিভাগ যৌথভাবে এ বৃক্ষরোপন কর্মসূচীর আয়োজন করেছে। এ সময় নির্বাহী অফিসার বৃক্ষরোপন নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন সাবেক পৌর মেয়র ও মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি সরওয়ার আজম বি.এ।

মহেশখালী বনবিভাগের আব্দুল হক পাঠুয়ারী, গোরকঘাটা রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হক, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ডাঃ নুরুল আমিন, মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক শাহ্ আলম। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ। পরে বিভিন্ন ফলজ ও বনজ বৃক্ষরোপন করেন অতিথিবৃন্ধ।

মহান মুক্তিযোদ্ধের ৩০ লক্ষ শহীদের স্মরণে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে মহেশখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৭ হাজার বৃক্ষরোপন করা হবে বলে এ প্রতিবেদককে জানিয়েছেন মহেশখালী গোরকঘাটা রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হক।