পেকুয়ায় শীর্ষ ইয়াবা ব্যবসায়ী খোকা আটক

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:

কক্সবাজারের পেকুয়া উপজেলা শীর্ষ ইয়াবা ব্যবসায়ী কাইমুল হাছান খোকন প্রকাশ ইয়াবা খোকাকে অবশেষে ইয়াবা বিক্রিকালে হাতেনাতে আটক করেছে পুলিশ।

গত ১৪ জুলাই সন্ধ্যা ৬টার দিকে উপজেলার শিলখালী ইউনিয়নের আলেকদিয়া পাড়া থেকে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান ও উপ পরিদর্শক আশিকুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ ৩১০পিছ ইয়াবাসহ তাকে আটক করে। আটক কাইমুল হাছান খোকন একই এলাকার আব্দুল ছালামের ছেলে ও শিলখালী ইউনিয়ন সেচ্ছাসেবক দলের আহবায়ক।

পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান বলেন, কাইমুল হাছান খোকন প্রকাশ ইয়াবা খোকা দীর্ঘদিন ধরে অতি গোপনে ইয়াবা ব্যবসা চালিয়ে আসছিল। তার এ অবৈধ কর্মকান্ডের খবর ছিল পুলিশের কাছে। কিন্তু হাতেনাতে আটকের জন্য তাকে পর্যবেক্ষণ করা হচ্ছিল। শনিবার গোপন সংবাদের ভিত্তিতে ইয়াবা বিক্রির খবরে অভিযান চালানো হয়। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে ইয়াবার ক্রেতা বিক্রেতা ও তাদের সহযোগীরা পালানোর চেষ্টা করে। এসময় সঙ্গীয় ফোর্স সহ আমি তাদের আটকে সর্বোচ্চ চেষ্টা করি। কিন্তু অপর ব্যক্তিরা পালাতে সক্ষম হলেও কাইমুল হাছান খোকন প্রকাশ ইয়াবা খোকাকে ৩১০পিছ ইয়াবাসহ আটক করি। এ ঘটনায় অভিযানে সহায়তাকারী উপ পরিদর্শক (এসআই) আশিকুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

উপ পরিদর্শক (এসআই) আশিকুর রহমান বলেন, এ ঘটনায় হাতেনাতে আটক শিলখালী ইউনিয়নের আলেকদিয়া পাড়া এলাকার আব্দুল ছালামের ছেলে কাইমুল হাছান খোকন, পলাতক ব্যক্তি পেকুয়া সদর ইউনিয়নের বাইম্যাখালী এলাকার গিয়াস উদ্দিনের ছেলে মোঃ হারুণ ও শিলখালী ইউনিয়নের কাছাড়ীমোরা এলাকার মৃত আলা উদ্দিনের ছেলে জসিম উদ্দিনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জহিরুল ইসলাম খান বলেন, পেকুয়ায় মাদকের বিরুদ্ধে ইতিমধ্যে জিরো টলারেন্স ঘোষণা করা হয়েছে। যত প্রভাবশালী ব্যক্তি হোক না কেন, মাদক সংশ্লিষ্টতার অভিযোগ পেলে কাউকে ছাড় দেয়া হবে না। আটককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ ঘটনায় পালিয়ে যাওয়া আসামী সহ খোকনের অপর সহযোগীদের আটকে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে পেকুয়া উপজেলা জাতীয়তাবাদী দল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জানান, দলীয় পরিচয় ও দলের নেতাকর্মীদের অপব্যবহার করে এতদিন ধরে সে ইয়াবা ব্যবসায়ী চালিয়ে আসছিল। পেকুয়া উপজেলা বিএনপির এক বিতর্কিত নেতার প্রত্যক্ষ সহযোগিতায় দ্রুত বিস্তৃতি ঘটায় তার এ অবৈধ ব্যবসার। তাই পেকুয়ার যুবসমাজকে রক্ষায় তার গডফাদার সহ এই সিন্ডিকেটের অপর সদস্যদের দ্রুত আইনের আওতায় আনা জরুরি।

পেকুয়া উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক আহসান উল্লাহ বলেন, ইয়াবাসহ পুলিশের হাতে আটক কাইমুল হাছান খোকনকে সংগঠন থেকে বহিষ্কারের প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দ্রুত এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ঈদগাঁওতে ইউনিক পরিবহন ও টমটমের মুখোমুখি সংঘর্ষে আহত ৪

চবির ‘প্রফেসর’ পদোন্নতি পেলেন কক্সবাজারের হাসমত আলী

খুটাখালীর মহাসড়ক কিনারায় অবৈধ ভাসমান দোকানপাট উচ্ছেদ

চবিতে গণিত বিভাগের ২দিন ব্যাপী সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান শুরু

১৯দিন ব্যাপী চুনতির সীরত মাহফিল ১৯ নভেম্বর

ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় শিশুসহ ৪১ জন আটক

গর্জনিয়ার জমিদার ফরুক আহমদ শিকদারের সহধর্মিনীর ইন্তেকাল

মালিকবিহীন ৪০ হাজার ইয়াবা উদ্ধার

আকিদা ঠিক করেন, সব ঠিক হয়ে যাবে -শাহ আহমদ শফি

গাজাসহ ডিআরসি কর্মকর্তা আটক

কক্সবাজার-৩ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের চূড়ান্ত প্রার্থী আলহাজ্ব ডাঃ মুহাম্মদ আমীন

চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে আধুনিক সিটি স্ক্যান মেশিন

খাশোগি হত্যায় ৫ সৌদি কর্মকর্তার ফাঁসির আদেশ

কেন শুরু হলো না রোহিঙ্গা প্রত্যাবাসন?

মেরিন ড্রাইভ সড়কে যুবকের গুলিবিদ্ধ লাশ

জুমার দিনের দোয়া: নাজিমরা ফিরে আসুক কল্যাণের পথে

রোহিঙ্গাদের নিরাপত্তা-নজরদারিতে এবার আর্মড পুলিশের নতুন ব্যাটালিয়ন

তাবলিগ জামাতের দুই পক্ষের দ্বন্দ্ব, হচ্ছেনা বিশ্ব ইজতেমা

ঈদগাঁওতে পিএসপি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

দেশপ্রেমিক আদর্শ জনগোষ্ঠী তৈরী করছে কওমি মাদ্রাসা -আহমদ শফী