শহরজুড়ে নারিকেল গাছ মার্কার সমর্থনে শ্রমিক-জনতার গণসংযোগ

সংবাদ বিজ্ঞপ্তি:

আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনে নাগরিক কমিটি মনোনিত নারিকেল গাছ প্রতীকে মেয়র পদপ্রার্থী সাবেক সফল মেয়র সরওয়ার কামালের সমর্থনে ১৭ জুলাই শহরজুড়ে বিপুলসংখ্যক শ্রমিক জনতার সমন্বয়ে গণসংযোগ চালিয়েছেন মেয়র প্রার্থী সরওয়ার কামাল। বিকাল ৫টায় শ্রমিকনেতা আমিনুল ইসলাম হাসানের নেতৃত্বে বাজারঘাটা এলাকা থেকে বিপুল সংখ্যক শ্রমিক-কর্মচারী নিয়ে গণসংযোগ শুরু করে লালদিঘীপাড় প্রদক্ষিণ করে প্রধান সড়ক হয়ে আলিরজাঁহাল স্টেশনে গিয়ে পথসভায় মিলিত হয়। এসময় বিপুল শ্রমিক-জনতার নারিকেল গাছ ধ্বনিতে পুরো শহর মাতিয়ে তুলেন। মেয়রপ্রার্থী সরওয়ার কামাল উৎসুক জনতাকে হাত নেড়ে অভিবাদন জানান।

শ্রমিকনেতা এমইউ বাহাদুরের পরিচালনায় আলিরজাঁহাল স্টেশন চত্ত্বরে অনুষ্ঠিত হয় বিশাল পথসভায় মেয়রপ্রার্থী সরওয়ার কামাল বলেছেন, আমি সবসময় শ্রমিক কর্মচারীদের পাশে ছিলাম ভবিষ্যতেও তাদের পাশে থাকব। মালিক-শ্রমিক সুসম্পর্ক বজায় রেখে কক্সবাজারে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ করাই হবে আমার মূল লক্ষ্য। অযথা হয়রানি বন্ধে আমি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব। পর্যটন শহরকে আন্তর্জাতিক মানের শহরে পরিণত করতে ড্রেনেজ ব্যবস্থার আধুনিকায়ন, সময়োপযোগী বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে কক্্সাবাজার পৌরসভাকে একটি পরিচ্ছন্ন শহরে পরিণত করব। তিনি আরো বলেন, ধনী-গরীব, শ্রমিক-মালিকসহ শহরের প্রতিটি অলি-গলিতে নারিকেল গাছ মার্কার গণজোয়ার সৃষ্টি হয়েছে। আমাদের অগ্রযাত্রাকে রুখে দিতে বিভিন্নস্থানে আমাদের নির্বাচনী কর্মীদেরকে মারধর ও হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে আওয়ামীলীগ সমর্থকরা। আমি এসকল অগণতান্ত্রিক আচরণের তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে এসকল সন্ত্রাসীদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করছি। কোন অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে তিনি আগামী ২৫ জুলাই নারিকেল গাছ মার্কায় ভোট দেয়ার জন্য পৌরবাসীর প্রতি আহবান জানান।

পথসভায় আরো বক্তব্য রাখেন জেলা জামায়াতের সেক্রেটারি সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিমুল্লাহ, নাগরিক কমিটির সভাপতি গোলাম কিবরিয়া, সাইদুল আলম, শ্রমিকনেতা শহিদুল মোস্তফা চৌধুরী, মামুনুর রশিদ, শাহাবউদ্দিন প্রমূখ।

অপরদিকে কলাতলীর বিভিন্নস্থানে নারিকেল গাছ মার্কার সমর্থনে ব্যাপক গণসংযোগ চালিয়েছেন সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিমুল্লাহর। এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আবু তাহের চৌধুরী, ফজলুল কাদের চৌধুরী, রফিকুল্লাহ মুকুল, মোহাম্মদ আবদুল্লাহসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

তারাবনিয়ারছড়া এলাকায় শহর আমীর সাইদুল আলমের নেতৃত্বে নারিকেল গাছ মার্কার সমর্থনে গণসংযোগ বের হয়। এতে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের অফিস সেক্রেটারি জাহিদুল ইসলাম, রামু উপজেলা আমীর ফজলুল্লাহ মুহাম্মদ হাসান, বিশিষ্ট সমাজসেবক মমতাজুল ইসলাম, সাবেক কক্সু ভিপি ছৈয়দ করিম, সাবেক ছাত্রনেতা কামরুল হাসান, ছাত্রনেতা রবিউল আলমসহ স্থানীয় অন্যান্য ব্যক্তিবর্গ।

৪ নং ওয়ার্ডে নারিকেল গাছ মার্কার সমর্থনে শহর জামায়াতের সেক্রেটারি আবদুল্লাহ আল ফারুকের নেতৃত্বে গণসংযোগ বের হয়। এতে ছাত্রনেতা আহমদ সালমান, সাদ্দাম হোছাইন, রাশেদুল ইসলামসহ স্থানীয় অন্যান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সিটি কলেজে নিয়োগ বিজ্ঞপ্তি

অবশেষে সেই বৃদ্ধা মায়ের বাড়ির হদিস পাওয়া গেল!

কক্সবাজারের ৪ আসনে আ. লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭০ জন

বিএনপিতে ফিরলেন যে সব নেতা

অ্যামনেস্টি ইন্টারন্যাশনালেরও খেতাব হারালেন সু চি

সৌদি আরবে এক বছরের জন্য বাদশাহ হবেন আহমেদ!

এলাকায় জনপ্রিয়দের প্রাধান্য দেবে আওয়ামী লীগ

চলে গেলেন স্পাইডারম্যান-আয়রনম্যান স্রষ্টা

নির্বাচনে প্রার্থী হতে পারবেন কি খালেদা জিয়া?

বাংলাদেশের নির্বাচনকে কঠিনভাবে নিয়েছে যুক্তরাষ্ট্র

জিয়াবুল বাঁচতে চায়

বান্দরবানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের গুলিবিনিময়ে স্কুলছাত্র নিহত

ফেসবুক-ইনস্টাগ্রামে কম সময় দিলে লাভ বেশি

খরুলিয়ায় ছেলের ছুরিকাঘাতে পিতার মৃত্যু

তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনকালীন সরকার শুরু -মন্ত্রিপরিষদ সচিব

চট্টগ্রামে বিএনপির মনোনয়ন ফরম নিলেন ৫ জন

সংসদ নির্বাচনের মাঠে যেসব ফুটবলাররা

নির্বাচনের পরিবেশ অনুকূল নয়, কূটনীতিকদের জানালো বিএনপি

কক্সবাজার-৩ আসনে আওয়ামী লীগের ২৪ জনের মনোনয়ন ফরম জমা

মধ্য জানুয়ারিতে ভোট চায় ঐক্যফ্রন্ট