শহরজুড়ে নারিকেল গাছ মার্কার সমর্থনে শ্রমিক-জনতার গণসংযোগ

সংবাদ বিজ্ঞপ্তি:

আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনে নাগরিক কমিটি মনোনিত নারিকেল গাছ প্রতীকে মেয়র পদপ্রার্থী সাবেক সফল মেয়র সরওয়ার কামালের সমর্থনে ১৭ জুলাই শহরজুড়ে বিপুলসংখ্যক শ্রমিক জনতার সমন্বয়ে গণসংযোগ চালিয়েছেন মেয়র প্রার্থী সরওয়ার কামাল। বিকাল ৫টায় শ্রমিকনেতা আমিনুল ইসলাম হাসানের নেতৃত্বে বাজারঘাটা এলাকা থেকে বিপুল সংখ্যক শ্রমিক-কর্মচারী নিয়ে গণসংযোগ শুরু করে লালদিঘীপাড় প্রদক্ষিণ করে প্রধান সড়ক হয়ে আলিরজাঁহাল স্টেশনে গিয়ে পথসভায় মিলিত হয়। এসময় বিপুল শ্রমিক-জনতার নারিকেল গাছ ধ্বনিতে পুরো শহর মাতিয়ে তুলেন। মেয়রপ্রার্থী সরওয়ার কামাল উৎসুক জনতাকে হাত নেড়ে অভিবাদন জানান।

শ্রমিকনেতা এমইউ বাহাদুরের পরিচালনায় আলিরজাঁহাল স্টেশন চত্ত্বরে অনুষ্ঠিত হয় বিশাল পথসভায় মেয়রপ্রার্থী সরওয়ার কামাল বলেছেন, আমি সবসময় শ্রমিক কর্মচারীদের পাশে ছিলাম ভবিষ্যতেও তাদের পাশে থাকব। মালিক-শ্রমিক সুসম্পর্ক বজায় রেখে কক্সবাজারে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ করাই হবে আমার মূল লক্ষ্য। অযথা হয়রানি বন্ধে আমি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব। পর্যটন শহরকে আন্তর্জাতিক মানের শহরে পরিণত করতে ড্রেনেজ ব্যবস্থার আধুনিকায়ন, সময়োপযোগী বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে কক্্সাবাজার পৌরসভাকে একটি পরিচ্ছন্ন শহরে পরিণত করব। তিনি আরো বলেন, ধনী-গরীব, শ্রমিক-মালিকসহ শহরের প্রতিটি অলি-গলিতে নারিকেল গাছ মার্কার গণজোয়ার সৃষ্টি হয়েছে। আমাদের অগ্রযাত্রাকে রুখে দিতে বিভিন্নস্থানে আমাদের নির্বাচনী কর্মীদেরকে মারধর ও হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে আওয়ামীলীগ সমর্থকরা। আমি এসকল অগণতান্ত্রিক আচরণের তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে এসকল সন্ত্রাসীদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করছি। কোন অপপ্রচারে বিভ্রান্ত না হয়ে তিনি আগামী ২৫ জুলাই নারিকেল গাছ মার্কায় ভোট দেয়ার জন্য পৌরবাসীর প্রতি আহবান জানান।

পথসভায় আরো বক্তব্য রাখেন জেলা জামায়াতের সেক্রেটারি সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিমুল্লাহ, নাগরিক কমিটির সভাপতি গোলাম কিবরিয়া, সাইদুল আলম, শ্রমিকনেতা শহিদুল মোস্তফা চৌধুরী, মামুনুর রশিদ, শাহাবউদ্দিন প্রমূখ।

অপরদিকে কলাতলীর বিভিন্নস্থানে নারিকেল গাছ মার্কার সমর্থনে ব্যাপক গণসংযোগ চালিয়েছেন সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিমুল্লাহর। এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আবু তাহের চৌধুরী, ফজলুল কাদের চৌধুরী, রফিকুল্লাহ মুকুল, মোহাম্মদ আবদুল্লাহসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

তারাবনিয়ারছড়া এলাকায় শহর আমীর সাইদুল আলমের নেতৃত্বে নারিকেল গাছ মার্কার সমর্থনে গণসংযোগ বের হয়। এতে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের অফিস সেক্রেটারি জাহিদুল ইসলাম, রামু উপজেলা আমীর ফজলুল্লাহ মুহাম্মদ হাসান, বিশিষ্ট সমাজসেবক মমতাজুল ইসলাম, সাবেক কক্সু ভিপি ছৈয়দ করিম, সাবেক ছাত্রনেতা কামরুল হাসান, ছাত্রনেতা রবিউল আলমসহ স্থানীয় অন্যান্য ব্যক্তিবর্গ।

৪ নং ওয়ার্ডে নারিকেল গাছ মার্কার সমর্থনে শহর জামায়াতের সেক্রেটারি আবদুল্লাহ আল ফারুকের নেতৃত্বে গণসংযোগ বের হয়। এতে ছাত্রনেতা আহমদ সালমান, সাদ্দাম হোছাইন, রাশেদুল ইসলামসহ স্থানীয় অন্যান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে জলবসন্ত রোগের প্রাদুর্ভাব

টেকনাফে ইয়াবাসহ রামুর নুর আটক

পেকুয়া বিএনপির ১১ নেতাকর্মী কারাগারে

চবি ছাত্রের কোটি টাকা উৎস ইয়াবা ব্যবসা!

মিয়ানমার সেনাবাহিনীর নতুন আতঙ্ক আরাকান আর্মি

মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

চট্টগ্রামে কাভার্ড ভ্যান চাপায় কলেজছাত্রীর মৃত্যু

২৭ ফেব্রুয়ারি বন্ধ হচ্ছে ৭ দিনের নিচের নেট প্যাকেজ

পেঁপে চাষে ভাগ্য বদল!

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে চলছে চাঁন্দেরঘোনা প্রাথমিক বিদ্যালয়

পেকুয়ায় পুকুরে পড়ে দুই সন্তানের জননীর মৃত্যু

উচ্ছেদ আতঙ্কে পশ্চিম বাহারছড়ার ৫০০ পরিবার

পেকুয়ার চেয়ারম্যান ওয়াসিমসহ ৭জন কারাগারে

জীবনে সফল হতে চান? আজ থেকেই পবিত্র কোরআনের চার পরামর্শ মেনে চলুন

প্রাথমিক-ইবতেদায়ির বৃত্তির ফল মার্চের প্রথম সপ্তাহে

আইসিসির নতুন প্রধান নির্বাহী ভারতীয় মানু সনি

জামায়াতের মনোযোগ সংগঠনে

কী ঘটতে যাচ্ছে ব্রিটেনে?

বদলে গেছে ফারজানা ব্রাউনিয়ার জীবন

আত্মসমর্পণ করতে যাচ্ছে বদির ভাই ও স্বজনেরা