ট্র্রাক উল্টে এনজিও কর্মী রুজিসহ নিহত চার 

উখিয়ায় এ মাসে ১২ জনের প্রাণহানী

অর্পন বড়ুয়া, উখিয়া থেকে ফিরে :

প্রতিদিনের মতো অটোরিক্সায় করে নিজের কর্মস্থলে যাচ্ছিলেন রোজিনা আক্তার রুজি। একটি বেসরকারী এনজিও সংস্থায় কাজ করতেন তিনি। বালুখালী ট্রানজিট পয়েন্ট এলাকায় বাঁশবাহী ট্রাক খাদে পড়লে, চাপা পড়ে কয়েকটি অটোরিক্সা। ঘটনাস্থলে প্রান হারায় রোজিনাসহ আরো ৩ জন।
এমন দূর্ঘটনা যেনো ব্যস্ততম উখিয়া-টেকনাফে এখন নিত্যদিনের চিত্র। অনিয়ন্ত্রিত যান চলাচল এবং যানবাহন নিয়ন্ত্রনে প্রশাসনের পক্ষ থেকে পদক্ষেপ না থাকায় সড়ক দূর্ঘটনায় অস্বাবিক মৃত্যুর মিছিল বাড়ছে এমনটাই মত জেলার সুশীল সমাজের প্রতিনিধিদের।
সোমবার (১৬ জুলাই) সকাল ১০টার দিকে কক্সবাজারের উখিয়ার বালুখালী ট্রানজিট পয়েন্টে বাংলাদেশ-মিয়ানমার মৈত্রী সড়ক সংলগ্ন কক্সবাজার-টেকনাফ সড়কে এই দূর্ঘটনাটি ঘটে। এতে আহত হয়েছে আরো অনেকেই। তবে গুরুতর আহত ৪ জনকে বালুখালী রেডক্রিসেন্ট ও রেড ক্রস হসপিটালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা গেছে।
এনজিও কর্মী রোজিনা আক্তারের বাড়ি উখিয়া উপজেলার বালুখালী পানবাজার এলাকায়। কিছুতেই মেনে নিতে পারছেন না রোজিনা আক্তারের এই মৃত্যু। শোকে কাতর তার স্বজন ও সহকর্মীরা। রোজিনা আকতারের সহকর্মী বেসরকারী এনজি সংস্থার প্রোগ্রাম অফিসার ছৈয়দ আলম জানিয়েছেন, রুজি ওই এনজিওতে রোহিঙ্গাদের শিক্ষা প্রকল্পের কাজ করতেন। তার কর্মস্থল ছিল কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে। বাড়ি থেকে কর্মস্থলে যাওয়ার পথেই সে এই দূর্ঘটনার শিকার হয়েছে। কিন্তু ভাগ্যবশত রুজির সাথে থাকা আড়াই বছর বয়সী সন্তান দূর্ঘটনা থেকে বেঁচে যায়।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল ১০টার দিকে অতিরিক্ত বাঁশ বোঝাই ট্রাকটি কক্সবাজার থেকে বালুখালী যাচ্ছিল। ঘটনাস্থলে পৌছুঁলে ট্রাকটি হেলে পড়ে যেতে থাকলে ট্রাকের চালক ও সহকারী ট্রাক থেকে নেমে যায়। এসময় পাশে থাকা ৩টি অটোরিক্সার উপর হেলে পড়ে ট্রাক। ফলে অটোরিক্সার ৪ যাত্রী ঘটনাস্থলে মারা যায়। আহত হয় অনেকেই।
কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার আফরাজুল হক টুটুল জানিয়েছেন, ট্রাকটি জব্দ করা হয়েছে এবং নিহত দুই রোহিঙ্গাসহ চারজনকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আহতেদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।
এদিকে, এই মাসে কক্সবাজারের বিভিন্ন সড়কে দূর্ঘটনায় অন্তত ১২ জনের প্রানহানি ঘটেছে বলে জানান পুলিশ। আহত হয়েছে অন্তত ২৫ জন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন

খরুলিয়ায় মাদকবিরোধী মতবিনিময় সভা

ঈদগাঁও-খুটাখালী থেকে দিনদুপুরে কাঠ পাচার!

কর্মসুচিতে যোগ দিতে ২২ সেপ্টেম্বর চট্টগ্রাম আসছেন ইলিয়াস কাঞ্চন

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী