মো: আকতার হোছাইন কুতুবী ॥
সুন্দরের লীলাভূমী, পর্যটন রাজধানী খ্যাত ককসবাজার জেলার অন্যতম উপজেলা, কুতুব আউলিয়ার পুণ্য ভূমি কুতুবদিয়ার কৃতি সন্তান, বাংলাদেশের অন্যতম কন্ঠশিল্পী, বিশিষ্ট সুরকার ও সংগঠক, অমায়িক, শিল্পীদের আত্মার আত্মীয় আলাউদ্দিন তাহের চট্টগ্রাম শিল্পকলা একাডেমিতে ভোটারদের হৃদয় জয় করতে পেরেছেন।
দেখা যায়,  শিল্পীদের জন্য চট্টগ্রামে অগ্রণী ভূমিকা পালন করায় প্রায় ভোটার ঐক্যবদ্ধ হয়েছে তাকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করার জন্য। পাশাপাশি আলাউদ্দিন তাহের বলেন, আপনাদের পবিত্র আমানত ভোটটি প্রদান করে বৈচিত্রময় সংস্কৃতির লালন, উৎকর্ষ সাধন ও বিকাশের জন্যে চট্টগ্রাম শিল্পকলা একাডেমি নানাবিধ কর্মসূচি বাস্তবায়ন করার সুযোগ দিন। তিনি আরো বলেন, আমার শ্রদ্ধেয় ভোটাররা আমাকে নির্বাচিত করলে চট্টগ্রাম শিল্পকলা একাডেমিকে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন দিবস শিল্পকলা একাডেমি গুরুত্বের সঙ্গে যথাযথভাবে পালনে অঙ্গীকারাবদ্ধ, শিল্পকলা একাডেমির সামগ্রিক কর্মকা-ের মূলে অবস্থান করতে এর প্রশিক্ষণ বিভাগের কার্যক্রম। উচ্চাঙ্গ সংগীত, সাধারণ সঙ্গীত, উচ্চাঙ্গ নৃত্য, সাধারণ নৃত্য, চারুকলা, নাটক ও তালযন্ত্রের উপরে, চার বছর ও দুইবছরব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম।
শিল্পকলা একাডেমি কর্তৃক নিযুক্ত উদ্যমী গুণী শিল্পী ও জাতীয় পর্যায়ের প্রশিক্ষকদের সমন্বয়ে এই প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করা হবে। এর সমাপ্তিতে প্রশিক্ষণার্থীরা প্রাপ্ত হবে বাংলাদেশ শিল্পকলা একাডেমির একটি বিশেষ সার্টিফিকেট যা তাদের পরবর্তী শিক্ষাজীবন, কর্মজীবন ও সামগ্রিক জীবনে গুরুত্বপূর্ণ সহায়তা যোগাবে। নতুন প্রজন্মকে সৃজনশীল, শিল্পচেতনায় জাগ্রত, আলোকিত চিত্ত ও ঋদ্ধ মানুষ হিসেবে নির্মাণ করতে এবং বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সুস্থ সাংস্কৃতিক চর্চায় যুক্ত রাখতে বদ্ধ পরিকর এবং তিলোওমা একাডেমিতে পরিণত করবো।