দক্ষিণ মিঠাছড়ির সাবেক চেয়ারম্যান মনিরুল আলম চৌধুরীর জানাজা সম্পন্ন

প্রেস ‍বিজ্ঞপ্তি :

রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনিরুল আলম চৌধুরী আজ রোববার ১৫ জুলাই ২০১৮ইং তারিখ সকাল সাড়ে ৭ টায় কক্সবাজার শহরস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮।

তিনি কক্সবাজার জেলার রামু উপজেলাস্থ দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা সাবেক এম.পি.এ মরহুম জাফর আলম চৌধুরী ছিলেন অত্র এলাকার জমিদার ও জননন্দিত নেতা। তিনি ছিলেন পিতা-মাতার কনিষ্ঠ পুত্র এবং রামু কক্সবাজার এলাকার সাবেক সংসদ সদস্য মরহুম দিদারুল আলম চৌধুরীর ছোট ভাই।

মরহুম মনিরুল আলম চৌধুরী দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পরপর ৫(পাঁচ) বার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। জীবদ্দশায় তিনি এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজে প্রভূত অবদান রেখেছেন। তার পিতার প্রতিষ্ঠিত দক্ষিণ মিঠাছড়ি হাই স্কুলে তিনি দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেন। তার দানকৃত জমিতে ইউনিয়ন পর্যায়ে একটি সরকারি কমিউনিটি হাসপাতাল প্রতিষ্ঠিত হয়। এছাড়াও এলাকার বিভিন্ন মসজিদ,মাদ্রাসা ও স্কুলে তার অবদান অপরিসীম। তার দুই পুত্রের মধ্যে প্রথম পুত্র সাদ আল আলম চৌধুরী লন্ডন ইউনিভার্সিটি থেকে আইন বিষয়ে ¯œাতকোত্তর ডিগ্রী লাভ করেন এবং বর্তমানে বার-এট-ল’ তে অধ্যয়নরত আছেন। ছোট ছেলে ইয়াছিন মনির চৌধুরী সোহাদ ঢাকা ইউনিভার্সিটি থেকে এম.বি.এ ডিগ্রি শেষে চার্টার্ড একাউন্টেন্সিতে অধ্যয়নরত আছে।

কক্সবাজারস্থ বায়তুশ শরফ কমপ্লেক্স মাঠে একই দিনে বাদ জোহর মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় এবং নিজ গ্রামে দক্ষিণ মিঠাছড়ি ইসলামিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে বাদ মাগরিব দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। উক্ত জানাজায় রামু কক্সবাজার এলাকার মাননীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বাংলাদেশ সুপ্রীম কোর্টের মাননীয় বিচারপতি জে.বি.এম হাসান, রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম, সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজল, রামুর সাবেক উপজেলা চেয়ারম্যান ও রামু উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল, কক্সবাজার উপজেলা চেয়ারম্যান জি.এম রহিম উল্লাহ, হোপ ফাউন্ডেশন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মিনার, বিশিষ্ট মুক্তিযোদ্ধা কামাল চৌধুরী, রাজারকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাফর আলম চৌধুরী সহ অসংখ্য শোভাকাঙ্খি উপস্থিত ছিলেন বলে মরহুমের ভাইপো অধ্যাপক দিলওয়ার চৌধুরী জানান। অতঃপর ফকিরামুড়াস্থ পারিবারিক গোরস্থানে যথারীতি দাফন সম্পন্ন করা হয়। তিনি মৃত্যুকালে স্ত্রী, দুই পুত্র, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

cbn

সর্বশেষ সংবাদ

কাশ্মিরে দুর্বৃত্তের আচরণ করছে মোদি সরকার: অরুন্ধতী রায়

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নতুন কোনও শিক্ষা প্রতিষ্ঠান নয়

চকরিয়ায় ৩ দিনব্যাপী বৃক্ষ রোপন অভিযান ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

জুলুমবাজ সরকারের বিদায়ের প্রহর গুনছে জনগণ

মহেশখালী  ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষমেলা’র শুভ উদ্বোধন

চকরিয়ার শাহারবিলে পূর্বশত্রুতার জেরে হামলা: উল্টো মামলা, গ্রেফতার ৩

কানাডায় বাংলাদেশের রোহিঙ্গা সংকট নিয়ে আলোকচিত্র প্রদর্শনী

অরাজনৈতিক সংগঠন “আঁরা মধুখাইল্যা”র আনুষ্ঠানিক যাত্রা শুরু

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ৮

রামু মনিরঝিল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

বেনাপোল চেকপোষ্ট দিয়ে ৮ নারীকে বাংলাদেশে ফেরত দিলেন বিএসএফ

বাংলাদেশের সিনেমার আইটেম গানে অভিনয় করছেন সানি লিওনি

লোহাগাড়ায় ইয়াবা ও চোলাই মদসহ আটক ২

এখন সরকার ‘অব দ্য লুটেরাস, বাই দ্য লুটেরাস, ফর দ্য লুটেরাস’ : মির্জা ফখরুল

কক্সবাজার প্রেসক্লাব সভাপতি মাহবুবের ছোট ভাই মিতুলের জানাজা ও দাফন সম্পন্ন

ইসলামিক ফাউন্ডেশনের জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

চট্টগ্রামে কুকুরের মুখ হতে নবজাতক উদ্ধার করলেন এসআই 

ডেঙ্গুতে যারা বেঁচে যাচ্ছে, তাদের আল্লাহই বাঁচাচ্ছে- হাইকোর্ট

টানা ৬ ঘণ্টা ধরে অনলাইনে গেইম খেলে কিশোরের মৃত্যু

বেনাপোলে ৩টি পিস্তল, ৬৬ রাউন্ড গুলি, ৩টি ম্যাগজিন ও ১কেজি গান পাউডার সহ গ্রেপ্তার-১