দক্ষিণ মিঠাছড়ির সাবেক চেয়ারম্যান মনিরুল আলম চৌধুরীর জানাজা সম্পন্ন

প্রেস ‍বিজ্ঞপ্তি :

রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনিরুল আলম চৌধুরী আজ রোববার ১৫ জুলাই ২০১৮ইং তারিখ সকাল সাড়ে ৭ টায় কক্সবাজার শহরস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮।

তিনি কক্সবাজার জেলার রামু উপজেলাস্থ দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা সাবেক এম.পি.এ মরহুম জাফর আলম চৌধুরী ছিলেন অত্র এলাকার জমিদার ও জননন্দিত নেতা। তিনি ছিলেন পিতা-মাতার কনিষ্ঠ পুত্র এবং রামু কক্সবাজার এলাকার সাবেক সংসদ সদস্য মরহুম দিদারুল আলম চৌধুরীর ছোট ভাই।

মরহুম মনিরুল আলম চৌধুরী দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পরপর ৫(পাঁচ) বার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। জীবদ্দশায় তিনি এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজে প্রভূত অবদান রেখেছেন। তার পিতার প্রতিষ্ঠিত দক্ষিণ মিঠাছড়ি হাই স্কুলে তিনি দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেন। তার দানকৃত জমিতে ইউনিয়ন পর্যায়ে একটি সরকারি কমিউনিটি হাসপাতাল প্রতিষ্ঠিত হয়। এছাড়াও এলাকার বিভিন্ন মসজিদ,মাদ্রাসা ও স্কুলে তার অবদান অপরিসীম। তার দুই পুত্রের মধ্যে প্রথম পুত্র সাদ আল আলম চৌধুরী লন্ডন ইউনিভার্সিটি থেকে আইন বিষয়ে ¯œাতকোত্তর ডিগ্রী লাভ করেন এবং বর্তমানে বার-এট-ল’ তে অধ্যয়নরত আছেন। ছোট ছেলে ইয়াছিন মনির চৌধুরী সোহাদ ঢাকা ইউনিভার্সিটি থেকে এম.বি.এ ডিগ্রি শেষে চার্টার্ড একাউন্টেন্সিতে অধ্যয়নরত আছে।

কক্সবাজারস্থ বায়তুশ শরফ কমপ্লেক্স মাঠে একই দিনে বাদ জোহর মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয় এবং নিজ গ্রামে দক্ষিণ মিঠাছড়ি ইসলামিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে বাদ মাগরিব দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। উক্ত জানাজায় রামু কক্সবাজার এলাকার মাননীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বাংলাদেশ সুপ্রীম কোর্টের মাননীয় বিচারপতি জে.বি.এম হাসান, রামু উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম, সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজল, রামুর সাবেক উপজেলা চেয়ারম্যান ও রামু উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল, কক্সবাজার উপজেলা চেয়ারম্যান জি.এম রহিম উল্লাহ, হোপ ফাউন্ডেশন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মিনার, বিশিষ্ট মুক্তিযোদ্ধা কামাল চৌধুরী, রাজারকুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাফর আলম চৌধুরী সহ অসংখ্য শোভাকাঙ্খি উপস্থিত ছিলেন বলে মরহুমের ভাইপো অধ্যাপক দিলওয়ার চৌধুরী জানান। অতঃপর ফকিরামুড়াস্থ পারিবারিক গোরস্থানে যথারীতি দাফন সম্পন্ন করা হয়। তিনি মৃত্যুকালে স্ত্রী, দুই পুত্র, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন

খরুলিয়ায় মাদকবিরোধী মতবিনিময় সভা

ঈদগাঁও-খুটাখালী থেকে দিনদুপুরে কাঠ পাচার!

কর্মসুচিতে যোগ দিতে ২২ সেপ্টেম্বর চট্টগ্রাম আসছেন ইলিয়াস কাঞ্চন

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সরকারের শেষ সময়ে আইন পাসের রেকর্ড

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারা

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে ‘ধোঁয়াশা’ কাটবে এ মাসেই

বিষাদময় কারবালার ইতিহাস

পবিত্র আশুরা : সত্যের এক অনির্বাণ শিখা