এম.মনছুর আলম, চকরিয়া :
চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের বহলতলি এলাকায় চিংড়ি ঘেরে ডাকাত দলের গুলিতে নিহত কর্মচারী ছৈয়দুল করিম (৩৫) এর লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার(১৫জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে লাশ উদ্ধার করে পুলিশ। নিহত ঘের কর্মচারী ছৈয়দুল করিম খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়া এলাকার ফজল করিমের ছেলে। এ ঘটনায় ২ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা গেছে, গত শনিবার ভোররাত আনুমানিক তিনটার দিকে খুটাখালী ইউনিয়নের বহলতলী ঘোনায় আজিজ ও সেলিমের মধ্যে চিংড়ি জোন এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে গোলাগুলি হয়। এসময় তাদের এলোপাতাড়ি গুলিতে পালিয়ে যাওয়ার সময় ঘের কর্মচারী ছৈয়দুল করিমসহ কয়েকজন গুলিবিদ্ধ হয়। রবিবার সকালে হারুন মৌলভীর ঘোনার বেড়িবাঁধের পাশে তার লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়।পরে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি) মো.বখতিয়ার উদ্দীন চৌধুরীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল গিয়ে নিহতের লাশ উদ্ধার করেন।পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে প্রাথমিক সুরুতহাল রিপোর্ট তৈরি করে লাশ জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। থানা পুলিশ সূত্রে জানাগেছে,খুটাখালী চিংড়ি জোন এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দু’ডাকাত দলের গোলাগুলির ঘটনা ঘটে।এতে ডাকাতের গুলিতে ছৈয়দুল করিম নামের এক ঘের কর্মচারী নিহত হয়।থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে থানার উপপরিদর্শক (এস আই) সুকান্ত চৌধুরী ও আলমগীর হোসেনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয় ঘটনায় জড়িত থাকার অভিযোগে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আবদুল আজিজ (৩৬) ও চিরিংগা ইউনিয়নের পালাকাটা এলাকা থেকে মোকতার আহমদ (৩৫) নামের দুই ডাকাতকে গ্রেপ্তার করেছে।

নিহতের ছোট ভাই জিয়াউল হক জানায়, বিগত কয়েক মাস ধরে বহলতলী ঘোনায় বড় ভাই ছৈয়দুল করিম মাসিক বেতনে ঘের শ্রমিক হিসাবে কাজ নেয়।শনিবার ভোররাতে একদল ডাকাত ঘেরে হামলা দেয়। ওই সময় ছৈয়দুল করিম ডাকাতের গুলিতে নিহত হয়েছেন।

এ ব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী কাছে জানতে চাইলে তিনি বলেন,খুটাখালীতে চিংড়ি ঘেরে আধিপত্য বিস্তার নিয়ে দুই ডাকাত দলের মধ্যে গোলাগুলি হয়। রবিবার সকালে চিংড়ি ঘেরের পাশে লাশ দেখতে পেয়ে স্থানীয়রা খবর দেয়।লাশের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ছৈয়দুল করিম নামের এক ব্যক্তির লাশ উদ্ধার করি।

তিনি আরো বলেন, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে তিনি জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •