পেকুয়ায় ইভটিজিংয়ের শিকার নবম শ্রেণীর ছাত্রী: ইউএনওর কাছে লিখিত অভিযোগ

পেকুয়া সংবাদদাতা :

কক্সবাজারের পেকুয়া উপজেলায় একদল বখাটে কর্তৃক নবম শ্রেণীতে পড়ুয়া এক ছাত্রী ইভটিজিংয়ের শিকার হয়েছে। ওই ছাত্রীর নাম জান্নাতুলে কাশেফা মুন্নি। সে পেকুয়া আদর্শ মহিলা দাখিল মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী ও বারবাকিয়া ইউনিয়নের পশ্চিম জালিয়াকাটা গ্রামের নুরুল আবছারের কন্যা। বর্তমানে বখাটেদের উপর্যপুরি হুমকিতে ওই ছাত্রীর পরিবার অসহায় হয়ে পড়েছে। এর প্রতিকার চেয়ে ওই ছাত্রীর প্রতিষ্টানের পক্ষ থেকে ইউএনওর কাছে বখাটেদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

ছাত্রীর মা মনোয়ারা বেগম অভিযোগ করেছেন, দীর্ঘদিন ধরে মাদ্রাসায় আসা যাওয়ার পথে তার মেয়েকে অশ্লীল গালিগালাজসহ নানান ধরনের অশালীন কথাবার্তা বলে ইভটিজিং করে আসছিল স্থানীয় একদল বখাটে। এরই ধারাবাহিকতায় গত ৪ জুলাই দুপুর ২ ঘটিকার দিকে তার মেয়ে মাদ্রাসা থেকে বাড়ী ফেরার পথে গতিরোধ করে পশ্চিম জালিয়াকা গ্রামের জসিম উদ্দিনের পুত্র মো: তারেক (২০) ও মো: আরিফ (২৫), আবুল আহমদের পুত্র মো: আমজাদ হোসেন (২৫)সহ আরো দুই জন লোক। এসময় বখাটেরা তার মেয়েকে অপহরণ চেষ্টা চালায় এবং শরীরের কাপড়-ছোপড় টেনে ছিঁড়ে দিয়ে ব্যাপক মারধর। পরে এলাকাবাসী এগিয়ে এসে ওই ছাত্রীকে উদ্ধার করে।

এদিকে ঘটনার পর ওই ছাত্রীর মা মনোয়ারা বেগম বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য পেকুয়া আদর্শ মহিলা দাখিল মাদ্রাসার সুপার বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে মাদ্রাসা সুপার বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য মাদ্রাসার সহ সুপার ও অপর একজন শিক্ষককে দায়িত্ব দেন। এরপর মাদ্রাসার সহ সুপার ও একজন শিক্ষক ঘটনাস্থল পরিদর্শন করে ইভটিজিংয়ের শিকার ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসীদের সাথে কথা বলে স্বাক্ষ্য গ্রহণ করেন এবং ঘটনার সত্যতা পান। তারা তদন্ত প্রতিবেদন মাদ্রাসা সুপারের কাছে জমা দেন।

পেকুয়া আদর্শ দাখিল মাদ্রাসার সুপাার মোহাম্মদ নুরুল ইসলাম জানিয়েছেন, মাদ্রাসার দুই শিক্ষকদ্বারা ওই ছাত্রীর মায়ের দায়ের করা অভিযোগটি তদন্ত করা হয়েছে। তদন্তে মাদ্রাসায় আসা যাওয়ার পথে তার মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী জান্নাতুল কাশেফা মুন্নিকে ইভটিজিং করার ঘটনার সত্যতা পাওয়া যাওয়ায় জড়িত ৫ জনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য মাদ্রাসার পক্ষ থেকে গত ৯ জুলাই পেকুয়ার ইউএনওর কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

পেকুয়ার ইউএনও মোহাম্মদ মাহবুবউল আলম জানান, রোববার (১৫জুলাই) মাদ্রাসার সুপার ও ইভটিজিংয়ের শিকার ছাত্রী ও তার অভিভাবকদের অফিসে আসার জন্য বলা হয়েছে। ইভটিজিংয়ের ঘটনা সত্য হয়ে থাকলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে ইউএনওর কাছে ইভটিজিংয়ের অভিযোগ করা ওই ছাত্রী ও তার পরিবারকে বিভিন্ন হুমকি-ধমকি দিয়ে অভিযোগ প্রত্যাহারের জন্য বখাটের দল প্রকাশ্যে হুমকি দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে বিশ্ব ধরিত্রী দিবসে প্রকৃতি পাঠের আসর

টেকনাফ ভাইস চেয়ারম্যান পদে শপথ স্থগিত : ব্যালট তলব

উমিদিয়া মাদ্রাসার সাময়িক পরীক্ষা শুরু

শ্রীলঙ্কায় নিহত বেড়ে ৩১১

সোনার পাড়ায় বার্মাইয়াদের হামলায় ছুরিকাঘাতসহ ৫ জন আহত

চকরিয়ায় চারুকলা গবেষণা কেন্দ্রের জেলা কমিটির অভিষেক ও শপথ

ঈদগড়ে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের দোকানে মল নিক্ষেপ

ডুলাফকির নূরানী মাদ্রাসার বার্ষিক সভা শুক্রবার

সমাজসেবায় মাদার তেরেসা স্বর্ণ পদক পেলেন কামরুল হাসান

পরিচালকের যৌনতার অভিযোগে প্রিন্সিপ্যালের পদত্যাগ

ফেঁসে গেলো খরুলিয়ার ভূমিদস্যু শফিক, ১২ জনের বিরুদ্ধে মামলা

বসতভিটা রক্ষার চেষ্টাই কাল হলো তাদের

বর্তমান শাসনামলে খেলাপি ঋণ সবচেয়ে বেশি বেড়েছে: মেনন

সকল মানুষের কাছে চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন কবি আল মাহমুদ

নুসরাত হত্যাকারিদের দ্রুত শাস্তি দাবী পূজা উদযাপন পরিষদের

খরুলিয়ার জমি সংক্রান্ত বিরোধের ঘটনাস্থল পরিদর্শনে এমপি কমল

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত

পেকুয়ায় কাছারীমোড়া সাহিত্যকেন্দ্রের উদ্বোধন

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে -ধর্ম প্রতিমন্ত্রী

শৃংখলা মেনে চললে যানজটের ও দুর্ঘটনাও কমে আসবে – ভারপ্রাপ্ত পুলিশ সুপার