চকরিয়া যুব পরিষদের কার্যালয় উদ্বোধন 

এম.মনছুর আলম, চকরিয়া:

কক্সবাজারের যুব সমাজ নিয়ে প্রতিষ্ঠিত ব্যাতিক্রমধর্মী অন্যতম সামাজিক সংগঠন চকরিয়া যুব পরিষদের অস্থায়ী কার্যালয় বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ঝাঁকজমক ভাবে আনুষ্টানিক শুভ উদ্বোধন করা হয়েছে। ১৩জুলাই (শুক্রবার) বিকালে চকরিয়া পৌরসভার হাসপাতাল সড়কস্থ নিরিবিলি হাউজে এ কার্যালয় শুভ উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মো: আলমগীর চৌধুরী।অফিস উদ্বোধন শেষে সংগঠনের সভাপতি তানজিনুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মো.আতাউল গণি পারভেজ সঞ্চলনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি মেয়র আলমগীর চৌধুরী তার বক্তব্যে বলেন, বর্তমান যুব সমাজের একটি অংশ আজ দ্বিধাগ্রস্ত। নানা কারণে তারা বিভক্ত, হতাশাগ্রস্ত। এ অবস্থার পেছনে কারণ হিসেবে রয়েছে সর্বনাশা মাদকের গ্রাস। ফেনসিডিল, হেরোইন ছাড়িয়ে আজ ইয়াবার মতো অতি মারাত্মক এবং ধ্বংসকারী মাদকদ্রব্যে আসক্ত হয়ে পড়ছে যুব সমাজের একটি অংশ।ঠিক এই ক্ষণমূহুর্তে চকরিয়া যুব সমাজকে একত্রিত করে আজ সমাজ প্রতিষ্ঠার বির্নিমানে কাজ করার যে মাইল ফলক উদ্যোগ নিয়েছে তা সত্যিই প্রশংসনীয়।

তিনি এ যুব পরিষদের সমাজের কল্যাণকর ও বাস্তবধর্মী প্রতিটি কাজের সাথে সার্বিক ভাবে পাশে থাকার দৃঢ ব্যক্ত করেন।তিনি বলেন, বর্তমান সময়ে মাদক আমাদের যুব সমাজকে গ্রাস করছে। খুব ধীরে ধীরে আমাদের যুবকরা মাদকে নিঃশেষ হয়ে যাচ্ছে। যার ভয়াল ছোবলে ধ্বংস হচ্ছে আমাদের মেধা, আমাদের ভবিষ্যৎ প্রজন্ম।যুবকরা প্রবল দুর্যোগে মানুষের পাশে গিয়ে দাঁড়িয়ে সেবার হাত বাড়াতে পারে। এ এমন এক শক্তি যার সঠিক ব্যবহার নিশ্চিত করতে পারলেই দেশ, জাতি উন্নতির স্বর্ণশিখরে পৌঁছবে। যুবকরা নিজে শিখবে এবং অন্যদের শেখাবে। আজ যারা কিশোর তারা কদিন পরই যুবক হবে। সঙ্গে সঙ্গে বেড়ে যাবে তাদের দায়িত্ব। সেটা যেমন নিজের প্রতি, পরিবারের প্রতি, তেমনি সমাজ ও দেশের প্রতিও। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যুবশক্তির বিকল্প নেই। সৃষ্টিশীল কাজে তরুণদের অন্তর্ভুক্তি বাড়াতে হবে। তাদের ভেতরের মেধাকে বাইরে এনে তা ব্যবহারের চেষ্টা করতে হবে। চকরিয়া যুব পরিষদের মতো সংগঠনকে সামাজিক ভাবে নতুন নতুন ক্ষেত্র সৃষ্টি করতে হবে। দেশ আজ প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। এখানে তরুণ সমাজের মেধার সর্বোচ্চ ব্যবহার করতে হবে। আমাদের বুঝতে হবে যুব সমাজ পিছিয়ে পড়লে দেশ পিছিয়ে পড়বে।তাই তিনি একটি আত্মনির্ভরশীল রাষ্ট্র গঠনে সরকারের অংশদারিত্ব প্রতিটি কাজে যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানের সভাপতি তার স্বাগত বক্তব্যে বলেন, চকরিয়া পৌরশহরকে মডেল ও নান্দনিক শহর গড়তে ময়লা-আবর্জনা রোধ করতে পৌরশহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে গার্ভেজ ডাম্পিং স্টেশন উদ্বোধনের জন্য ধন্যবাদ জানান এবং সকল কার্যক্রম তুলে ধরে পৌরপিতার সহযোগীতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, চকরিয়া যুব পরিষদের স্থায়ী কমিটির সদস্য মিফতাহ উদ্দিন আহমেদ, সহ সভাপতি রামিম হায়দার,স্থায়ী কমিটির সদস্য কফিল উদ্দিন, আসাদুজ্জামান তৌহিদ, সহ-সাধারন সম্পাদক এ. হোছাইন, দপ্তর সম্পাদক তারিকুল ইসলাম, অর্থ সম্পাদক মোহাম্মদ বারেক, সহ যুব ও ক্রীডা বিষয়ক সম্পাদক সঞ্জয় চক্রবর্তী, সাংস্কৃতিক সম্পাদক বিকাশ কান্তি দাশ, সহ-সাংস্কৃতিক সম্পাদক রঞ্জিত দাশ, সদস্য পাবেল আযম, মুবিনুল ইসলাম, ইসমাঈল হোসেন তুহিন, সালাহ উদ্দিন প্রমূখ।

সর্বশেষ সংবাদ

সমুদ্র সৈকতে গোসলে নেমে আরো এক ছাত্র প্রাণ হারালো

কক্সবাজারের সাংবাদিকতার যতকথা, পর্ব-১৮

হালদা নদী দূষনঃ এশিয়ান পেপার মিলের উৎপাদন বন্ধের নির্দেশ

ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদক পদপ্রার্থী যারা

পার্বত্য চট্টগ্রামকে ভারতের অবিচ্ছেদ্য অংশ দাবি

যেকোনো সময় যে কাউকে নিজের কাছে যাওয়ার অনুমতি প্রধানমন্ত্রীর

শাহজালাল বিমানবন্দরে ১০ হাজার পিস ইয়াবাসহ উখিয়ার জসিম আটক

২০১৯ সালের প্রথমার্ধে ৮.৩৬ মিলিয়ন পর্যটককের দুবাই ভ্রমণ

কাবুলে বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী হামলা, নিহত ৬৩

রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে পরিষ্কার করে কিছু বলছে না সরকার

ছাত্রলীগ নেতা রায়হানের জামিন লাভ

লোহাগাড়ায় কার-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ১: আহত ১৫

কোরবানির মাংস পেয়ে খুশিতে রোহিঙ্গা শিশুদের উচ্ছ্বাস!

চকরিয়ায় চিংড়ি জোনের শীর্ষ সন্ত্রাসী আল কুমাস গ্রেপ্তার

রোহিঙ্গা প্রত্যাবাসন অনিশ্চিত : ট্রাস্কফোর্সের সভায় কোন সিদ্ধান্ত হয়নি

কোনোরকম যুদ্ধ ছাড়াই ভারতের ১১ যুদ্ধ বিমান বিধ্বস্ত!

লোহাগাড়ায় মেট্রেসের গোডাউনে আগুন

সিএমপি স্কুল এন্ড কলেজ : ‘মেধার সাথে ভালো মানুষ গড়ার পরিচর্চা করে’

ভারতে চিকিৎসা করাতে গিয়ে কলকাতা থেকে লাশ হয়ে ফিরল দুই বাংলাদেশী

মেসেঞ্জারের কথোপকথন শুনতো ফেসবুক কর্মীরা