চকরিয়া যুব পরিষদের কার্যালয় উদ্বোধন 

এম.মনছুর আলম, চকরিয়া:

কক্সবাজারের যুব সমাজ নিয়ে প্রতিষ্ঠিত ব্যাতিক্রমধর্মী অন্যতম সামাজিক সংগঠন চকরিয়া যুব পরিষদের অস্থায়ী কার্যালয় বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ঝাঁকজমক ভাবে আনুষ্টানিক শুভ উদ্বোধন করা হয়েছে। ১৩জুলাই (শুক্রবার) বিকালে চকরিয়া পৌরসভার হাসপাতাল সড়কস্থ নিরিবিলি হাউজে এ কার্যালয় শুভ উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মো: আলমগীর চৌধুরী।অফিস উদ্বোধন শেষে সংগঠনের সভাপতি তানজিনুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মো.আতাউল গণি পারভেজ সঞ্চলনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি মেয়র আলমগীর চৌধুরী তার বক্তব্যে বলেন, বর্তমান যুব সমাজের একটি অংশ আজ দ্বিধাগ্রস্ত। নানা কারণে তারা বিভক্ত, হতাশাগ্রস্ত। এ অবস্থার পেছনে কারণ হিসেবে রয়েছে সর্বনাশা মাদকের গ্রাস। ফেনসিডিল, হেরোইন ছাড়িয়ে আজ ইয়াবার মতো অতি মারাত্মক এবং ধ্বংসকারী মাদকদ্রব্যে আসক্ত হয়ে পড়ছে যুব সমাজের একটি অংশ।ঠিক এই ক্ষণমূহুর্তে চকরিয়া যুব সমাজকে একত্রিত করে আজ সমাজ প্রতিষ্ঠার বির্নিমানে কাজ করার যে মাইল ফলক উদ্যোগ নিয়েছে তা সত্যিই প্রশংসনীয়।

তিনি এ যুব পরিষদের সমাজের কল্যাণকর ও বাস্তবধর্মী প্রতিটি কাজের সাথে সার্বিক ভাবে পাশে থাকার দৃঢ ব্যক্ত করেন।তিনি বলেন, বর্তমান সময়ে মাদক আমাদের যুব সমাজকে গ্রাস করছে। খুব ধীরে ধীরে আমাদের যুবকরা মাদকে নিঃশেষ হয়ে যাচ্ছে। যার ভয়াল ছোবলে ধ্বংস হচ্ছে আমাদের মেধা, আমাদের ভবিষ্যৎ প্রজন্ম।যুবকরা প্রবল দুর্যোগে মানুষের পাশে গিয়ে দাঁড়িয়ে সেবার হাত বাড়াতে পারে। এ এমন এক শক্তি যার সঠিক ব্যবহার নিশ্চিত করতে পারলেই দেশ, জাতি উন্নতির স্বর্ণশিখরে পৌঁছবে। যুবকরা নিজে শিখবে এবং অন্যদের শেখাবে। আজ যারা কিশোর তারা কদিন পরই যুবক হবে। সঙ্গে সঙ্গে বেড়ে যাবে তাদের দায়িত্ব। সেটা যেমন নিজের প্রতি, পরিবারের প্রতি, তেমনি সমাজ ও দেশের প্রতিও। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যুবশক্তির বিকল্প নেই। সৃষ্টিশীল কাজে তরুণদের অন্তর্ভুক্তি বাড়াতে হবে। তাদের ভেতরের মেধাকে বাইরে এনে তা ব্যবহারের চেষ্টা করতে হবে। চকরিয়া যুব পরিষদের মতো সংগঠনকে সামাজিক ভাবে নতুন নতুন ক্ষেত্র সৃষ্টি করতে হবে। দেশ আজ প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। এখানে তরুণ সমাজের মেধার সর্বোচ্চ ব্যবহার করতে হবে। আমাদের বুঝতে হবে যুব সমাজ পিছিয়ে পড়লে দেশ পিছিয়ে পড়বে।তাই তিনি একটি আত্মনির্ভরশীল রাষ্ট্র গঠনে সরকারের অংশদারিত্ব প্রতিটি কাজে যুব সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানের সভাপতি তার স্বাগত বক্তব্যে বলেন, চকরিয়া পৌরশহরকে মডেল ও নান্দনিক শহর গড়তে ময়লা-আবর্জনা রোধ করতে পৌরশহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে গার্ভেজ ডাম্পিং স্টেশন উদ্বোধনের জন্য ধন্যবাদ জানান এবং সকল কার্যক্রম তুলে ধরে পৌরপিতার সহযোগীতা কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন, চকরিয়া যুব পরিষদের স্থায়ী কমিটির সদস্য মিফতাহ উদ্দিন আহমেদ, সহ সভাপতি রামিম হায়দার,স্থায়ী কমিটির সদস্য কফিল উদ্দিন, আসাদুজ্জামান তৌহিদ, সহ-সাধারন সম্পাদক এ. হোছাইন, দপ্তর সম্পাদক তারিকুল ইসলাম, অর্থ সম্পাদক মোহাম্মদ বারেক, সহ যুব ও ক্রীডা বিষয়ক সম্পাদক সঞ্জয় চক্রবর্তী, সাংস্কৃতিক সম্পাদক বিকাশ কান্তি দাশ, সহ-সাংস্কৃতিক সম্পাদক রঞ্জিত দাশ, সদস্য পাবেল আযম, মুবিনুল ইসলাম, ইসমাঈল হোসেন তুহিন, সালাহ উদ্দিন প্রমূখ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ