বিশেষ প্রতিবেদক:

কক্সবাজার শহরের কলাতলীস্থ জেলা কারাগার সংলগ্ন পাহাড়ী অরণ্য থেকে বুধবার সকালে উদ্ধার অজ্ঞাত ব্যক্তির লাশ ময়না তদন্তের পরও দুইদিন হলেও এখনো তার পরিচয় পাওয়া যায়নি। কিন্তু লাশের কোন দাবিবার পাওয়া যায়নি। ফলে লাশটি পড়ে পড়ে রয়েছে কক্সবাজার সদর হাসপাতালের হিমঘরে।

পুলিশ জানায়, বুধবার সকাল ১০টায় জেলা কারাগার সংলগ্ন ঝোপজঙ্গল থেকে লাশটি উদ্ধার করে কক্সবাজার সদর থানা পুলিশ। লুঙ্গি ও টি-শার্ট পরা ওই ব্যক্তিটির বয়স ৪০ থেকে ৪২ বছর হতে পারে বলে ধারণা পুলিশের। তাদের আরো ধারণা, লোকটিকে অন্যকোথাও শ্বাসরুদ্ধ করে হত্যার পর খুনীরা ওইস্থানে লাশ ফেলে যায়।

কক্সবাজার সদর থানা পুলিশের ওসি ফরিদউদ্দিন খন্দকার বৃহস্পতিবার বিকাল চারটা পর্যন্ত ওই লাশের পরিচয় সনাক্ত না হওয়ার তথ্য নিশ্চিত করে বলেন, এ ঘটনায় কক্সবাজার সদর থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে। নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত হওয়ার পর তার আত্মীয়স্বজনের সাথে কথা বলে খুনীদের পরিচয় সনাক্ত করা সম্ভব হবে বলে তিনি আশা করেন।

ওসি বলেন, নিহতের পরিচয় সনাক্তে কাল শুক্রবার বিকাল পর্যন্ত অপেক্ষা করা হবে। এই সময়ের মধ্যেও লাশের কোন দাবিদার পাওয়া না গেলে বেওয়ারিশ হিসাবে দাফন করা হবে।