হাবিবুর রহমান সোহেল, নাইক্ষ্যংছড়ি:
“পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৮ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার (১১ জুলাই) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে মুক্তমঞ্চ চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। সকাল সাড়ে ১০টায় মিলনায়তন হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নবাগত উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি।
তিনি বলেন, বিশ্বায়নে জনসংখ্যা-চ্যালেঞ্জ ও পরিকল্পিত পরিবারের সুবিধাসমূহের ব্যাপারে জনগণের সচেতনতা বৃদ্ধি করাই এই দিবসটি পালনের লক্ষ্য। তিনি আরো বলেন, দেশের উন্নয়নের জন্য জনগণের ক্ষমতায়ন জরুরি। সরকার দেশব্যাপী কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, মা ও শিশু কল্যাণ কেন্দ্র ও অন্যান্য সেবা কেন্দ্রের মাধ্যমে কিশোরী, শিশু ও নারী স্বাস্থ্য সেবায় কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা দ্বিতীয়ময় চাকমা, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকাল্পনা কর্মকর্তা আবু জাফর মোঃ সেলিম, উপজেলা আ’লীগ  সাধারণ সম্পাদক মো: ইমরান মেম্বার, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী,  সূর্যের হাসি ক্লিনিক ম্যানেজার সরোয়ার্দী রাতুল, ইউ,এফ,পি,এ রিশু চৌধুরী, প্রেসক্লাব যুগ্ন সম্পাদক জাহাঙ্গীর আলম কাজল, দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন টুক্কু প্রমূখ।