প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসংখ্যা নিয়ন্ত্রণে বিশ্ববাসীকে ঈর্ষণীয় সফলতা দেখিয়েছেন: ভূমি মন্ত্রী

বার্তা পরিবেশক :

ভাষাসৈনিক, বীরমুক্তিযোদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশ^বাসীকে দেখালেন একটি দেশের জনসংখ্যা কীভাবে নিয়ন্ত্রণ করতে হয়। তিনি বলেন, নবজাতক ও শিশুমৃত্যু হ্রাসে প্রধানমন্ত্রীর মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোলস্ পুরস্কার এবং স্বাস্থ্যখাতে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সাউথ সাউথ এ্যাওয়ার্ড তারই স্বীকৃতি।

আজ পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে বিশ^ জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আয়োজিত র‌্যালী, আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এসব কথা বলেন।

পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে সরকারের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশাল জনসংখ্যার এদেশের মানুষকে বোঝা মনে করেননি। তিনি দক্ষতার সাথে জনসংখ্যা বৃদ্ধিকে নিয়ন্ত্রণ করেছেন। তিনি বিশাল জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে পরিণত করার উদ্যোগ নিয়েছেন। আধুনিক স্বাস্থ্যসেবা প্রয়োগের মাধ্যমে নবজাতক, শিশুমৃত্যু ও প্রসুতিজনিত কারণে মাতৃমৃত্যুর হার অনেক কমিয়ে আনা হয়েছে। জননেত্রী শেখ হাসিনার সরকার গ্রামীণ দরিদ্র জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছানোর লক্ষ্যে ১৩ হাজার ৫০০টি কমিউনিটি ক্লিনিক চালু করেছে। সারাদেশে নতুন নতুন হাসপাতাল, নার্সিং হোম গড়ে তোলা হচ্ছে। ভূমি মন্ত্রী আরও বলেন, দক্ষ মানবসম্পদের অর্জিত প্রবৃদ্ধি আয় থেকেই একটি মানসম্মত টেকসই উন্নত জাতি গড়ে তোলা সম্ভব। মন্ত্রী বলেন, দেশের প্রতিটি মানুষের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা এ পাঁচটি মৌলিক অধিকার নিশ্চিত করে একটি আদর্শ জনসম্পদ গড়ে তোলার লক্ষ্যেই জননেত্রী শেখ হাসিনা তাঁর কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছেন। তিনি সরকারের রূপকল্প উন্নত বাংলাদেশ গড়ে তোলায় সকলকে আন্তরিক থাকার আহ্বান জানান।

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. আরও বলেন, আগামি ১৪ জুলাই দেশনেত্রী জননেত্রী শেখ হাসিনা পাবনা জেলার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট ফার্স্ট কনক্রিট পোয়ারিং (এফসিডি) উদ্বোধন করবেন। তিনি প্রধানমন্ত্রীর পাবনা সফরকে যথাযথভাবে সফল করার সকল প্রকার প্রস্তুতি গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

সর্বশেষ সংবাদ

শ্রীলঙ্কায় বোমা হামলায় শেখ সেলিমের নাতি নিহত, জামাতা আহত

শেখ সেলিমের মেয়ের পরিবার শ্রীলংকায় বোমা হামলার শিকার হয়েছে: প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কায় ধারাবাহিক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ২১৫

কলেজে ভর্তি কার্যক্রম শুরু ১২ মে

বলী খেলার নামে জুয়ার আসর বসাতে মরিয়া প্রভাবশালী মহল!

পেকুয়ায় ৪’শ কৃষকদের মাঝে বিনামূল্যের বীজ ও সার বিতরণ

শ্যালিকাকে ঢিল ছোড়ার প্রতিবাদ করায় বোন জামাইয়ের বাড়িতে বখাটের হামলা

পটিয়ার কেলিশহরে আন্তঃধর্মীয় সম্মেলন

হালিশহরে অজ্ঞাত বস্তাবন্দী লাশ উদ্ধার

মাহফুজউল্লাহ মারা যাননি, জানাল বিএনপি

সৌদি আরবেও ভয়াবহ সন্ত্রাসী হামলা : চার হামলাকারী নিহত

রমজানের পবিত্রতা রক্ষায় অসামাজিক কার্যকলাপ প্রতিরোধ কমিটির ৮ দফা দাবি

‘মিথ্যা’ মামলায় খরুলিয়ার মা-মেয়ে কারাগারে:  এএসপির ঘটনাস্থল পরিদর্শন

সাতকানিয়ায় ৪ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২

নতুন কমিটি পেয়ে সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা শ্রমিক দলের মিষ্টি বিতরণ

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০