প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসংখ্যা নিয়ন্ত্রণে বিশ্ববাসীকে ঈর্ষণীয় সফলতা দেখিয়েছেন: ভূমি মন্ত্রী

বার্তা পরিবেশক :

ভাষাসৈনিক, বীরমুক্তিযোদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশ^বাসীকে দেখালেন একটি দেশের জনসংখ্যা কীভাবে নিয়ন্ত্রণ করতে হয়। তিনি বলেন, নবজাতক ও শিশুমৃত্যু হ্রাসে প্রধানমন্ত্রীর মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোলস্ পুরস্কার এবং স্বাস্থ্যখাতে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে সাউথ সাউথ এ্যাওয়ার্ড তারই স্বীকৃতি।

আজ পাবনা জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে বিশ^ জনসংখ্যা দিবস উপলক্ষ্যে আয়োজিত র‌্যালী, আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এসব কথা বলেন।

পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে সরকারের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশাল জনসংখ্যার এদেশের মানুষকে বোঝা মনে করেননি। তিনি দক্ষতার সাথে জনসংখ্যা বৃদ্ধিকে নিয়ন্ত্রণ করেছেন। তিনি বিশাল জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে পরিণত করার উদ্যোগ নিয়েছেন। আধুনিক স্বাস্থ্যসেবা প্রয়োগের মাধ্যমে নবজাতক, শিশুমৃত্যু ও প্রসুতিজনিত কারণে মাতৃমৃত্যুর হার অনেক কমিয়ে আনা হয়েছে। জননেত্রী শেখ হাসিনার সরকার গ্রামীণ দরিদ্র জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছানোর লক্ষ্যে ১৩ হাজার ৫০০টি কমিউনিটি ক্লিনিক চালু করেছে। সারাদেশে নতুন নতুন হাসপাতাল, নার্সিং হোম গড়ে তোলা হচ্ছে। ভূমি মন্ত্রী আরও বলেন, দক্ষ মানবসম্পদের অর্জিত প্রবৃদ্ধি আয় থেকেই একটি মানসম্মত টেকসই উন্নত জাতি গড়ে তোলা সম্ভব। মন্ত্রী বলেন, দেশের প্রতিটি মানুষের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা এ পাঁচটি মৌলিক অধিকার নিশ্চিত করে একটি আদর্শ জনসম্পদ গড়ে তোলার লক্ষ্যেই জননেত্রী শেখ হাসিনা তাঁর কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছেন। তিনি সরকারের রূপকল্প উন্নত বাংলাদেশ গড়ে তোলায় সকলকে আন্তরিক থাকার আহ্বান জানান।

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. আরও বলেন, আগামি ১৪ জুলাই দেশনেত্রী জননেত্রী শেখ হাসিনা পাবনা জেলার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিট ফার্স্ট কনক্রিট পোয়ারিং (এফসিডি) উদ্বোধন করবেন। তিনি প্রধানমন্ত্রীর পাবনা সফরকে যথাযথভাবে সফল করার সকল প্রকার প্রস্তুতি গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

এমপি মৌলভী ইলিয়াছকে চ্যালেঞ্জ আরেক প্রার্থী সামশুল আলমের

পেকুয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের কৃতজ্ঞতা

চট্টগ্রামের বিএনপি কার্যালয় পুলিশের কড়া পাহাড়া

মাওলানা আনোয়ারের জানাজা ও দাফন সম্পন্ন

বিএনপির মনোনয়নপত্র নিলেন আলমগীর ফরিদ ও শহীদুজ্জামান

বান্দরবান ৩০০নং আসনে মনোনয়ন নিয়ে বেসামাল বিএনপি

কলেরা টিকা পাবে আরো দু’লক্ষাধিক রোহিঙ্গা

নির্বাচনের পরিবেশ নষ্ট করছে সরকার: ফখরুল

খালেদার দু’টি আসন পাচ্ছেন দুই পুত্রবধূ!

সেন্টমার্টিনে ২ লাখ ৩০ হাজার ইয়াবা উদ্ধার

ডেসটিনির চেয়ারম্যানের ৩ বছর কারাদণ্ড

যশোরে বিদেশী পিস্তল ও ম্যাগজিনসহ যুবক আটক

বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে রাঙামাটিতে আলোচনা সভা

উখিয়ার কলেজছাত্রী হত্যাকারী সন্ত্রাসী কবিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

চকরিয়ায় গ্রাম আদালত বিষয়ক কর্মশালা

আলমগীর ফরিদের বহিস্কারাদেশ প্রত্যাহার

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

যুক্তরাষ্ট্রও রোহিঙ্গা প্রত্যাবাসনের বিরোধী

গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা

এড. সালাহ উদ্দীন কক্সবাজার-৪ আসনে বিএনপি’র ফরম সংগ্রহ করলেন