মহেশখালী উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে ব্যাপক সাড়া

শাহেদ মিজান, সিবিএন:
দীর্ঘ ১৯ বছর পর মূল কমিটি পেলো মহেশখালী উপজেলা ছাত্রলীগ। এতে ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ আর উদ্দীপনা সৃষ্টি হয়েছে। একই সাথে পুরো আওয়ামী রাজনীতিতে সৃষ্টি হয়েছে ব্যাপক সাড়া। সব মিলে পুরো উপজেলা জুড়ে এক উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আজ মঙ্গলবার বিকালে নবগঠিত কমিটির সভাপতি হামিলুর রশিদ ও সাধারণ সম্পাদক পারভেজ আহামদ বাবু মহেশখালী পৌঁছলে ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে বাঁধভাঙা উচ্ছ্বাস সৃষ্টি হয়। তারা মহেশখালী গমণ করলে হাজার হাজার নেতাকর্মী তাদেরকে বরণ করে নেন।

জেলা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মইন উদ্দীন জানান, ১৯ বছর আগে শেখ কামাল আর আলা উদ্দীনের কমিটির পর উপজেলা ছাত্রলীগের আরো কোনো হয়নি। ওই কমিটি ভেঙে যাওয়ার পর অনেকটা অভিভাবকহীন হয়ে পড়ে ছিলো ছাত্রলীগ। মাঝে দু’টি আহ্বায়ক কমিটি হলেও তাতে সাংগঠনিক কার্যক্রমে তেমন সাড়া জাগেনি। এর ফলে দীর্ঘদিন অনেকটা ঝিমুনি অবস্থায় ছিলো মহেশখালী উপজেলা ছাত্রলীগ। এমন প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্ব নিয়ে অনেক যাচাই-বাছাই করে হালিমুর রশিদকে সভাপতি, পারভেজ আহমদ বাবুকে সাধারণ সম্পাদক এবং ইনজামামুল হক জুসিয়ানকে সাংগঠনিক সম্পাদক করে নতুন কমিটি অনুমোদন দেন জেলা ছাত্রলীগ।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার সাথে সাথেই পুরো উপজেলাজুড়ে ছাত্রলীগে আনন্দের হাওয়া লাগে। আকস্মিক উচ্ছ্বাস আর উল্লাসে ফেটে পড়ে সাধারণ নেতাকর্মীরা। ৬জুন কমিটি ঘোষণার পর থেকে নেতাকর্মীদের মাঝে এই উচ্ছ্বাস বিরাজ করছে। সেই থেকে নানাভাবে আনন্দ উদযাপন করে আসছে নেতাকর্মীরা। এতে ছাত্রলীগসহ পুরো আওয়ামী রাজনীতির অঙ্গনে এক নতুন হাওয়া সৃষ্টি হয়।

মহেশখালী ছাত্রলীগের সাধারণ নেতাকর্মীরা জানিয়েছেন, নবগঠিত কমিটি সভাপতি হালিমুর রশিদ, সাধারণ সম্পাদক পারভেজ আহামদ বাবু ও সাংগঠনিক সম্পাদক ইনজামামুল হক জুসিয়ান- তিনজনই যোগ্য নেতৃত্ব। এর মধ্যে ছাত্রলীগের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন দীর্ঘদিন রাজনীতি করে আসা সভাপতি হালিমুর রশিদ, সাধারণ সম্পাদক পারভেজ আহামদ বাবু। হালিমুর রশিদ মহেশখালী উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়কসহ জেলা ছাত্রলীগের রাজনীতির একজন ত্যাগী নেতা। তিনি ছাত্রলীগের জন্য ব্যক্তিগত ও পারিবারিকভাবে অনেক কিছু ত্যাগ করেছেন।

একইভাবে পারভেজ আহামদ বাবুও ছাত্রলীগের একজন নিবেদিতপ্রাণ নেতা। তিনি চট্টগ্রামে ডাকসাইটে থেকে ছাত্রলীগের রাজনীতি করেছেন। সেখান থেকে এসে মহেশখালী উপজেলা ছাত্রলীগের জন্য নিজেকে উৎসর্গ করেন। দীর্ঘ ৮ বছর ধরে তিনি উপজেলা ছাত্রলীগে ব্যাপক অবদান রেখে এসেছেন। বিশেষ করে উপজেলা ছাত্রলীগকে ঐক্যবদ্ধ করতে তিনি অনেক কাজ করেছেন। তিনি পুরো উপজেলার পাশপাশি উত্তর মহেশখালীতে ছাত্রলীগে কর্মী তৈরিতে ব্যাপক ভূমিকা রেখেছেন। পারিবারিকভাবেও তিনি এক উপজেলার একজন শীর্ষ আওয়ামী লীগ পরিবারের যোগ্য উত্তরসূরী। তিনি সাবেক এমপি মো. ইসহাক বি.এ এর নাতি। তার বড়বাবা সাবেক চেয়ারম্যান ফরিদুল আলম বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, চাচা অধ্যাপক সরওয়ার কামাল উপজেলা কৃষকলীগের সভাপতি, আরেক চাচা জাফর আলম জফুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, আরেক চাচা খোরশেদ আলম খুশি ইউনিয়ন যুবলীগের সভাপতি এবং ভগ্নিপতি কুতুব উদ্দীন উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম বলেন, ‘দীর্ঘদিন কমিটিবিহীন থাকায় মহেশখালী উপজেলা ছাত্রলীগ নিয়ে জেলা ছাত্রলীগ সব সময় চিন্তায় থাকতো। কয়েকবার চেষ্টা করেও নতুন কমিটি দেয়া যায়নি। সর্বশেষ সবকিছু যাচাই-বাছাই করে যোগ্য নেতৃত্বের হাতে মহেশখালী উপজেলা ছাত্রলীগকে তুলে দিয়েছি। এতে আমরা চিন্তামুক্ত হয়েছি।’

জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয় বলেন, ‘আমরা দীর্ঘদিন অনেক যাচাই-বাছাই করেই হালিমুর রশিদ এবং পারভেজ আহাম বাবুকে যোগ্য নেতৃত্ব হিসেবে খুঁজে বের করেছি। এই জন্য আমাদের অনেক কষ্টও করতে হয়েছে। আমি মনে করি এই কমিটি দক্ষ ও সুযোগ্য কমিটি হয়েছে।’

সর্বশেষ সংবাদ

ভোটারের ভালোবাসায় সিক্ত ৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলাম

উখিয়ায় ফলাফল বিপর্যয়,পাশের চেয়ে ফেল বেশী

কাঙ্খিত উন্নয়নের স্বার্থে মুজিবুর রহমানকে মেয়র নির্বাচিত করুন- হাবিবুর রহমান সিরাজ

চকরিয়ায় বজ্রপাতে যুবক নিহত, মহিলাসহ আহত ৫

‘রোহিঙ্গা ইয়াবা হামিদ মিথ্যাচারী যৌতুকলোভী ও ধর্ষক’

পাশের সংখ্যায় কক্সবাজার সিটি কলেজ জেলায় ১ম

বর্তমান সরকারের মাধ্যমে এলাকাবাসী মাছ চাষে সফলতা অর্জন করেছে- ইলিয়াছ এমপি

কুতুবদিয়া কৈয়ারবিল ইউনিয়ন গ্রাম আদালতের শুনানী কার্যক্রম উদ্বোধন

জেলা পর্যায়ে শীর্ষস্থানে মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ

চকরিয়ায় শখের বশে ফুটবল খেলতে গিয়ে পানিতে ডুবে শ্রমিকের মৃত্যু

সদর হাসপাতালে রোগী থাকে বারান্দায়!

মুজিবুর রহমানের ২০ দফা ইশতেহার ঘোষণা

প্রসূতি মায়ের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছে শেখ হাসিনার সরকার-এমপি বদি

‘গাছের মতো উপকারী বন্ধু আর নেই’ 

উখিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

উগ্রবাদ বিষয়ে রচনা লিখে জাতিসংঘে যাচ্ছে পেকুয়ার কলেজ ছাত্রী তনিমা

৯ ওয়ার্ডে শওকত আলমের পাঞ্জাবি মার্কার পক্ষে গণজোয়ার

পুলিশ-আওয়ামী লীগ মিলে নির্বাচনের পরিবেশ নষ্ট করছে -সরওয়ার কামাল

এইচএসসি ফলাফলে কক্সবাজার সরকারী কলেজ গৌরব ধরে রেখেছে

নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির উদ্যোগে মাছের পোনা অবমুক্ত ও বৃক্ষ রোপণ