শত কোটি টাকা হাতিয়ে নিয়েছে বসুধা বিল্ডার্স, ৮০০ ব্যবসায়ীর মাথায় হাত

তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম :

বসুধা বিল্ডার্স নামে একটি ডেভালাপার প্রতিষ্ঠান বিরুদ্ধে শত কোটি হাতিয়ে নেয়ার অভিযোগে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ব্যবসায়ীরা। আজ ৯ জুলাই সোমবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে শত নারি পুরুষ অংশ নেয়। মানববন্ধনে বক্তারা বলেন, চট্টগ্রাম মহানগরীর কদমতলী রেলওয়ে মেন্স স্টোরের সামনে রেলওয়ে থেকে ইজারা নিয়ে দশতলা ভবন মার্কেটের কথা বলে বসুধা বিল্ডার্স নামে একটি ডেভালাপার প্রতিষ্ঠান ৮০০ ব্যবসায়ীর কাছ থেকে প্রায় শত কোটি টাকা হাতিয়ে নেয়ার পরও সময় মত দোকান বুঝিয়ে না দেয়ারও অভিযোগ তুলেন ব্যবসায়ীরা।

বসুধা রেলওয়ে মেন্স সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি রনজিত সরকাররের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে ব্যবসায়ী নেতারা অভিযোগ করেন, ‘২০০৯ সালে দোকান বুঝিয়ে দেয়ার কথা বললেও এখনো পর্যন্ত বসুধা বিল্ডার্স দোকান বুঝে না দেওয়ায় আমরা হতাশার মধ্যে দিনযাপন করছি।’ রমযান মাসে জাব্বার সাহেব আমাদের সাথে ওয়াদা করেছিলেন ঈদের পর ১৫ দিনের মধ্যে পুরোদমে কাজ শুরু করবেন। প্রয়োজনে রাত দিন ২৪ ঘন্টা কাজ করে হলেও ২০১৯ সালের রমযান মাসের কমপক্ষে ২ মাস আগে দোকান বুঝিয়ে দিবেন এবং যাতে রমযান মাসে মার্কেট উদ্বোধন করা যায়। কিন্তু আন্দোলন দমিয়ে দেয়ার জন্য লোক দেখানো দুই একজন শ্রমিক দিয়ে এত বিশাল ভবনের কাজ চালাচ্ছে। যা রিতিমতো লোক দেখানো।

সমিতির সভাপতি রনজিত সরকার বলেন, ২০০৯ সালের পর থেকে আমাদের যে ক্ষতি হয়েছে সে ক্ষতি আপনাকে পুষিয়ে দিতে হবে। আগামী কর্মসূচী হবে ২০ জুলাই মহাসমাবেশ। মহাসমাবেশের পর আমরা ঢাকার কর্মসূচি সফল করবো এবং ঢাকায় জাতীয় প্রেসক্লাবে মানবন্ধনসহ মাননীয় প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করবো এবং বসুধা বিল্ডার্স কারেন্ট জালের মতো যেখানে যেখানে প্রতারণার ফাঁদ পেতেছেন যেমন ময়মনসিংহ, কুয়াকাটা, কক্সবাজার, নারয়নগঞ্জসহ আমরা সারা দেশে বসুধা বিল্ডার্সের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলবো বলে হুশিয়ারি দেন। তিনি আরো বলেন, বসুধা বিল্ডর্সের এমডি জাব্বার খান, ডিএমডি রেহেনুমা ইয়াছমিন ও ম্যানেজার জেনারেল মুজাহিদুল ইসলাম কণক ব্যাক্তিরা যাতে কোনো রকম দেশ ত্যাগ করতে না পারে সে দিকে সরকারের আশু দৃষ্টি আকর্ষণ করছি। তিনি বলেন, যে টাকা আমরা দিয়েছি সব টাকা ব্যাংকের। আমাদেও অনেক টাকা সুদ এসেছে। উক্ত বাণিজ্যিক ভবনের কাজ শেষ হওয়ার কথা ছিল ২০০৯ সালের মধ্যে। কিন্তু ব্যবসায়ীরা চুক্তি মোতাবেক সম্পূর্ণ টাকা পরিশোধ করার পরও দীর্ঘ এ সময়ে ওই দশতলা ভবনের কাজ সম্পূর্ণ করা হয়নি এবং কাউকে কোন দোকানও বরাদ্দ দেয়া হয়নি।

সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি শিমুল দত্ত, নাসির উদ্দিন মোল্লা, সহ-সভাপতি সৈয়দ আবদুল হামিদ, সাধারণ সম্পাদক মো. শাহাজাহন, সদস্য আবদুর রউফ, মো. ইলিয়াছ, আকরাম হোসেন, মিহির রঞ্জন দাশ, মো. ইব্রাহিম, মো. নাসির আহমদ, সাখাওয়াত হোসেন নাসির, প্রণবেশ ধর, সুমন কুমার বিশ্বাস, এডভোকেট জাফর, আলমগীর হোসেন, নুরুজ্জামান প্রমুখ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ আনোয়ার আর নেই

আরব আমিরাতে উখিয়া প্রবাসীদের মিলনমেলা উপলক্ষে আলোচনা সভা

আ’লীগ জনগনের সংগঠন, নির্বাচনের বিধি মেনে কাজ করুন : মেয়র নাছির

গায়েবি মামলা প্রত্যাহার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে তালিকা দিল বিএনপি

রোহিঙ্গা সংকট নিয়ে সু চিকে ভর্ৎসনা মাহাথিরের

হালদা নদীকে দুষণমুক্ত করতে সবার সহযোগিতা চাইলেন ইউএনও রুহুল আমিন

সুব্রত চৌধুরীকে দিয়ে অলির রাজত্ব খতম করতে চায় গণফোরাম

দলীয় পরিচয় বহাল রেখে অন্যের প্রতীকে ভোট নয় অনিবন্ধিতদের

জাতীয় হিফযুল কুরআন প্রতিযোগিতায় বিচারক মনোনীত হলেন মাওলানা মুহাম্মদ ইউনুস ফরাজী

১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করতে চান ড. কামাল

আবারও স্পেনের সেরা লিওনেল মেসি

ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা

জিএম রহিমুল্লাহ, ভিপি বাহাদুরসহ ৬ জনের আগাম জামিন

লক্ষ্যারচরে দরিদ্রদের মাঝে স্বল্প মূল্যে খাদ্যশস্য বিতরণ

কক্সবাজার ১ ও ২ থেকে সালাহউদ্দিন ও হাসিনা আহমদ’র মনোয়নপত্র গ্রহণ

চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে ক্যানসারের রেডিওথেরাপি চালু 

পেশকার পাড়ায় সরকারের উন্নয়ন কর্মকান্ডের প্রামান্য চিত্র প্রদর্শন

পেকুয়ায় শ্রমিকলীগ নেতা শাহাদাতকে হত্যাচেষ্টার ঘটনায় অবশেষে মামলা

নুরুল বশর চৌধুরী কক্সবাজার-২ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন

পর্দা উঠলো ওয়ালটন বীচ ফুটবল টূর্ণামেন্ট’র উদ্বোধন