রামুতে রমিজ আহমদের হত্যাকারিদের গ্রেফতার ও শাস্তি দাবিতে প্রতিবাদ সভা

নীতিশ বড়ুয়া, রামু:

রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক রমিজ আহমদ হত্যাকারিদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন, প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে  রবিবার (৮ জুলাই) সকাল দশটায় রামু চৌমুহনী ষ্টেশনে এ কর্মসুচী অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, রমিজ আহমদ ছিলেন বঙ্গবন্ধুর আদর্শ, শেখ হাসিনার নেতৃত্ব ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী একজন স্বেচ্ছাসেবকলীগ নেতা। তিনি ছিলেন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলাদেশ গড়ার সংগ্রামে এগিয়ে চলা সংগঠন স্বেচ্ছাসেবকলীগ জোয়ারিয়ানালা ইউনিয়ন শাখার যুগ্মআহবায়ক। ত্যাগ ও আদর্শ ছিলো তাঁর অন্যতম বৈশিষ্ঠ। তাকে প্রকাশ্যে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। যা রামু উপজেলার প্রতিটি বিবেকবান মানুষকে হতবাক করেছে। এ ঘটনা থেকে প্রতীয়মান হয় রমিজ আহমদের ঘাতকরা ঘৃন্য, বর্বর ও পশুতুল্য। রমিজ আহমদ হত্যাকারিদের কোন ভাবেই ছাড় দেয়া হবে না। সভায় রমিজ আহমদের খুনিদের একজন আসামীও গ্রেফতার না হওয়ায় বক্তারা ক্ষোভ প্রকাশ করেন এবং খুনিদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনতে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করা হয়। অন্যতায় বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা। সভায় জানানো হয় স্বেচ্ছাসেবকলীগ নেতা রমিজ আহমদের হত্যাকারিদের যে বা যারা ধরিয়ে দিতে পারবেন তাঁকে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি’র পক্ষ থেকে ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষনা করা হয়।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিকের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাফর আলম চৌধুরী চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদক, রামু উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নি, বঙ্গবন্ধু সেনিকলীগ কক্সবাজার জেলার সভাপতি তৈয়বউল্লাহ মাতব্বর, প্রবীন আওয়ামীলীগ নেতা মাষ্টার ফরিদ আহমদ, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া। ফতেখাঁরকুল ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আজিজুল হক আজিজের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, নিহত রমিজ আহমদের পিতা সুলতান আহমদ, স্থানীয় বাসিন্দা ছৈয়দ হোছন কমান্ডার, উপজেলা যুবলীগ নেতা নবিউল হক আরকান, জেলা মৎস্যজীবিলীগের সহ সভাপতি আনছারুল হক ভূট্টো, উপজেলা তাঁতীলীগের সভাপতি নুরুল আলম জিকু, সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, উপজেলা সৈনিকলীগ সভাপতি মিজানুল হক রাজা, সাধারণ সম্পাদক রাশেদুল হক বাবু, বাস্তুহারালীগ সভাপতি আবুল কালাম আজাদ, স্বেচ্ছাসেবকলীগ নেতা রুবেল ইসলাম প্রমূখ।

রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আয়োজিত প্রতিবাদ কর্মসুচীতে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, সৈনিকলীগ, তাঁতীলীগ, বঙ্গবন্ধু ছাত্রপরিষদসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এছাড়া রমিজ আহমদের ঘাতকদের গ্রেফতারের দাবী জানিয়ে জোয়ারিয়ানালা ইউনিয়নের চা-বাগান, উত্তর মিঠাছড়ি, আশকরকিল ও নোনাছড়িসহ বিভিন্ন এলাকা থেকে শতশত নারী-পুরুষ প্রতিবাদ মিছিল নিয়ে মানববন্ধন কর্মসূচীতে যোগদেন। পরে রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাফর আলম চৌধুরীর নেতৃত্বে একটি বিশাল প্রতিবাদ মিছিল উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

উল্লেখ্য যে, গত ১ জুলাই সন্ধ্যায় স্থানীয় চিহ্নিত সন্ত্রাসীরা উত্তর মিঠাছড়ি আশকরখিল কালুর দোকান ষ্টেশনে প্রকাশ্যে ছুরিকাঘাত করে জোয়ারিয়ানালা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক রমিজ আহমদকে হত্যা করে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

জিএম রহিমুল্লাহর জানাজা বুধবার সকাল দশটায় কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাঁও মাঠে, বাদে জুহর ভারুয়াখালী

যে কারণে বদি মনোনয়ন পাচ্ছেন না জানালেন ওবায়দুল কাদের

বান্দরবানে পর্যটকবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ১

কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিম উল্লাহ আর নেই

ভিডিও কনফারেন্সে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎ নিচ্ছেন তারেক রহমান

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়ার ৩ বছরের কারাদণ্ড

মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে জাতীয় পার্টি

চানাচুর আলম, সিডি আলম, ডিশ আলম থেকে হিরো আলম

ভোটের দিন পর্যবেক্ষকদেরকে মুর্তির মতো থাকতে হবে : নির্বাচন কমিশন সচিব

‘মাননীয় প্রধানমন্ত্রী বদিকে মনোনয়ন না দিয়ে নিশ্চিত আসনটি হারাবেন না’

কক্সবাজারে রোহিঙ্গা যুবকের হাতে শিশু ধর্ষিত, ধর্ষক আটক

টেকনাফ ও কুতুবদিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মারা গেল তিনজন

আমলনামা যাচাই-এ উত্তীর্ণ কারা হচ্ছেন!

টেকনাফে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা ব্যবসায়ী নিহত

মাশরাফির প্রতিদ্বন্দ্বী কারা?

কারা পাচ্ছেন আ. লীগ-বিএনপির মনোনয়ন?

 বিএনপির গুলশান কার্যালয়ে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন

 তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকী আজ

চকরিয়ায় মুক্তিযোদ্ধাকে মোটরসাইকেল চাপায় হত্যা চেষ্টার অভিযোগ

চকরিয়ায়  ৩৬ শিক্ষার্থীর এসএসসি পরীক্ষা দেয়া অনিশ্চিত