ডেস্ক নিউজ:

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হলো রবিবার (৮ জুলাই)। এবার উত্তীর্ণের সংখ্যা ২৯ হাজার ৫৫৫ জন। তাদেরকে মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে জানানো হবে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বরের তালিকা জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ডেও এটি প্রদর্শন করা হবে। এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর পাওয়া যাবে।
উত্তীর্ণরা অনলাইনে আবেদনের আপলোড করা ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্ব সনদসহ বিভিন্ন কোটায় অংশ নেওয়া প্রার্থীদের সনদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রের অনুলিপি কমপক্ষে নবম গ্রেডের গেজেটেড কর্মকর্তাকে দিয়ে সত্যায়িত করে আগামী ১৮ জুলাইয়ের মধ্যে নিজ নিজ জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিতে হবে। কাগজপত্র জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।
এসব সনদ ও প্রয়োজনীয় কাগজপত্রের সত্যায়িত ফটোকপি জমা দেওয়ার সময় জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে মূলকপি দেখাতে হবে। মৌখিক পরীক্ষা বোর্ডে দেখানোর জন্য প্রার্থীকে তার সব মূল সনদ, প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে।

মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় প্রার্থীকে জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে জানানো হবে। প্রার্থীদের অনুকূলে মৌখিক পরীক্ষায় অংশ নেওয়ার জন্য কার্ড ইস্যু করা হবে।
এবার পরীক্ষায় অংশ নিয়েছে মোট ৬ লাখ ১৬ হাজার ৬৪ জন। শিক্ষক নিয়োগের এ পরীক্ষা গত ২০ এপ্রিল থেকে শুরু হয়ে চার ধাপে সম্পন্ন হয়েছে।