কায়সার হামিদ মানিক, উখিয়া:

উখিয়া উপজেলার পূর্বাঞ্চলে প্রতিষ্ঠিত ডেইলপাড়া উচ্চ বিদ্যালয়ে প্রশংসা পত্র ও মার্কসীটে নিতে ছাত্র/ছাত্রীদের নিকট থেকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে। এক ভোক্তভোগী অভিভাবক প্রধান শিক্ষকের বিরুদ্ধে এ সংক্রান্ত অভিযোগ এনে শিক্ষামন্ত্রণালয় সহ সংশ্লিষ্ঠ সকল দপ্তরে অভিযোগ করেছে।

অভিযোগে সুত্রে জানা গেছে, উখিয়ার অবহেলিত গ্রামীণ জনপদে ২০০৭সালে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতায় ডেইলপাড়া উচ্চ বিদ্যলয়টি প্রতিষ্ঠা করা হয়। বিদ্যালয়ের অধ্যায়ত ছাত্র/ছাত্রীদের মধ্যে বেশির হতদরিদ্র পরিবারের ছেলে/মেয়ে। কিন্তু বিদ্যালয় থেকে ছাড়পত্র ও এসএসসি পরীক্ষার মার্কসীট নিতে গিয়ে ছাত্র/ছাত্রীদের নিকট থেকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ দীর্ঘদিন থেকে।

সদ্য এসএসসি পাস করা ছাত্র রায়হানের পিতা মোহাম্মদ আলী জানান, তার ছেলের ছাড়পত্র ও মার্কসীট নিতে গেলে তার নিকট থেকে ১হাজার টাকা দাবী করেন। টাকা দিতে অপারগ হওয়া তাকে ছাড়পত্র ও মার্কসীট না দিয়ে উল্টো হুমকি দিয়ে তাড়িয়ে প্রধান শিক্ষক গফুর আলম। এ নিয়ে সে শিক্ষামন্ত্রণালয়সহ সংশ্লিষ্ঠ সকল দপ্তরে অভিযোগ করেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে অভিযুক্ত প্রধান শিক্ষক গফুর আলম সাংবাদিকদের জানান, ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক ওই টাকা গুলো নেওয়া হচ্ছে।

সুত্রে জানা গেছে, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালনা কমিটির ২ সদস্য আবুল কাশেম এবং আব্দুল করিম বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিভিন্ন অনিয়মের অভিযোগে বিদ্যালয় ম্যানেজিং কমিটির পদ থেকে স্ব ইচ্ছায় পদত্যাগ করেন।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জালাল আহমদ চৌধুরী নিকট বক্তব্য জানতে বেশ কয়েকবার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারি কমিশনার (ভূমি) একেরামূল ছিদ্দিক জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রায়হানুল ইসলাম মিয়াকে তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •