তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম:

চট্টগ্রাম নগরীর বেসরকারী হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সাংবাদিক কন্যা রাইফার মৃত্যুর ঘটনায় দায়ীদের বিরুদ্ধে মামলা করবেন বলে জানিয়েছেন তার বাবা দৈনিক সমকালের জ্যেষ্ঠ প্রতিবেদক রুবেল খান।

রুবেল খান জানান, সিভিল সার্জনের তদন্ত নেতৃত্বে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে চিকিৎসকের অবহেলায় রাইফার মৃত্যু হয়েছে এটি এখন প্রমাণিত। যাদের অবহেলা এবং ভুল চিকিৎসায় আমার মেয়ের মৃত্যু হয়েছে তাদের অবশ্যই আইনের মুখোমুখি হতে হবে। শিগগিরই তাদের বিরুদ্ধে মামলা করবো বলে জানান রুবেল খনা। এর আগে ২৯ জুন রাতে নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন সাংবাদিক রুবেল খানের মেয়ে রাইফা খান। মৃত্যুর পর থেকেই রাইফার পরিবারের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষের অব্যবস্থাপনা এবং দায়িত্বরত চিকিৎসকদের ভূল চিকিৎসা ও অবহেলার কারণেই অকাল মৃত্যু ঘটে রাইফার। ওই দিন রাতেই এ জন্য দায়ী ডাক্তার এবং নার্সদের আটক করে চকবাজার থানা পুলিশ। কিন্তু ভোর রাতে তাদের ছাড়িয়ে আনতে থানায় গিয়ে অশোভন আচরণ এবং চট্টগ্রামে চিকিৎসাসেবা বন্ধের হুমকি দেন বিএমএ নেতা ফয়সল ইকবাল চৌধুরী ও তার সহযোগিরা।

এ ঘটনায় সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের আন্দোলনের মুখে চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকীকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। ০৬ জুলাই প্রকাশিত প্রতিবেদনে চিকিৎসক ও নার্সদের অবহেলায় রাইফার মৃত্যু হয়েছে বলে উল্লেখ করে তদন্ত কমিটি। অন্যদিকে, স্বাস্থ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটি ম্যাক্স হাসপাতালের লাইসেন্সে ত্রুটিসহ ১১টি অসঙ্গতি রয়েছে বলে জানায়।