প্রেস বিজ্ঞপ্তি:

চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে ভুল চিকিৎসায় রাইফার অকাল মৃত্যু হয়েছে দাবি করে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী বলেছেন, আর যেনো ভুল চিকিৎসার কারণে কোনো মায়ের বুক খালি না হয়। কর্তৃপক্ষের অবহেলায় আর কোনো বাবাকে যেন রাস্তায় দাঁড়িয়ে চিৎকার করে কাঁদতে না হয়। ভবিষ্যতে শিশুদের অপমৃত্যুর হাত থেকে বাচাঁতেই রাইফা হত্যার বিচার হওয়া জরুরি।

শুক্রবার দুপুরে কক্সবাজার প্রেসক্লাবের সামনে রাইফা হত্যাকারীদের শাস্তির দাবিতে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশে বক্তারা বলেন, ইতিমধ্যে তদন্ত কমিটির প্রতিবেদনে চিকিৎসকের অবহেলার বিষয়টি পরিষ্কার হয়েছে। এ প্রতিবেদনের আলোকে দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে। সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে গড়ে ওঠা ওই বেসরকারি ম্যাক্স হাসপাতালটি একটি মৃত্যুকূপ। এখানে অতীতে ভুল চিকিৎসা ও অবহেলায় অনেক রোগীর অকাল মৃত্যু হয়েছে। তাই অচিরেই এ হাসপাতালটি বন্ধ করতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন বিইউএফজে কেন্দ্রীয় সদস্য আয়াছুর রহমান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, গবেষক বিশ্বজিত সেন, জনকন্ঠের স্টাফ রিপোর্টার এইচএম এরশাদ, সকালের কক্সবাজার এর সম্পাদক ফরহাদ ইকবাল, এসএ টিভি প্রতিনিধি আহসান সুমন। সভা পরিচালনা করেন, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক দীপক শর্মা দীপু।