গত ৬ জুলাই প্রকাশিত দৈনিক কক্সবাজার, আজকের দেশ বিদেশ,আজকের কক্সবাজার, রুপালী সৈকত ও সিবিএন এ প্রকাশিত মহেশখালীতে ব্যক্তি মালিকানাধীন জমিতে প্রভাবশালীদের অবৈধ স্থাপনা, সংঘাত সংঘর্ষের আশংকা সংবাদ গুলি আমার দৃষ্টি গোচর হয়েছে। উক্ত প্রকাশিত সংবাদ গুলি মিথ্যা, বানোয়াট, বিত্তিহীন ও উদ্দেশ্যে প্রনোদিত।
প্রকৃত ঘটনা হলো, বিএস মূলে মালিক নিউমারি পিতা, নিউমে মং, সাং গোরকঘাটা পৌরসভা মহেশখালী,  উক্ত মহিলা নিঃ সন্তান অবস্থায় মৃত্যু বরণ করেন। মৃত্যুর পূবে
পাশ্ববর্তী আলু মং প্রতিবেশি হিসাবে উক্ত জমিতে বসবাস করে এবং বৃদ্ধ অবস্থায় নিউমে মং কে সমস্ত্য দেখা শোনা করে।  ১৯৮০ সালে ওই মহিলা মারা যায়। তার পর থেকে উক্ত আলু মং তার ধর্মীয় কাজ সহ যাবতীয় কাজ সম্পাদন করে। পত্রিকায় প্রচারিত বির্তকিত ব্যক্তি চফল্ডির লোক ওই ব্যক্তি সুকৌশলে মেচং পিতা, মৃত রেম্রোং ব্যক্তিকে জমির মালিক  মৃত  নিউ মারি এর ছেলে সন্তান সৃস্টি করে একখানা অবৈধ দলিল নামা সম্পাদন করেন।
উল্লেখিত সৃজন ভুয়া খতিয়ান নং ১৯৯০ সালে তারই ফসল। কিন্তু মৃত নিউ মারি মৃত্যুর পূর্বে প্রতিবেশি আলু মং ও তার খালার সেবা শুশ্রুচায় খুশি হয়ে তাহার নামীয় বিএস ২৪৬ নং খতিয়ানের ৯৯৮ দাগের ৪০০ শতক জায়গা আলু মংকে দান করে। আলু মং
নিজস্ব স্বতিয়  জমির বিএস খতিয়ান নং ১৬০১,বিএস দাগ ৯৯৭ পৌরসভার উক্ত জায়গায় অনুমতি ক্রমে পাকা গৃহ নিমান করেন এবং একতালা সম্পুন্ন হয় দ্বিতীয় তলার কাজ চলিতেছে অদ্যবদি।
এদিকে ভুয়া ও বানোয়াট দলিল খতিয়ান সৃজন করে বিন্ন খতিয়ানে ভিন্ন দাগে তার জমি আছে মর্মে বিভিন্ন ভাবে হয়রানী করিতেছে।  এবং বর্তমানে করিয়া আসিতেছে।
সম্প্রতি সময়ে একই এলাকার স্থানীয় সাবেক উপজেলা চেয়ারম্যান বিরোদি বিষয়টি সরজমিন পরির্দশন করে সিমানা নির্ধারন পূবক বিরোধটি নিস্পত্তি করেন যাহা অত্র সকল মানুষ জ্ঞাত রয়েছেন।
ওই পরধন লোভি জমিটি ভোগ দখল করতে প্রতি নিয়ত বিভিন্ন ভাবে আলু মংকে হয়রানী, নাজেহাল সহ হুমকি দিয়ে আসছে।
আলং মং সাধারন ভাবে জীবন যাপন করার ফলে প্রতিপক্ষ ওথেন ওয়ান, জ্য জ্য ও প্রভাসী ওয়ান ক্য থৈইন,  মা ন্রেউ মিলে আলু মংকে প্রতি নিয়ন হুমকি ধুমকি দিয়ে যাচ্ছে।  এহা একটি গভীর ষড়যন্ত্র মুলক,উদ্দ্যশো প্রনোদিত ও নিরহ ব্যক্তিকে নির্যাতন করা ছাড়া ভিন্ন কিছু নয়।
> উক্ত বিষয় নিয়ে আলু মং উপজেলা নিবাহী অফিসার, সহকারী কমিশনার ভূমির কাছে সঠিক বিচারের জন্য আশু হস্তক্ষেপ কামনা করেন।

তিনি উক্ত প্রকাশিক সংবাদের বিষয়ে প্রশাসন সহ সকলকে বিভ্রান্তি না হওয়ার অনুরোধ জানান।  তিনি এই মিত্যা ভুয়া, বানোয়াট সংবাদ গুলির তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রতিবাদকারী
আলু মং
গোরকঘাটা, মহেশখালী পৌরসভা।