সুপারী বাগান থেকে ১কোটি ২০ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার

গিয়াস উদ্দিন ভুলু,টেকনাফ :
সীমান্ত এলাকা টেকনাফের বেশীর ভাগ ইয়াবা কারবারী পাচার কার্য্যক্রম এখনো অব্যাহত রাখার চেষ্টা করছে। তথ্য অনুসন্ধানে জানা যায়,এই উপজেলার প্রতিটি এলাকায় নিত্য-নতুন পাচারকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অনুসন্ধানে আরো জানা যায় এই সমস্ত ইয়াবা কারবারীদের নাম প্রশাসনের তালিকার মধ্যে নেই। তাই তারা মনের আনন্দে সু-কৌশলে ইয়াবা পাচার অব্যাহত রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এখন প্রশ্ন হচ্ছে এরা কারা,মাদক বিরোধী চলমান অভিযানের মধ্যেও কিভাবে এই অপকর্ম চালিয়ে যাওয়ার চেষ্টা করছে।
এদিকে ৪ জুলাই গভীর রাতে টেকনাফ ২ বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে সাবরাং ইউনিয়ন চান্দলী পাড়া একটি সুপারী বাগানে অভিযান চালিয়ে কারবারীদে লুকিয়ে রাখা ৪০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে। এই খবরটি চারিদিকে ছড়িয়ে পড়ার সাথে সাথে স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে মিশ্রপ্রতিক্রিয়া। কেউ বলছে মাদক বিরোধী চলমান অভিযানের মধ্যেও কিভাবে কারবারীরা সক্রিয় রয়েছে, কিভাবে এই মরন নেশা ইয়াবা পাচারে এখনো তারা লিপ্ত রয়েছে। এরা কারা, তাদেরকে আইনের আওতায় নিয়ে আসছে না কেন। আবার অনেকেই বলছে চলমান মাদক বিরোধী অভিযান থেকে নিজেকে বাঁচানোর জন্য দীর্ঘদিন আগে মিয়ানমার থেকে নিয়ে আসা হাজার হাজার ইয়াবা সু-কৌশলে মাঠির নিচে লুকিয়ে রেখেছে স্থানীয় ইয়াবা কারবারীরা। অভিযান একটু জিমিয়ে পড়ার সাথে সাথে যেন পাচার কার্য্যক্রম আবার শুরু করতে পারে। বিজিবি সুত্রে জানা যায়, ৪ জুলাই বিজিবি সদস্যরা সাবরাং ইউনিয়ন চান্দলী পাড়া একটি সুপারী বাগানে অভিযান চালিয়ে ৪০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। তবে এসময় কোন পাচারকারী আটক পারেনি বিজিবি।
২ বিজিবি অধিনায়ক লে.কর্ণেলআছাদুদ- জামান চৌধুরী জানান, বুধবার দিনগত রাত সাড়ে ৮ টার দিকে সাবরাং বিওপির একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে চান্দলী পাড়া এলাকায় একটি সুপারী বাগানে তল্লাশী চালিয়ে ইয়াবা গুলো উদ্ধার করে।
সুপারী বাগানে একটি ঝুপের ভেতর কালো পলিথিনে মোড়ানো অবস্থায় ইয়াবা গুলো রাখা ছিল বলে জানান তিনি। যার আনুমানিক মূল্য এক কোটি ২০ লাখ টাকা।
তবে এই ইয়াবা গুলোর সাথে সুপারী বাগানের মালিক জড়িত আছে কিনা সে সম্পর্কে বিস্তারিত জানাতে কোন কিছু জানাতে পারেনি বিজিবি। এদিকে মাদক বিরুধী অভিযানের মাঝে ইয়াবা চালান উদ্ধারের ঘটনা অনেকটা কমে এসেছে। কিন্তু উক্ত অভিযানের মধ্যেও বিজিবির ৪০ হাজার ইয়াবা উদ্ধার হওয়ার ঘটনায় সাধারন মানুষের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেল গ্রেফতার

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

কক্সবাজারে প্রথম নির্মিত হচ্ছে সি,আই কোম্পানি ইন্ডাস্ট্রি

মহেশখালী পৌর ছাত্রদলের আংশিক কমিটি বিলুপ্ত ঘোষণা

এসপি মাসুদ হোসাইনের কক্সবাজারে যোগদান, ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

জেলা প্রশাসকের কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনার জন্য ইওসি স্থাপন

পেকুয়ায় প্রবাহমান খালে মাটি ভরাট করলেন প্রভাবশালী

কোনাখালীতে দোকান পুড়ে ছাই

বুবলীর সঙ্গে শাকিবের বিয়ে, গুঞ্জন নাকি সত্যি?

সাবেক ডিসি ও ইউএনওসহ তিনজনের কারাদণ্ড

ইয়াবাসহ আইন মন্ত্রণালয়ের কর্মকর্তা আটক

চকরিয়া উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

চকরিয়ায় কথিত চিকিৎসকের ভূল চিকিৎসার শিকার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

মালুমঘাটে প্রভাবশালীর সহযোগিতায় চলছে বাল্য বিবাহ!

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি নিয়ে দফায় দফায় সংঘর্ষ

নিরাপদ সড়ক চাই: নিজে বাঁচব, অপরকে বাঁচাব

বিএনপির ১৭৩ প্রার্থী প্রায় চূড়ান্ত

চবি উপাচার্যের সাথে মিশর আল আযহার বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সাক্ষাৎ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সংবর্ধনা