সুপারী বাগান থেকে ১কোটি ২০ লক্ষ টাকার ইয়াবা উদ্ধার

গিয়াস উদ্দিন ভুলু,টেকনাফ :
সীমান্ত এলাকা টেকনাফের বেশীর ভাগ ইয়াবা কারবারী পাচার কার্য্যক্রম এখনো অব্যাহত রাখার চেষ্টা করছে। তথ্য অনুসন্ধানে জানা যায়,এই উপজেলার প্রতিটি এলাকায় নিত্য-নতুন পাচারকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। অনুসন্ধানে আরো জানা যায় এই সমস্ত ইয়াবা কারবারীদের নাম প্রশাসনের তালিকার মধ্যে নেই। তাই তারা মনের আনন্দে সু-কৌশলে ইয়াবা পাচার অব্যাহত রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এখন প্রশ্ন হচ্ছে এরা কারা,মাদক বিরোধী চলমান অভিযানের মধ্যেও কিভাবে এই অপকর্ম চালিয়ে যাওয়ার চেষ্টা করছে।
এদিকে ৪ জুলাই গভীর রাতে টেকনাফ ২ বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে সাবরাং ইউনিয়ন চান্দলী পাড়া একটি সুপারী বাগানে অভিযান চালিয়ে কারবারীদে লুকিয়ে রাখা ৪০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়েছে। এই খবরটি চারিদিকে ছড়িয়ে পড়ার সাথে সাথে স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে মিশ্রপ্রতিক্রিয়া। কেউ বলছে মাদক বিরোধী চলমান অভিযানের মধ্যেও কিভাবে কারবারীরা সক্রিয় রয়েছে, কিভাবে এই মরন নেশা ইয়াবা পাচারে এখনো তারা লিপ্ত রয়েছে। এরা কারা, তাদেরকে আইনের আওতায় নিয়ে আসছে না কেন। আবার অনেকেই বলছে চলমান মাদক বিরোধী অভিযান থেকে নিজেকে বাঁচানোর জন্য দীর্ঘদিন আগে মিয়ানমার থেকে নিয়ে আসা হাজার হাজার ইয়াবা সু-কৌশলে মাঠির নিচে লুকিয়ে রেখেছে স্থানীয় ইয়াবা কারবারীরা। অভিযান একটু জিমিয়ে পড়ার সাথে সাথে যেন পাচার কার্য্যক্রম আবার শুরু করতে পারে। বিজিবি সুত্রে জানা যায়, ৪ জুলাই বিজিবি সদস্যরা সাবরাং ইউনিয়ন চান্দলী পাড়া একটি সুপারী বাগানে অভিযান চালিয়ে ৪০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। তবে এসময় কোন পাচারকারী আটক পারেনি বিজিবি।
২ বিজিবি অধিনায়ক লে.কর্ণেলআছাদুদ- জামান চৌধুরী জানান, বুধবার দিনগত রাত সাড়ে ৮ টার দিকে সাবরাং বিওপির একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে চান্দলী পাড়া এলাকায় একটি সুপারী বাগানে তল্লাশী চালিয়ে ইয়াবা গুলো উদ্ধার করে।
সুপারী বাগানে একটি ঝুপের ভেতর কালো পলিথিনে মোড়ানো অবস্থায় ইয়াবা গুলো রাখা ছিল বলে জানান তিনি। যার আনুমানিক মূল্য এক কোটি ২০ লাখ টাকা।
তবে এই ইয়াবা গুলোর সাথে সুপারী বাগানের মালিক জড়িত আছে কিনা সে সম্পর্কে বিস্তারিত জানাতে কোন কিছু জানাতে পারেনি বিজিবি। এদিকে মাদক বিরুধী অভিযানের মাঝে ইয়াবা চালান উদ্ধারের ঘটনা অনেকটা কমে এসেছে। কিন্তু উক্ত অভিযানের মধ্যেও বিজিবির ৪০ হাজার ইয়াবা উদ্ধার হওয়ার ঘটনায় সাধারন মানুষের মাঝে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার আদালতে ইয়াবা মামলার আসামীর ১০ বছরের সশ্রম কারাদণ্ড

ভিন্ন স্টাইলে জুয়ার আসর

ভিটামিন ‘এ’ ক্যাম্পেইন ফেব্রুয়ারিতে

আরও ২৫০ রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে সৌদি

২২ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি সব কোচিং সেন্টার বন্ধ: শিক্ষামন্ত্রী

শেখ হাসিনার রূপগল্প বাস্তবায়নে শিক্ষার আলো ছড়িয়ে দিতে হবে : এমপি জাফর আলম

জন্মনিবন্ধন কার্যক্রম বন্ধ: ভোগান্তিতে ঈদগাঁওবাসী

সাংসদ জাফর আলমকে ডুলাহাজারা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে লালগালিচা সংবর্ধনা

‘এনজিওগুলোতে স্থানীয়দের ছাঁটাইয়ের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে’

বাংলাদেশ অটো-বাইক শ্রমিক কল্যাণ সোসাইটি জেলা কমিটি গঠিত

নৌবাহিনী প্রধান হলেন আওরঙ্গজেব চৌধুরী

সরকারের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত  

পানি সম্পদ উপমন্ত্রীর সাথে জেলা আ’লীগ নেতৃবৃন্দের শুভেচ্ছা বিনিময়

এডভোকেট আবু হেনা নদী পরিব্রাজক দল জেলা শ্রেষ্ঠ সভাপতির পুরস্কারে ভূষিত

ঈদগাঁওতে কোরআন শিক্ষার মক্তব থেকে বঞ্চিত হচ্ছে শিশুরা!

কক্সবাজার কলেজ বাংলা বিভাগের শিক্ষা সফর : ব্যক্তিগত অনুভূতি

কক্সবাজারে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন সভাকক্ষ উদ্বোধন

যুবসমাজের আনন্দায়োজন: কিছু ভাবনা , কিছু কথা…

সর্বক্ষেত্রে আল্লাহর নির্দেশ মেনে চলার নাম ইবাদত

উখিয়ায় উপজেলা নির্বাচনী হাওয়া : মাঠে বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী