৫ জুলাই দৈনিক হিমছড়ি ও সুপ্রভাত বাংলাদেশ পত্রিকায় প্রকাশিত ‘কক্সবাজারে রেলওয়ে অধিগ্রহণকৃত জমির জালিয়াতি চক্র সক্রিয়’ শীর্ষক সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। উক্ত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও ষড়যন্ত্রমূলক। মূলত একটি পক্ষ শত্রুতা পোষণ করে আমার বিরুদ্ধে এই মিথ্যা সংবাদটি পরিবেশন করিয়েছেন।

প্রকৃত ঘটনা হচ্ছে, প্রকাশিত ওই সংবাদে ঈদগাঁও ইসলামাবাদ ইউনিয়নের পশ্চিম ইউসুফেরখিল এলাকার সেলিমুন কাদের প্রকাশ সফরের পুত্র শাহজাহান রেলওয়ের অধিগ্রহণে পড়া যে ৬৫ শতক জমি তার ও তার আত্মীয়দের বলে দাবি করেছে তা শতভাগ ভুয়া ও উদ্ভট। ওই জমির প্রকৃত মালিক একই এলাকার আলহাজ্ব ছৈয়দ করিম সওদাগর, তার পুত্র আয়ুব আলী, মোহাম্মদ ইউনুছ ও মোহাম্মদ ইসমাঈল। ওই জমি রেলওয়ের অধিগ্রহণে পড়েছে। কিন্তু তারা ব্যস্ত মানুষ হওয়ায় টাকা উত্তোলনের জন্য সময় বের করতে পারছে না। সে কারণে তারা আমমোক্তারনামা মুলে আমাকে টাকা উত্তোলনের ক্ষমতা অর্পণ করেছেন। যার নং- ৬৬৯। এই আম মোক্তারনামার ক্ষমতা বলে আমি ওই জমির অধিগ্রহণের টাকা উত্তোলনের জন্য আবেদন দিয়ে ফাইল জমা করেছি। তাই এই বিষয়ে আর কোনো আইনী বাধা নেই। এই সংক্রান্ত সকল কাগজপত্র আমার কাছে সংরক্ষিত রয়েছে।

পরিশেষে আমি এই ব্যাপারে সংশ্লিষ্ট কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করছি এবং প্রকাশিত মিথ্যা সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদকারী
মোঃ মোর্শেদুল আলম
দক্ষিণ পাহাশিঁয়াখারী, ইসলামাবাদ, কক্সবাজার সদর।