ইশতিয়াক-তানিমসহ ১৫ জনের মনোনয়নপত্র প্রত্যাহার, প্রতীক বরাদ্দ বুধবার

সিবিএন:
অনুষ্ঠিতব্য কক্সবাজার পৌরসভা নির্বাচনের তফসীল অনুসারে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৩ জুলাই ১৫ প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। কোন মেয়র প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহার করে না নেয়ায় পাঁচ মেয়রসহ সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড মিলে ৯০জন প্রার্থী মূল প্রতিদ্বন্ধিতায় সামিল হচ্ছেন। বুধবার এসব প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর নির্বাচন অনুষ্টিত হবে ২৫ জুলাই।
মঙ্গলবার (৩ জুলাই) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে ৪নং ওয়ার্ড থেকে কাউন্সিলর হিসেবে মনোনয়ন জমা দেয়া মো. গিয়াস উদ্দিন,  হায়দার হোসেন, মনছুর আলম, ওমর ফারুক, ৫নং ওয়ার্ড থেকে জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম, ৬নং ওয়ার্ড থেকে মোহাম্মদ মোরাদ, ৮নং ওয়ার্ড থেকে জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমেদ জয়, ১০নং ওয়ার্ড থেকে নুরচ্ছফি মো. সাগর, ১১ নং ওয়ার্ড থেকে সাইফুল ইসলাম, দেলোয়ার হোসেন, আবদুল মজিদ সুমন, আজমল হুদা, মো. আরিফুর রহমান ও মফিজুর রহমান এবং  ১২নং ওয়ার্ড থেকে মো. মিনারুল কবির প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।
পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, পৌরসভার ১২ ওয়ার্ডের মাঝে ৭টি ওয়ার্ড থেকে কাউন্সিলর হিসেবে মনোনয়ন জমা দেয়া ১৫ জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। আর তফসিল মতে বাকীরা নির্বাচনে লড়তে প্রস্তুতি নেয়া প্রার্থীদের মাঝে বুধবার প্রতীক বরাদ্দ দেয়া হবে। সবার সহযোগিতায় একটি সুষ্ঠু ও পরিচ্ছন্ন নির্বাচন উপহার দেয়ার লক্ষ্যে আমরা এগুচ্ছি।
জেলা নির্বাচন অফিসের তথ্য মতে, দলীয় ও  স্বতন্ত্রপ্রার্থী ৫ মেয়র ও সংরক্ষিত ৪টি মহিলা আসনে ১৬জন, সাধারণ ১২টি ওয়ার্ডে ৮৪ জন কাউন্সিলরসহ মোট ১০৫ জন প্রার্থীর মনোনয়ন বৈধতা পেয়েছিল। তাদের মাঝে মঙ্গলবার ১৫ কাউন্সিলর প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। এতে করে ৬৯ সাধারণ কাউন্সিলরসহ ৯০ প্রার্থী মূল প্রতিদ্বন্ধিতায় মাঠে থাকবেন।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শিমুল শর্মা জানান, জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে ৪ জুলাই সকাল ১০ টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত মেয়র, সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত সংরক্ষিত কাউন্সিলর ও সাড়ে ১১ টা থেকে দুপুর ২টা পর্যন্ত সাধারণ আসনের কাউন্সিলর (১ থেকে ৬নং) ওয়ার্ড এবং দুপুর আড়াইটা থেকে বিকেল ৫টা পর্যন্ত (৭ থেকে ১২ নং ওয়ার্ডের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। প্রতীক বরাদ্দ দেয়ার সময় প্রার্থীদের প্রস্তাবক ও সমর্থকসহ উপস্থিতি আবশ্যক।
উল্লেখ্য,গত ১০ জুন ঘোষিত তফসিল অনুযায়ী কক্সবাজার পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ তারিখ ছিল ২৪ জুন। এদিন ছয়জন মেয়রপ্রার্থী, ১৮ জন মহিলা কাউন্সিলর প্রার্থী ও ৯০ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। আর বাছাই হয় ২৬ জুন। বাছাইয়ে প্রার্থী হওয়ার যোগ্যতার পরিপন্থী ঋণখেলাপী, আয়কর রিটার্ন সার্টিফিকেট না থাকাসহ আরো কয়েকটি কারণে একজন মেয়র ও সংরক্ষিত তিন নারী প্রার্থীসহ ১০ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে একনারী কাউন্সিলর আপিলে প্রার্থীতা ফিরে পান। ২৫ জুলাই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সীমান্তে পাকা স্থাপনা নির্মাণে মিয়ানমারের দুঃখ প্রকাশ

নাইক্ষ্যংছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারকে আমিরাতে সংবর্ধনা

রিহ্যাব শারজাহ মেলায় অংশ নিচ্ছে ৫০ কোম্পানি ও ১০ ব্যাংক

হোপ হসপিটালে পোড়া রোগীদের সার্জারি ক্যাম্প

রামু কলেজে উগ্রবাদ-সহিংসতা প্রতিরোধে বিতর্ক প্রতিযোগিতা ও ওরিয়েন্টেশন

আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক নেই ওলামা লীগের

বিয়েতে সৌদি নারীদের পছন্দের শীর্ষে বাংলাদেশি পুরুষরা

চুরি যাওয়া মোবাইল লক করে দেওয়ার সেবা চালু করছে বিটিআরসি

মহেশখালীতে বসতি উচ্ছেদ করে কয়লাবিদ্যুৎ প্রকল্পের রাস্তা নির্মাণ, উৎকন্ঠা

ফেরিওয়ালা

‘ওয়ার্ল্ড হিজাব ডে’ পালিত হবে ১ ফেব্রুয়ারি

সাবেক ফুটবলার কায়সার হামিদ কারাগারে

লাগাতার হাট-বাজার বয়কটে চরম দূর্ভোগে বাঘাইছড়ির লাখো মানুষ

সাবমেরিন ক্যাবলের কনসোর্টিয়ামে যুক্ত হলো বাংলাদেশ

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে জাতিসংঘের বিশেষ দূত

৩৭তম বিসিএস নন-ক্যাডারের ফল ফেব্রুয়ারিতে

একটি ব্রীজের জন্য ১০ গ্রামের মানুষের সীমাহীন দূর্ভোগ

কঠিন সময় পার করছে রেলওয়ে

ওয়াইফাই জোন স্থাপনের নিমিত্তে কউক’র আলোচনা সভা