মোহাম্মদ হোসেন, হাটহাজারী:

প্রবল বৃষ্টিতে চট্টগ্রামের নিম্নাঞ্চল তলিয়ে যাওয়ায় রাঙামাটির সঙ্গে শহরটির সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমী বায়ুর প্রভাবে সৃষ্ট এই বৃষ্টিপাত আরো একদিন অব্যাহত থাকার সম্ভবনা রয়েছে। রাউজান ও হাটহাজারী উপজেলা বিভিন্ন ইউনিয়ন প্লাবিত হয়েছে। হালদার পানি বাড়তে থাকায় হাটহাজারী উপজেলার ৪টি ইউনিয়ন প্লাবিত হয়েছে।

গত কাল সোমবার বেলা ১২টা থেকে শুরু হওয়া প্রচুর বৃষ্টিতে পাহাড়ী ঢলে পুরো রাউজান এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। হাইওয়ে পুলিশ রাউজান থানার ওসি আব্দুল করিম জানান, টানা বৃষ্টিতে পাহাড়ি ঢলে রাউজানের বিভিন্ন স্থানে পানিতে রাস্তা তলিয়ে গেছে। এজন্য সকাল থেকে রাঙামাটির সাথে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

এদিকে বরাবরের মতোই হাটহাজারী উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে গেছে। সকাল থেকে স্কুল-কলেজ ও অফিসগামী যাত্রীদের পড়তে হয়েছে বেশি ভোগান্তিতে। টানা বৃষ্টিতে লিংক রোড গুলোর সাথে যান চলাচলও অনেকটা কমে গেছে। হাটহাজারী উপজেলার,মেখল,গড়দুয়ারা,মাদার্শা,গুমান মর্দন,নাংগলমোড়া,ছিপাতলী পানি বৃদ্ধি পাচ্ছে। এ ছাড়া পৌর সদরের মোহাম্মদপুর রাস্তা গুলো ইতিমধ্যে ডুবে গেছে।

এ দিকে রাউজান উপজেলা ও পৌর সদরের,সর্ত,ডাবুয়া,কাসখালী খালের পানি বৃদ্বি পাওয়ায় হলদিয়া, ডাবুয়া, চিকদাইর, নোয়াজিষপুর, গহিরা, বিনাজুরি, রাউজান পৌর এলাকার সুলতানপুর, কুন্ডেশ্বরী, জলীল নগর, শাহনগর, ছিটিয়াপাড়া, দায়রা ঘাটা, জানালীহাট, মুন্সিরঘাটা, বেরুলিয়া,, ছত্তরপাড়া, দারোগা বাড়ী, গুরামিয় মুন্সির বাড়ী, হাজীপাড়া, রাউজান সদর সহ

রাউজানে প্রবল বৃষ্টিতে পড়ে উল্টে যাওয়া সিমেন্ট বোঝাই ট্রাক। রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরী এমপি নিজের (চাদের গাড়ী) একটি পরিবহন জিপে ছড়ে বিভিন্ন বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন।