বীচ মহিলা ফুটবল প্রতিযোগিতায় ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

এম.এ আজিজ রাসেল :

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ওয়ালটন বীচ মহিলা ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল সমর্থিত দল। ৩ জুলাই মঙ্গলবার সকালে সৈকতের সীগাল পয়েন্টে ফ্রান্স সমর্থিত দলকে ৩-১ গোলে পরাস্ত করে নেইমারের অনুগতরা। খেলার শুরুতেই ফ্রান্সের উপর চড়াও হয় ব্রাজিলের খেলোয়াড়রা। দক্ষ ফরোয়ার্ডদেও কাছে অসহায় হয়ে পড়ে ফ্রান্সের রক্ষণভাগের পাহাদারেরা। কোন কিছু বুঝে উঠার আগেই ফ্রান্সের জালে বল জড়িয়ে দলকে এগিয়ে নেয় তৈয়বা। তার পথ ধরে প্রথমার্ধের শেষে ফ্রান্সের গোল রক্ষককে বোকা বানিয়ে গোল করে নুসরাত। ২-০ গোলে এগিয়ে থেকে শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে কিছুটা গুছিয়ে খেলে ফ্রান্স। ৫ মিনিটের মাথায় ফ্রান্সের হালিমা প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে ব্যবধান ২-১ গোলে কমান। কিন্তু গোল হজম করে আরও গতি বেড়ে যায় ব্রাজিলের। মধ্য মাঠ থেকে দুর্দান্ত শটে গোল করে ফের তৈয়বা। এতে তার ঝুলিতে যোগ হয় ২ গোল। দল এগিয়ে যায় ৩-১ গোলে। রেফারির শেষ বাশি বাজা পর্যন্ত আর কোন গোলের দেখা পায়নি ফ্রান্স। যার দরূন হতাশা নিয়ে মাঠ ছাড়ে তারা।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটনের সিনিয়র অপারেটিভ ডাইরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফ,এম ইকবাল বিন আনোয়ার ডন। বিশেষ অতিথি ছিলেন ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান। বক্তারা বলেন, কক্সবাজারের মেয়েরা বিভিন্ন ইভেন্টে জাতীয় পর্যায়ে সুনামের সাথে প্রতিনিধিত্ব করছে। বীচ ফুটবলের অভিজ্ঞতা সামনের পথচলায় সাফল্য এনে দেবে মেয়েদের। তবে এ জন্য কঠোর পরিশ্রম করতে হবে। সারা বছর মেয়েদের ক্রীড়া ক্ষেত্রে প্রতিভা বিকাশের সহযোগিতা করে যাচ্ছে জেলা ক্রীড়া সংস্থা। আর ওয়ালটন দেশের ক্রীড়াঙ্গনের অভিভাবকের ন্যায় সব সময় পাশে রয়েছে। এতে করে সমৃদ্ধ হচ্ছে দেশের ক্রীড়া জগত।

এসময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জসিম উদ্দিন, যুগ্ন সম্পাদক হারুনুর রশীদ, নির্বাহী সদস্য রাশেদ হোসাইন নান্নু, রতন দাশ ও আলী রেজা তসলিম। উল্লেখ্যÑ ১ জুলাই থেকে শুরু হয় এই আসর। প্রতিযোগিতায় বিশ্বকাপের বিভিন্ন দেশের নামে ৮টি টিম অংশগ্রহণ করে। টিম গুলো হলো- জার্মানি, ব্রাজিল, আর্জেন্টিনা, স্পেন, ইংল্যান্ড, ফ্রান্স, জাপান ও পর্তুগাল। তার মধ্যে ফাইনালে যাওয়ার গৌরব অর্জন করে ব্রাজিল ও ফ্রান্স। আর চ্যাম্পিয়ন হয় ব্রাজিল।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী

শিল্পী ফাহমিদা গ্রেফতার : জামিনে মুক্ত