বীচ মহিলা ফুটবল প্রতিযোগিতায় ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন ব্রাজিল

এম.এ আজিজ রাসেল :

কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ওয়ালটন বীচ মহিলা ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল সমর্থিত দল। ৩ জুলাই মঙ্গলবার সকালে সৈকতের সীগাল পয়েন্টে ফ্রান্স সমর্থিত দলকে ৩-১ গোলে পরাস্ত করে নেইমারের অনুগতরা। খেলার শুরুতেই ফ্রান্সের উপর চড়াও হয় ব্রাজিলের খেলোয়াড়রা। দক্ষ ফরোয়ার্ডদেও কাছে অসহায় হয়ে পড়ে ফ্রান্সের রক্ষণভাগের পাহাদারেরা। কোন কিছু বুঝে উঠার আগেই ফ্রান্সের জালে বল জড়িয়ে দলকে এগিয়ে নেয় তৈয়বা। তার পথ ধরে প্রথমার্ধের শেষে ফ্রান্সের গোল রক্ষককে বোকা বানিয়ে গোল করে নুসরাত। ২-০ গোলে এগিয়ে থেকে শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে কিছুটা গুছিয়ে খেলে ফ্রান্স। ৫ মিনিটের মাথায় ফ্রান্সের হালিমা প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে ব্যবধান ২-১ গোলে কমান। কিন্তু গোল হজম করে আরও গতি বেড়ে যায় ব্রাজিলের। মধ্য মাঠ থেকে দুর্দান্ত শটে গোল করে ফের তৈয়বা। এতে তার ঝুলিতে যোগ হয় ২ গোল। দল এগিয়ে যায় ৩-১ গোলে। রেফারির শেষ বাশি বাজা পর্যন্ত আর কোন গোলের দেখা পায়নি ফ্রান্স। যার দরূন হতাশা নিয়ে মাঠ ছাড়ে তারা।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠান জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটনের সিনিয়র অপারেটিভ ডাইরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফ,এম ইকবাল বিন আনোয়ার ডন। বিশেষ অতিথি ছিলেন ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান। বক্তারা বলেন, কক্সবাজারের মেয়েরা বিভিন্ন ইভেন্টে জাতীয় পর্যায়ে সুনামের সাথে প্রতিনিধিত্ব করছে। বীচ ফুটবলের অভিজ্ঞতা সামনের পথচলায় সাফল্য এনে দেবে মেয়েদের। তবে এ জন্য কঠোর পরিশ্রম করতে হবে। সারা বছর মেয়েদের ক্রীড়া ক্ষেত্রে প্রতিভা বিকাশের সহযোগিতা করে যাচ্ছে জেলা ক্রীড়া সংস্থা। আর ওয়ালটন দেশের ক্রীড়াঙ্গনের অভিভাবকের ন্যায় সব সময় পাশে রয়েছে। এতে করে সমৃদ্ধ হচ্ছে দেশের ক্রীড়া জগত।

এসময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি জসিম উদ্দিন, যুগ্ন সম্পাদক হারুনুর রশীদ, নির্বাহী সদস্য রাশেদ হোসাইন নান্নু, রতন দাশ ও আলী রেজা তসলিম। উল্লেখ্যÑ ১ জুলাই থেকে শুরু হয় এই আসর। প্রতিযোগিতায় বিশ্বকাপের বিভিন্ন দেশের নামে ৮টি টিম অংশগ্রহণ করে। টিম গুলো হলো- জার্মানি, ব্রাজিল, আর্জেন্টিনা, স্পেন, ইংল্যান্ড, ফ্রান্স, জাপান ও পর্তুগাল। তার মধ্যে ফাইনালে যাওয়ার গৌরব অর্জন করে ব্রাজিল ও ফ্রান্স। আর চ্যাম্পিয়ন হয় ব্রাজিল।

সর্বশেষ সংবাদ

সেন্টমার্টিন দ্বীপে নৌবাহিনীর ফ্রী চিকিৎসা সেবা

কক্সবাজারে বিশ্ব ধরিত্রী দিবসে প্রকৃতি পাঠের আসর

টেকনাফ ভাইস চেয়ারম্যান পদে শপথ স্থগিত : ব্যালট তলব

উমিদিয়া মাদ্রাসার সাময়িক পরীক্ষা শুরু

শ্রীলঙ্কায় নিহত বেড়ে ৩১১

সোনার পাড়ায় বার্মাইয়াদের হামলায় ছুরিকাঘাতসহ ৫ জন আহত

চকরিয়ায় চারুকলা গবেষণা কেন্দ্রের জেলা কমিটির অভিষেক ও শপথ

ঈদগড়ে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের দোকানে মল নিক্ষেপ

ডুলাফকির নূরানী মাদ্রাসার বার্ষিক সভা শুক্রবার

সমাজসেবায় মাদার তেরেসা স্বর্ণ পদক পেলেন কামরুল হাসান

পরিচালকের যৌনতার অভিযোগে প্রিন্সিপ্যালের পদত্যাগ

ফেঁসে গেলো খরুলিয়ার ভূমিদস্যু শফিক, ১২ জনের বিরুদ্ধে মামলা

বসতভিটা রক্ষার চেষ্টাই কাল হলো তাদের

বর্তমান শাসনামলে খেলাপি ঋণ সবচেয়ে বেশি বেড়েছে: মেনন

সকল মানুষের কাছে চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন কবি আল মাহমুদ

নুসরাত হত্যাকারিদের দ্রুত শাস্তি দাবী পূজা উদযাপন পরিষদের

খরুলিয়ার জমি সংক্রান্ত বিরোধের ঘটনাস্থল পরিদর্শনে এমপি কমল

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত

পেকুয়ায় কাছারীমোড়া সাহিত্যকেন্দ্রের উদ্বোধন

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে -ধর্ম প্রতিমন্ত্রী