খালেদ হোসেন টাপু,রামু :

কক্সবাজারের রামুর জোয়ারিয়ানালায় সন্ত্রাসী হামলায় নিহত ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক রমিজ আহমদের জানাযা সম্পন্ন হয়েছে। জানাযায় স্থানীয় রাজনৈতিক ব্যক্তিবর্গ সমাজপতি ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ এলাকায় বিপুল সংখ্যক সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

সোমবার (২ জুলাই) এশারের নামাজের পর উত্তর মিঠাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে তার নামাজের যানাজা অনুষ্ঠিত হয়।

জানাযার আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জননেতা সাইমুম সরওয়ার কমল এমপি, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম, ভাইস চেয়ারম্যান আলী হোসেন, জেলা পরিষদ সদস্য নুরুল হক, রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মিজানুর রহমান, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমদ প্রিন্স, সমাজ সেবক শরীফুল আলম চৌধুরী, নুরুল ইসলাম মেম্বার, মরহুমের ভাই ডাঃ ছাবের আহমদ এবং জানাযায় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ নেতা আবছার কামাল সিকদার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, গন্যমান্য ব্যক্তিবর্গসহ এলাকার সর্বস্তরের জনগণ । নামাজের যানাজায় ইমামতি করেন মাওলানা মোঃ আলম।

জানাযার আগে সংক্ষিপ্ত বক্তব্যে সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, নিহত রমিজ আহমদ দলের একজন নিষ্ঠাবান কর্মী ছিলেন। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। রমিজ হত্যার সঙ্গে যেই জড়িত থাকুক না কেন তাকে দ্রুত সময়ে মধ্যে আইনের আওতায় আনা হবে। তিনি সন্ত্রাসীদের হামলায় নিহত রমিজের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং নিহত রমিজের উপর জঘন্যতম ও নৃশংস সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা, ক্ষোভ প্রকাশ করেন। ঘটনার সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আশাবাদ ব্যক্ত করে খুনিদের গ্রেফতারে তথ্য প্রদানকারীদের জন্য ৫০ হাজার টাকা পুরস্কার দেওয়ার ঘোষনা দেন তিনি। তিনি তথ্যদাতার ঠিকানা গোপন রাখা হবে বলে জানান।

বক্তারা রজিমের খুনিদের অবিলম্বে গ্রেফতার পূর্বক হত্যার সুষ্টু বিচার ও খুনিদের ফাঁসি দাবি জানান। সংক্ষিপ্ত সভা পরিচালনা করেন সহকারি শিক্ষক ফখরুদ্দিন টিটু।

নিহত রমিজ আহমদ জোয়ারিয়ানালা ইউনিয়নের উত্তর মিঠাছড়ি ১ নং ওয়ার্ডের দক্ষিণ পাড়ার বাসিন্দা সুলতান আাহমদের ছেলে। এদিকে রমিজের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

রামু থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মিজানুর রহমান জানান, হামলায় অভিযুক্তদের আটকে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য যে রবিবার (১ জুলাই) রাত সাড়ে ৭ টার দিকে উত্তর মিঠাছড়ি আশকরখীল কালুর দোকান ষ্টেশন এলাকায় গ্রাম্য শালীস চলাকালে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে খুন হন জোয়ারিয়ানালা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক রমিজ আহমদ (৪০)।

এদিকে রমিজের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে তীব্র ক্ষোভ ও প্রতিক্রিয়া দেখা দিয়েছে।