প্রতিভা বিকাশে শিশুদের প্রতি যত্নবান হতে হবে

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল (যশোর):
যশোর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেনাপোল পৌরমেয়র আশরাফুল আলম লিটন বলেছেন, দেশ এগিয়ে যাচ্ছে দেশ এগিয়ে যাবে সেই সাথে প্রতিভা বিকাশের জন্য সকল শিশুর প্রতি শিক্ষকদের যত্নবান হতে হবে। আজ যদি আমার শার্শার কোন স্কুলের একটি শিশু হেরে যায় তাহলে শার্শা হেরে যাবে দেশ হেরে যাবে, সর্বোপরী সকল শিক্ষক হেরে যাবে। আমরা যখন দেখি বছর শেষে পরীক্ষার ফলাফল দেওয়ার পর ভিখারুননেছা , আইডিয়াল , ইডেন এর শিক্ষার্থীরা সর্বোচ্চ ফলাফল নিয়ে ভি চিহৃ দেখাচ্ছে আর আমাদের ছেলেমেয়েরা চোখর জল ফেলছে তখন লজ্জায় মাথা হেড হয়ে যায়।কথাগুলো বললেন নাভারন ফজিলাতুননেছা মহিলা কলেজে মতবিনিময় সভায় মেয়র লিটন।

সোমবার দুপুরে নাভারন ফজিলাতুননেছা মহিলা কলেজে প্রভাষকদের সাথে মত বিনিময় অনুষ্ঠানে মেয়র লিটন বলেন আমাদের শিক্ষকরা এক একজন একজন মন্ত্রী । কারন তারা শিক্ষা দিয়ে এদেশের ছেলেমেয়েদর মন্ত্রী এমপি জাতিয় নেতা সচীব তৈরী করছে। কাজেই তাদের মর্যদা একজন মন্ত্রীর চেয়ে কম কিসের। তিনি সকল শিক্ষকদের প্রতি আহ্বান রেখে বলেন আপনারা লেখা পড়ার পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন খেলাধুলার মাধ্যেমে আরো গতিশীল করে গড়ে তুলতে পারেন। আজ যদি ঢাকার স্কুল কলেজের ছেলে মেয়েরা ভি চিহৃ দেখায় পরীক্ষার শেষে গর্ববোধ করতে পারে তা হলে আপানারা কেন পারবেন না। তাদের আপনাদের চেয়ে শারীরীক কোন অঙ্গ বেশী নেই আর এখানকার শিক্ষার্থীদের চেয়ে ও সেখানকার শিক্ষার্থীদের কোন অঙ্গ বেশী নেই। তাই আমাদের শুধু বছর শেষে পাশ নয় যে পাশে এওয়ার্ডস পাওয়া যায় সে দিকে লক্ষ রেখে পড়াশুনার দিকে এগিয়ে যেতে হবে।

মতবিনিময় শেষে বেলা ১টার সময় ফজিলাতুননেছা কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক শার্শার বার বার নির্বাচিত সংসদ সদস্য তবিবর রহমান সরদারের কবর জিয়ারত করেন নেতা কর্মী ও কলেজের প্রভাষকদের নিয়ে মেয়র লিটন।

এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষায়ক সম্পাদক আসিফ উদ দৌলা সরদার অলোক, শার্শা উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ইলিয়াছ আযম, সাংগঠনিক সম্পাদক ও নাভারন ফজিলাতুননেছা কলেজের প্রভাষক গোলাম মোস্তফা, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত আহবায়ক আহসান উল্লাহ মাষ্টার দপ্তর সম্পাদক আজিবর রহমান, আওয়ামীলীগ শার্শা উপজেলা সাংস্কৃতিক ফোরামের নেতা আমিনুর রহমান, নাভারন ডিগ্রি কলেজের অধ্যাক্ষ জামাল হোসেন, প্রভাষক আছাদুজ্জামান সহ অত্র কলেজের সকল প্রভাষক ও যুবলীগ ছাত্রলীগের নেতা কর্মীরা।

সর্বশেষ সংবাদ

শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যুক্ত হচ্ছে ডট বিডি, ডট বাংলা

মিয়ানমারের ৫০ সেনা সদস্যকে হত্যার দাবি আরাকান আর্মির

না ফেরার দেশে অধ্যাপক মোজাফফর আহমদ

রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়ানো যাবে না : পররাষ্ট্রমন্ত্রী

পৃথিবীর ফুসফুসকে বাঁচাতে আকাশ থেকে পানি ঢালছে বলিভিয়া

রোহিঙ্গাদের পেছনে ২ বছরে বাংলাদেশের খরচ ৭২ হাজার কোটি টাকা!

কাশ্মীর: নামাজের পরে শ্রীনগরের সৌরা এলাকায় বিক্ষোভ, সংঘর্ষ

স্থানীয় সরকার সচিব হেলালুদ্দীনের মায়ের মৃত্যু: এমপি জাফর আলমের শোক

সাতকানিয়ায় আওয়ামীলীগ নেতাকে কুপিয়ে জখম

সন্ত্রাসী হামলায় আহত ছাত্রলীগ নেতা তামজিদের অবস্থার অবনতি, চমেকে প্রেরন

সচিব হেলালুদ্দীন আহমদের মায়ের মৃত্যুতে মেয়র মুজিবের শোক

মুরালিয়া অংশের বেড়িবাঁধ : প্রতিশ্রুতি বাস্তবায়ন করলেন বড়ঘোপ চেয়ারম্যান ছোটন

ঈদগাঁও থেকে ৫০ লিটার চোলাইমদসহ ব্যবসায়ী আটক

৮দিনের সরকারী সফরে দক্ষিণ কোরিয়া ও থাইল্যান্ড যাচ্ছেন মেয়র মুজিবুর রহমান

পাগলির বিল-নাইক্ষ্যংছড়ি সড়ক কার্পেটিং উদ্ভোধন করলেন চেয়ারম্যান শাহ আলম

শিশুর অধিকার ও মায়ের ভালোবাসা

ভারুয়াখালী -পিএমখালী সংযোগ সেতু স্থাপনের দাবিতে হাজারো মানুষের মতবিনিময়

হেলালুদ্দিন আহমদের মায়ের ইন্তেকাল, শনিবার বাদে আছর জানাজা

শাহ সুফি নুরুল আমিন (রহঃ) চিশতিয়া হেফজখানা ও এতিমখানা পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত

ঈদগাঁও ভাদীতলা-শিয়াপাড়া যাতায়াত সড়কের মরণ দশা: জনদূর্ভোগ চরমে