প্রতিভা বিকাশে শিশুদের প্রতি যত্নবান হতে হবে

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল (যশোর):
যশোর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেনাপোল পৌরমেয়র আশরাফুল আলম লিটন বলেছেন, দেশ এগিয়ে যাচ্ছে দেশ এগিয়ে যাবে সেই সাথে প্রতিভা বিকাশের জন্য সকল শিশুর প্রতি শিক্ষকদের যত্নবান হতে হবে। আজ যদি আমার শার্শার কোন স্কুলের একটি শিশু হেরে যায় তাহলে শার্শা হেরে যাবে দেশ হেরে যাবে, সর্বোপরী সকল শিক্ষক হেরে যাবে। আমরা যখন দেখি বছর শেষে পরীক্ষার ফলাফল দেওয়ার পর ভিখারুননেছা , আইডিয়াল , ইডেন এর শিক্ষার্থীরা সর্বোচ্চ ফলাফল নিয়ে ভি চিহৃ দেখাচ্ছে আর আমাদের ছেলেমেয়েরা চোখর জল ফেলছে তখন লজ্জায় মাথা হেড হয়ে যায়।কথাগুলো বললেন নাভারন ফজিলাতুননেছা মহিলা কলেজে মতবিনিময় সভায় মেয়র লিটন।

সোমবার দুপুরে নাভারন ফজিলাতুননেছা মহিলা কলেজে প্রভাষকদের সাথে মত বিনিময় অনুষ্ঠানে মেয়র লিটন বলেন আমাদের শিক্ষকরা এক একজন একজন মন্ত্রী । কারন তারা শিক্ষা দিয়ে এদেশের ছেলেমেয়েদর মন্ত্রী এমপি জাতিয় নেতা সচীব তৈরী করছে। কাজেই তাদের মর্যদা একজন মন্ত্রীর চেয়ে কম কিসের। তিনি সকল শিক্ষকদের প্রতি আহ্বান রেখে বলেন আপনারা লেখা পড়ার পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন খেলাধুলার মাধ্যেমে আরো গতিশীল করে গড়ে তুলতে পারেন। আজ যদি ঢাকার স্কুল কলেজের ছেলে মেয়েরা ভি চিহৃ দেখায় পরীক্ষার শেষে গর্ববোধ করতে পারে তা হলে আপানারা কেন পারবেন না। তাদের আপনাদের চেয়ে শারীরীক কোন অঙ্গ বেশী নেই আর এখানকার শিক্ষার্থীদের চেয়ে ও সেখানকার শিক্ষার্থীদের কোন অঙ্গ বেশী নেই। তাই আমাদের শুধু বছর শেষে পাশ নয় যে পাশে এওয়ার্ডস পাওয়া যায় সে দিকে লক্ষ রেখে পড়াশুনার দিকে এগিয়ে যেতে হবে।

মতবিনিময় শেষে বেলা ১টার সময় ফজিলাতুননেছা কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক শার্শার বার বার নির্বাচিত সংসদ সদস্য তবিবর রহমান সরদারের কবর জিয়ারত করেন নেতা কর্মী ও কলেজের প্রভাষকদের নিয়ে মেয়র লিটন।

এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষায়ক সম্পাদক আসিফ উদ দৌলা সরদার অলোক, শার্শা উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ইলিয়াছ আযম, সাংগঠনিক সম্পাদক ও নাভারন ফজিলাতুননেছা কলেজের প্রভাষক গোলাম মোস্তফা, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত আহবায়ক আহসান উল্লাহ মাষ্টার দপ্তর সম্পাদক আজিবর রহমান, আওয়ামীলীগ শার্শা উপজেলা সাংস্কৃতিক ফোরামের নেতা আমিনুর রহমান, নাভারন ডিগ্রি কলেজের অধ্যাক্ষ জামাল হোসেন, প্রভাষক আছাদুজ্জামান সহ অত্র কলেজের সকল প্রভাষক ও যুবলীগ ছাত্রলীগের নেতা কর্মীরা।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ