প্রতিভা বিকাশে শিশুদের প্রতি যত্নবান হতে হবে

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল (যশোর):
যশোর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেনাপোল পৌরমেয়র আশরাফুল আলম লিটন বলেছেন, দেশ এগিয়ে যাচ্ছে দেশ এগিয়ে যাবে সেই সাথে প্রতিভা বিকাশের জন্য সকল শিশুর প্রতি শিক্ষকদের যত্নবান হতে হবে। আজ যদি আমার শার্শার কোন স্কুলের একটি শিশু হেরে যায় তাহলে শার্শা হেরে যাবে দেশ হেরে যাবে, সর্বোপরী সকল শিক্ষক হেরে যাবে। আমরা যখন দেখি বছর শেষে পরীক্ষার ফলাফল দেওয়ার পর ভিখারুননেছা , আইডিয়াল , ইডেন এর শিক্ষার্থীরা সর্বোচ্চ ফলাফল নিয়ে ভি চিহৃ দেখাচ্ছে আর আমাদের ছেলেমেয়েরা চোখর জল ফেলছে তখন লজ্জায় মাথা হেড হয়ে যায়।কথাগুলো বললেন নাভারন ফজিলাতুননেছা মহিলা কলেজে মতবিনিময় সভায় মেয়র লিটন।

সোমবার দুপুরে নাভারন ফজিলাতুননেছা মহিলা কলেজে প্রভাষকদের সাথে মত বিনিময় অনুষ্ঠানে মেয়র লিটন বলেন আমাদের শিক্ষকরা এক একজন একজন মন্ত্রী । কারন তারা শিক্ষা দিয়ে এদেশের ছেলেমেয়েদর মন্ত্রী এমপি জাতিয় নেতা সচীব তৈরী করছে। কাজেই তাদের মর্যদা একজন মন্ত্রীর চেয়ে কম কিসের। তিনি সকল শিক্ষকদের প্রতি আহ্বান রেখে বলেন আপনারা লেখা পড়ার পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন খেলাধুলার মাধ্যেমে আরো গতিশীল করে গড়ে তুলতে পারেন। আজ যদি ঢাকার স্কুল কলেজের ছেলে মেয়েরা ভি চিহৃ দেখায় পরীক্ষার শেষে গর্ববোধ করতে পারে তা হলে আপানারা কেন পারবেন না। তাদের আপনাদের চেয়ে শারীরীক কোন অঙ্গ বেশী নেই আর এখানকার শিক্ষার্থীদের চেয়ে ও সেখানকার শিক্ষার্থীদের কোন অঙ্গ বেশী নেই। তাই আমাদের শুধু বছর শেষে পাশ নয় যে পাশে এওয়ার্ডস পাওয়া যায় সে দিকে লক্ষ রেখে পড়াশুনার দিকে এগিয়ে যেতে হবে।

মতবিনিময় শেষে বেলা ১টার সময় ফজিলাতুননেছা কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক শার্শার বার বার নির্বাচিত সংসদ সদস্য তবিবর রহমান সরদারের কবর জিয়ারত করেন নেতা কর্মী ও কলেজের প্রভাষকদের নিয়ে মেয়র লিটন।

এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষায়ক সম্পাদক আসিফ উদ দৌলা সরদার অলোক, শার্শা উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ইলিয়াছ আযম, সাংগঠনিক সম্পাদক ও নাভারন ফজিলাতুননেছা কলেজের প্রভাষক গোলাম মোস্তফা, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত আহবায়ক আহসান উল্লাহ মাষ্টার দপ্তর সম্পাদক আজিবর রহমান, আওয়ামীলীগ শার্শা উপজেলা সাংস্কৃতিক ফোরামের নেতা আমিনুর রহমান, নাভারন ডিগ্রি কলেজের অধ্যাক্ষ জামাল হোসেন, প্রভাষক আছাদুজ্জামান সহ অত্র কলেজের সকল প্রভাষক ও যুবলীগ ছাত্রলীগের নেতা কর্মীরা।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধন

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের ন্যায় বিচার কোথায়?

আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার : সিইসি

খাগড়াছড়িতে ব্রিজ ভেঙে ট্রাক নদীতে, নিখোঁজ ১

আজ ঈদগাঁওতে ওবায়দুল কাদের’র জনসভা

সাগরে বৈরি আবহাওয়ার কবলে পড়ে ফিশিং ট্রলার ডুবি

‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’

ফাইভ-জি মোবাইল নেটওয়ার্কে বিকিরণের ঝুঁকি বেশি?

রাখাইনে এখনো থামেনি সেনা ও মগের বর্বরতা

জাতীয় ঐক্য নিয়ে অস্বস্তিতে আ’লীগ

প্রধানমন্ত্রীর জাতিসঙ্ঘ সফরে প্রাধান্য পাচ্ছে রোহিঙ্গা ইস্যু

সাকা চৌধুরীর কবরের ‘শহীদ’ লেখা নামফলক অপসারণ করলো ছাত্রলীগ

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

মনোনয়ন দৌড়ে শতাধিক ব্যবসায়ী

ফখরুল-মোশাররফ-মওদুদ যাচ্ছেন ঐক্য প্রক্রিয়ার সমাবেশে

এবার ভারতের কাছেও শোচনীয় হার বাংলাদেশের

রোহিঙ্গা শিশুদের শিক্ষায় ২০০ কোটি টাকা অনুদান বিশ্বব্যাংকের

বিরোধীরা সব জায়গায় সমাবেশ করতে পারবে

চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা

নবাগত এসপি মাসুদ হোসেনের চকরিয়া থানা পরিদর্শন