সত্যান্বেষণে নিরন্তন কক্সবাজার নিউজ ডটকম

সাইফুল ইসলাম বাবুল

কক্সবাজার নিউজ ডটকম নিঃসন্দেহে সৃষ্টি জ্বালামুখ। যুগান্তকারী মাইলফলক। মৃত্যুঞ্জয়ী মানস। আর সৃষ্টিতেই কীর্তি ভাস্কর। শত সহস্র প্রসব বেদনা সহ্য করে কক্সবাজার নিউজ ডটকম নশ্বর পৃথিবীতে অবিনশ্বর হওয়ার দৃঢ় প্রত্যয়ে সৃজনশীল সাহিত্য সংস্কৃতির কঠিন আংগিনায় বিচরণ করতে প্রতিজ্ঞ।

জানি বাস্তবে এ পথ বড়ই কঠিন। শুধু শুধু ধরা দিতে চায় না। চায় ত্যাগ, খুঁজে বলি। তবুও উদ্ভ্রান্ত চিন্তার কুফল ভয়ংকর ভাইরাসে আক্রান্ত সাহিত্য-সংস্কৃতির চ্যালেঞ্জ এবং বাস্তব সংগ্রামী মনোবলে কর্মের মধ্যে বেঁচে থাকার প্রত্যয়ে কক্সবাজার নিউজ ডটকম অঙ্গীকারবদ্ধ। আমি মনে করি সংকীর্ণতার কঠিন প্রাচীর পায়ে দলে সীমাহীন মনোজগৎ সৃষ্টি কক্সবাজার নিউজ ডটকমের স্বপ্ন। তার লেখনীতে হে করুণাময় করুণা করো। মঙ্গলময় অভিযাত্রা সত্যাম্বেষণে নিরন্তর পথচলা হউক কক্সবাজার নিউজ ডটকমের।

ইতিহাসের মহান বাঁকে বাঁকে আছে সত্যের উৎস। অনাদিকাল থেকে বঙ্গ, হরিকেল,সমতট রাঢ় জনপদে সহজ-সরল মানুষের বসবাস। নিদারুণ অত্যাচার ত্রাসে আমরা হয়েছি অগ্নি শর্মা। ইতিহাস বলে আমাদের নেবার জন্য তোমরা এসেছো। আমরা কারো দ্বারে যাই নাই। মোঘ,ল হনু, তুর্কি আরব, ইংরেজ, ওলন্দাজ সবাই দোকানদারী চাকরী করতে এসে করেছেন খবরদারী। আমাদের কলেজে পরাধীন, শৃঙ্গল ভাঙ্গার গান। শৃঙ্গল আমরা ভেঙ্গেছি। ১৭৫৭,১৮৫৭,১৯৫২,১৯৭১ ইত্যাদি মাইলফলকে অঙ্কিত আছে শৃঙ্খল ভাঙার গান। আর আমাদের জন্য আছে তিতুমির, ক্ষুদিরাম, সুবাসবোস, হাজী শরীয়ত উল্লাহ, প্রীতিলতা মাস্টারদা সূর্যসেন, রফিক জব্বার, সালাম, বরকত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ত্রিশলাখ লাখ শহীদ এবং মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার বিন্দু সাথে সম্ভ্রম হারানো মা বোন। আরো আছে, রবীন্দ্রনাথ, নজরুল, শরৎ, হেম, নবীর, কায়কোবাদ প্রমুখ। প্রাচীন চর্ষার কাহ্ন, মধ্যযুগের মঙ্গল কবিরা। তিল তিল করে গড়ে ওঠা আমাদের ইতিহাস। আমরা তার পরিচর্যা করব।

বিজয় দিবস আমাদের মানবতার জয় ডঙ্কা বিশ্বেময় সমাধিত -মহান শহীদ দিবস ২১ শে ফেব্রুয়ারী এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। পৃথিবীর একমাত্র নিদর্শন মাতৃভাষার জন্য কেবল বাংলাদেশিরাই প্রাণ দিয়েছেন। যে ছোট্ট কলেবরে মহাকাব্য দিয়ে ইতিহাসের মহানায়ক বাঙালি জাতিকে স্বাধীনতার মন্ত্রে উজ্জীবিত করেছিলেন সেই মহাকাব্যিক ভাষণ এখন ইউনেস্কো কর্তৃক প্রামাণ্য দলিল হিসেবে গণ্য হয়েছে। পৃথিবীর অনেক উজ্জল্য এখন বাংলায়। বাংলার আকাশ অনেক নিলাভ। ইতিহাস তাকে লাল করে সাজিয়েছে। তাই বিজয়ের ত্যাগের উৎসর্গ টুকটুকে লাল গোলাপ শুভেচ্ছা। জাতির ভাগ্যাকাশ আভাময় হোক। আমরাই গড়ব আমাদের দেশ। ভিন্ন গ্রহের কেউ নয় এই হবে কক্সবাজার নিউজ ডটকমের মনের কথা। সভ্যতার উদ্বোধনে আমরা গ্রিকদের কথা বলি আগামীর পথ চলায় বিশ্ব বাংলাদেশের কথা বলবে। কক্সবাজার নিউজ ডটকমে বিকশিত হোক তারুণ্যের। অগ্রগতি চাই শিল্পের। উড়াতে চাই মানবতাবোধের বিজয়কেতন। চাই প্রতিভার বিস্ফোরণ যেসবের মহা নায়কের ভূমিকায় থাকবে শিক্ষা সাহিত্য ও সমাজ ভাবনা মূলক বহুল প্রচারিত কক্সবাজার নিউজ ডটকম। যার ফল্গু ধারা হয়ে বেরিয়ে আসবে মানবমুক্তির শাশ্বত বাণী।দেশের তরে যারা, সত্যের তরে যারা, সবাইকে বিনম্র শ্রদ্ধা।

সাইফুল ইসলাম বাবুল
সংবাদকর্মী।

সর্বশেষ সংবাদ

বৃক্ষরোপণ আন্দোলনে অংশগ্রহণ করে দেশকে সবুজ দেশে পরিণত করতে হবে’

বঙ্গোপসাগরে মৎস শিকার নিষেধাজ্ঞার কেনো প্রয়োজন?

নাগরিকত্ব হারাচ্ছে আসামের আরও এক লাখ মানুষ

ডিআইজি মিজান বরখাস্ত

প্রতিজন ১০৩ টাকা করে ৩৮৬ জন কনস্টেবল নিয়োগের বিপরীতে সহস্রাধিক প্রার্থী

আষাঢ়েও বৃষ্টি নেই, পানি সংকটে কৃষিজমি ও খেত খামার

১০৩ টাকা খরচে পুলিশের কনস্টেবল নিয়োগ আজ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০ শতাংশও ব্যবহার হচ্ছেনা ল্যাপটপ প্রজেক্টর

মহেশখালীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন

নির্বাচনে জিততে হিন্দু হওয়ার খবর চেপে গিয়েছিলেন নুসরাত!

একজন রিক্সাওয়ালার সততা!

নজরুল চেয়ারম্যানের ছোট ভাই কাজল আর নেই

মাতারবাড়ী রাজঘাটের বৃদ্ধা আলম শাইরের ভাগ্য খুলে যেতে পারে!

ছবিটি তোলার পর ফোটোগ্রাফারের আত্মহত্যা!

ইংলিশদের হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া

৩০ জুনের মধ্যে অবিতরণকৃত এনআইডি বিতরণের নির্দেশ

হজের ১ম ফ্লাইট বাংলাদেশ থেকেই, যাত্রা শুরু ৪ জুলাই

ইফা ডিজির ক্ষমতা খর্ব, স্বস্তিতে কর্মকর্তা-কর্মচারীরা

রোহিঙ্গা সমস্যা সমাধানে বেইজিং গঠনমূলক ভূমিকা রাখবে: প্রধানমন্ত্রীকে চীনের রাষ্ট্রদূত

এইচএসসি ও সমমানের ফল প্রকাশ জুলাইয়ের তৃতীয় সপ্তাহে