জাহাঙ্গীর আলম, টেকনাফ:
টেকনাফ রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছেন আন্তর্জাতিক রেড ক্রস কমিটির (আইসিআরসি) প্রেসিডেন্ট পিটার ময়ারার। এসময় তিনি মিয়ানমার থেকে পালিয়ে আসা নারী ও পুরুষ রোহিঙ্গাদের মুখে বর্বরতার কথা শুনেন।

রোববার (১ জুলাই) দুপুরে আড়াইটার দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের পুটিবনিয়া রোহিঙ্গা শিবিরে পৌছান। এ সময় তার সঙ্গে ছিলেন আইসিআরসির এশিয়া ও প্রশান্ত অঞ্চল বিষয়ক কর্মকর্তা বরিশ মিশেলসহ একটি প্রতিনিধি দল। এরআগে শনিবার রোহিঙ্গারে দেখতে তিনি বাংলাদেশ সফরে আসেন।

আইসিআরসির কক্সবাজার অফিস জানিয়েছে, রোববার দুপুরে কক্সবাজারের মেরিন ড্রাইভ যোগে পিটার মাউরা রোহিঙ্গারে দেখতে টেকনাফের পুটুবনিয়া রোহিঙ্গা শিবিরে পৌছায়। পরে তিনি রোহিঙ্গা শিবির ঘুরে দেখেন। এসময় তিনি মিয়ানমারের সেনাদের বর্বরতা কাহিনী শুনেন রোহিঙ্গাদের মুখে।

পরে সেখান থেকে তিনি টেকনাফের কেরুনতলীর স্থানীয় লোকজনের খোজঁ খবর নেন। তখন মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে সৌহার্দপূর্ণ আচরনের জন্য স্থানীয়দেরও ধন্যবাদ জানান। পরে বিকেল ৫টার দিকে তিনি কক্সবাজারের উদ্দ্যেশে টেকনাফ ত্যাগ করেন। একইদিন সকালে কক্সবাজারের জেলা প্রশাসকের সঙ্গে মতবিনিময় করেন আইসিআরসির প্রেসিডেন্ট পিটার মাউরা।

জানতে চাইলে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান বলেন, আইসিআরসির প্রেসিডেন্ট পিটার মাউরা টেকনাফে রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছেন। পাশাপাশি তিনি আইসিআরসির কার্যক্রমগুলো ঘুরে দেখেন।