তানভীর হত্যার মূলহোতা ‘ফাঁকা বশর’সহ গ্রেফতার ২

শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার শহরের রুমালিয়ারছড়ার এই এএইচএম তানভীর হত্যার মূলহোতা বশির আহামদ ওরফে ‘ফাঁকা বশর’সহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে। কক্সবাজার সদর মডেল থানার একদল অভিযান চালিয়ে শনিবার ভোরে রুমালিয়ারছড়া একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করতে সক্ষম হন।

সত্যতা নিশ্চিত করে কক্সবাজার সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মাইন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নিজের বাড়ির পাশের একটি বাড়ি থেকে তানভীর খুনে অংশগ্রহণকারী বশির আহামদ ওরফে ‘ফাঁকা বশর’ ও বোন আঞ্জুমান আরাকে গ্রেফতার করা হয়। আঞ্জুমান আরা ওই এলাকার নূরুল আলমের স্ত্রী।

প্রত্যেক্ষদর্শীদের মতে, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও বর্তমান কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ বাঁচামিয়ার ঘোনা জামে মসজিদে নামাজ আদায় শেষে লোকজনের সাথে কুশল বিনিময় করেন। এসময় চায়ের দোকানে বসেছিল তানভীর ও ঘটনার সাথে জড়িত প্রায়ই ২০ জন যুবক। কুশল বিনিময়ের সময় এলাকার ভাঙ্গা রাস্তা ও নালা নর্দমা ঠিক করে দেয়ার জন্য জামশেদকে অনুরোধ করেন ছাত্রদল নেতা তানভীর। এসময় জামশেদ আগামী বাজেটে তা করার কথা বলে দোকান থেকে বের হয়ে একটু সামনে গেলে মিজান নামের এক যুবক জামশেদকে গালমন্দ করে। এনিয়ে কথা কাটাকাটি হয় তানভীরের সাথে মিজানের।

একপর্যায়ে তানভীরকে মারধর করতে শুরু করে মিজান ও তার সঙ্গীরা। খবর পেয়ে জামশেদ আবার ফিরে এসে উভয় পক্ষকে শান্ত করে চলে যান। তিনি চলে যাবার পর তানভীরের পরিবারের সাথে আবারো সংঘর্ষে জড়ায় হত্যাকারীরা। এক পর্যায়ে তানভীরকে ছুরিকাঘাত করা হয়। দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। আটক বশরের ছেলে নেজামের উপুর্যপুরি নির্মম ছুরিকাঘাতে তানভীর নিহত হয়।

স্থানীয়রা জানা বশরের পুরো পরিবার ইয়াবা ব্যবসার সাথে জড়িত। এলাকায় তাদের পরিবারটি ইয়াবা পরিবার নামে পরিচিত। পিতা ও পাঁচ পুত্র মিলে তারা রাতদিন ইয়াবা ব্যবসা করে। গত রমজান মাসেও প্রকাশ্যে ইয়াবা বিক্রি করা নিয়ে এলাকাবাসীর সাথে তাদের বাগবিতন্ডা হয়।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দীন খন্দকার জানান, তানভীর খুনের ঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে একটি হত্যামামলা রুজু হয়েছে। এর মধ্যে প্রধান আসামী ও ১০নং আসামী গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কুতুবদিয়ায় অস্ত্রসহ ২ জলদস্যু আটক

২৬তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার পুরস্কার ১০ লাখ পাউন্ড

ভাইরাল প্রিয়াঙ্কা-নিকের চুমুর ভিডিও

ফেসবুকে মোবাইল নম্বর ও এনআইডি যাচাই চান মন্ত্রী

মেধাবীরা গালি দেন বেশি!

‘ডিজিটাল সিকিউরিটি আইন বুমেরাং হতে বাধ্য’

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে দেশের ১৩ কোটি ৪০ লাখ মানুষ

চট্টগ্রামে ফ্লাইট অবতরণের কারণ ব্যাখ্যা করল ইউএস-বাংলা

বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে

নাইক্ষ্যংছড়িতে পুলিশ-সন্ত্রাসী গুলিবিনিময়ঃ অপহৃত যুবক ও অস্ত্র তৈরীর সরঞ্জাম উদ্ধার

যুক্তরাষ্ট্রে গোপন বৈঠকে বসছেন সিনহা ও জামায়াত নেতা রাজ্জাক

আল্লাহ-আল্লাহ বলে চিৎকার করছিলেন তারা

মাথায় চলছিল কীভাবে যাত্রীদের নিরাপদে নামানো যায়

কক্সবাজারের ফ্লাইট ঘুরতে ঘুরতে নামলো চট্টগ্রামে (ভিডিও)

নৌকা জিতলেই পাহাড়ে উন্নয়ন হয়- বীর বাহাদুর 

নাইক্ষ্যংছড়িতে পরিস্কার পরিচ্ছনতা অভিযান

‘স্থগিত হচ্ছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নবগঠিত কমিটি’

লামায় ত্রিশডেবা বিজিবি ক্যাম্প বহাল রাখার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

উখিয়ার শীর্ষ ইয়াবা পাচারকারীসহ আটক ২

ইসলামাবাদে বিয়ের আগেই হবু স্বামীর আত্নহত্যা!