কক্সবাজার পৌরসভায় নির্বাচনী প্রচারণাকে কেন্দ্র করে যুবক খুন

সিবিএন:

কক্সবাজারে ছুরিকাঘাতে এএইচএম তানভীর আহমেদ (২৬) নামে ছাত্রদল নেতা খুন হয়েছেন।  নিহত তানভীর জেলা ছাত্রদলের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক বলে জানিয়েছেন জেলা ছাত্রদলের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল।

শুক্রবার (২৯ জুন) দুপুর ২টার দিকে কক্সবাজার পৌরসভার সাত নম্বর ওয়ার্ডের দক্ষিণ রুমালিয়ারছড়ার বাচাঁমিয়ার ঘোনা এলাকায় এ খুনের ঘটনা ঘটে।

কক্সবাজার সরকারি কলেজের গণিত বিভাগের মাস্টার্স শেষবর্ষের শিক্ষার্থী এবং ওই এলাকার মোহাম্মদ সোলায়মানের ছেলে। তাদের পৈত্রিক বাড়ি মহেশখালীর ধলঘাটার বনজামিরা ঘোনা এলাকায়। বর্তমানে কক্সবাজার আইডিয়াল মাদ্রাসার বিজ্ঞান বিভাগের শিক্ষক ও প্রতিভা কোচিং সেন্টারের পরিচালক। আগামী ১০ জুলাই নৌবাহিনীর অফিসার পদে অনুষ্ঠেয় পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল তানভীরের ।

স্থানীয় সূত্র জানায়, দুপুরে বাঁচা মিয়ার ঘোনা জামে মসজিদে জুমার নামাজ আদায় করেন পৌরসভার সাত নম্বর ওয়ার্ডের কাউন্সিলার প্রার্থী ও বর্তমান কাউন্সিলার আশরাফুল হুদা সিদ্দিকি জামশেদ। এরপর তিনি সেখানে দক্ষিণ রুমালিয়াছড়া এলাকায় কুশলবিনিময় করেন। এ সময় ওই এলাকার একটি দোকানে বসা ছিলেন তানভীরসহ বেশ কয়েকজন যুবক।

জামশেদ দোকানটি অতিক্রম করে যাওয়ার সময় দীর্ঘদিন ভাঙা থাকা রাস্তার ইস্যু তুলে দোকানে বসা ওই যুবকরা জামশেদের নাম ধরে গালিগালাজ শুরু করেন। একইসঙ্গে আগামী ২৫ জুলাই অনুষ্ঠেয় নির্বাচনে উন্নয়নের অঙ্গীকারকারী প্রার্থীকে ভোট দেওয়ার কথা বলেন। তানভীর তখন ওই যুবকদের গালিগালাজ না করতে বলেন।

এ নিয়ে তারা তানভীরের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। একপর্যায়ে ওই এলাকার বশির আহমদ ওরফে গালবাঁকা বশির ও তার পাঁচ ছেলে এবং তাদের সাঙ্গপাঙ্গরা তানভীরকে মারধর ও উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা তানভীরকে মুমুর্ষূ অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

কাউন্সিলর জামশেদ বলেন, খুনের সঙ্গে জড়িতরা এলাকার চিহ্নিত চাঁদাবাজ ও ছিনতাইকারী। একই এলাকার বশিরের ছেলে নিজাম, জসিম, মোস্তাক, দেলোয়ার হোসেন দেলু তাদের সাঙ্গপাঙ্গ নিয়েই তানভীরকে ছুরিকাঘাত করেছেন।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খোন্দকার বলেন,  এলাকার সমস্যা ও নির্বাচনী প্রচারণা নিয়ে বাকবিতণ্ডায় এক শিক্ষার্থীকে দুর্বৃত্তরা ছুরিকাঘাত করেছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে খুনিদের ধরতে অভিযান চালাচ্ছে। মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

জিয়াউর রহমানের ৮৩তম জন্মদিন আজ

সাংবাদিক ফরিদের পিতার মৃত্যুতে দৈনিক আপনকন্ঠ পরিবারের শোক

সীমান্তে বসছে ডিজিটাল নিরাপত্তা ব্যবস্থা

যে কারণে ভারত ছেড়ে বাংলাদেশে ঢুকছেন রোহিঙ্গারা

রাখাইনে সেনা অভিযানে ১৩ বিদ্রোহী নিহত

‘ভারত নিম্নমানের ভিটামিন ‘এ’ কিনতে বাধ্য করেছে’

১০ ইয়ার চ্যালেঞ্জ কী?

নির্বাচনে মহাডাকাতি হয়েছে, অভিযোগ ড. কামালের

‘নোয়াখালীতে সমুদ্রবন্দর হবে’

আওয়ামী লীগের বিজয় সমাবেশ আজ

এরশাদের অবস্থা নাজুক, রোববার যাচ্ছেন সিঙ্গাপুর

পোকখালীতে নাতীর মৃতদেহ দেখতে গিয়ে মৃত হয়ে ফিরল দাদী, ৫ জন আহত

রোহিঙ্গা প্রত্যাবাসন প্রশ্নে অস্পষ্ট অবস্থান আসিয়ান মন্ত্রীদের

কক্সবাজারে ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ জানুয়ারির শেষে: মন্ত্রী

ঈদগাঁও রিপোর্টার্স সোসাইটির নতুন কমিটি

দলের করণীয় বললেন মওদুদ

সরকারের উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে যোগ্য কান্ডারী কছির

উন্নয়ন ও জনসেবায় চকরিয়া-পেকুয়াবাসিকে আস্থার প্রতিদান দিব- জাফর আলম এমপি

বিক্ষুব্ধ বাংলাদেশি শ্রমিকদের আক্রমণের শিকার কুয়েত বাংলাদেশ দূতাবাসে

হুইল চেয়ারে মুহিত, পাশে নেই সুসময়ের বন্ধুরা