এক মেয়রপ্রার্থী ও আয়েশা সিরাজসহ ১০ জনের মনোনয়নপত্র বাতিল

শাহেদ মিজান, সিবিএন:
আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আনোয়ার এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও জেলা যুব মহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজসহ ১০জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মঙ্গলবার মনোনয়নপত্র বাছাই শেষে তাদের মনোনয়ন বাতিল করা হয়। বাছাই শেষে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হোসেন আনুষ্ঠানিকভাবে তাদের জমা দেয়া মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা দেন। তবে তাদের জন্য আপিলের সুযোগ রয়েছে।

তথ্য মতে, মেয়র পদের মনোনয়নপত্র জমা দেয়া ছয় প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আনোয়ারের মনোনয়ন বাতিল করা হয়েছে। সমর্থনকারীর স্বাক্ষর জালিয়াতির কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। হলফনামায় স্বাক্ষর না থাকায় ১, ২, ৩ নং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও জেলা যুব মহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজের মনোনয়নপত্র বাতিল করা হয়। ঋণখেলাপীর দায়ে সংরক্ষিত ৪, ৫, ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রেকেবা সুলতানার মনোনয়নপত্র বাতিল করা হয়। আয়কর রিটার্ন এর সার্টিফিকেট জমা না দেয়ায় সংরক্ষিত ৭, ৮, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রাবিয়া সুলতানার মনোনয়নপত্র বাতিল করা হয়।

অন্যদিকে ঋলখেলাপীর দায়ে ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আতিক উল্লাহ কোম্পানি ও ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী গোলাম আরিফ লিটন, হলফনামায় স্বাক্ষর না থাকায় ৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শহীদুল্লাহ ও আয়কর রিটার্ন সার্টিফিকেট জমা না দেয়ায় রেজাউল করিম সিকদার, হলফনামায় স্বাক্ষর না থাকায় ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শওকত আলম এবং প্রস্তাবকারী ও সমর্থনকারীর স্বাক্ষর না থাকায় ১১ নং ওয়ার্ডের দেলোয়ার হোসেন মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলেন, ‘আমরা অত্যন্ত সতর্কতা ও সুক্ষভাবে জমা পড়া সব মনোনয়নপত্র বাছাই করেছি। এতে প্রার্থী হওয়ার যোগ্যতার পরিপন্থী ঋণখেলাপী, আয়কর রিটার্ন সার্টিফিকেট না থাকাসহ আরো কয়েকটি কারণে একজন মেয়র প্রার্থীসহ ১০জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তাদের জন্য আপিলের সুযোগ রয়েছে তিন দিন। আপিল শুনানীতে তারা যদি টিকে যান তাহলে তাদের বৈধ ঘোষণা করা হবে।’

প্রসঙ্গত, কক্সবাজার পৌরসভার নির্বাচনে ছয়জন মেয়রপ্রার্থী, ১৮ জন মহিলা কাউন্সিলর প্রার্থী ও ৮০ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

সর্বশেষ সংবাদ

প্রকাশিত প্রতিবাদে এআরসি টাওয়ার ভবনের ভাড়াটিয়া আলমগীরের বক্তব্য

মহেশখালীতে ছেলেধরা সন্দেহে নারী আটক

কক্সবাজার জেলা সদর হাসপাতালের সংস্কারকৃত জরুরী বিভাগ উদ্বোধন

কোরবানির আগেই মসলা বাজারে আগুন

“ঐতিহাসিকভাবে রোহিঙ্গারা বেঈমান”

চকরিয়া প্রেসক্লাব সভাপতি স্থায়ী জামিন পাওয়ায় ফুলেল ভালবাসায় সিক্ত

চকরিয়ায় সাবেক কাউন্সিল নুর হোসেন ও যুবলীগ নেতা মঈনুদ্দিন গ্রেফতার

গণমাধ্যমের উন্নয়নে সরকার প্রয়োজনীয় সবকিছু করবে: তথ্যমন্ত্রী

আ.লীগের বিদ্রোহীদের শাস্তি চূড়ান্ত হবে আজ

২৭ শর্তে চট্টগ্রাম বিএনপির সমাবেশের অনুমতি

প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

চানাচুরের প্যাকেটে ৫০০০ ইয়াবা, পাচারকারী আটক

আন্তর্জাতিক মান নিয়ে আজ উদ্বোধন হচ্ছে কক্সবাজার সদর হাসপাতালের জরুরী বিভাগ

ট্রাম্পের প্রশ্ন – আচ্ছা বাংলাদেশটা যেন কোথায়?

উখিয়ায় যোগদান করলেন চৌকস ওসি আবুল মনসুর , চ্যালেঞ্জ মোকাবেলায় সহযোগিতা কামনা

সালাহউদ্দিন তনয়া ডাঃ ইকরা’র সাথে বিয়ে হলো ব্যাংকার ফাহিম চৌধুরীর

ছাত্রলীগ শহর শাখার উদ্যোগে গোলাম রব্বানীর মায়ের ১ম মৃত্যুবার্ষিকী পালিত

ছাত্রলীগ সম্পাদক রব্বানীর মায়ের মৃত্যুবাষির্কীতে কক্সবাজারে দোয়া মাহফিল

ছুটি পেলেই ছুটে চলি সাগরতলের রহস্য জানতে

রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে আইসিসি প্রতিনিধি দল