এক মেয়রপ্রার্থী ও আয়েশা সিরাজসহ ১০ জনের মনোনয়নপত্র বাতিল

শাহেদ মিজান, সিবিএন:
আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আনোয়ার এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও জেলা যুব মহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজসহ ১০জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মঙ্গলবার মনোনয়নপত্র বাছাই শেষে তাদের মনোনয়ন বাতিল করা হয়। বাছাই শেষে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হোসেন আনুষ্ঠানিকভাবে তাদের জমা দেয়া মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা দেন। তবে তাদের জন্য আপিলের সুযোগ রয়েছে।

তথ্য মতে, মেয়র পদের মনোনয়নপত্র জমা দেয়া ছয় প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আনোয়ারের মনোনয়ন বাতিল করা হয়েছে। সমর্থনকারীর স্বাক্ষর জালিয়াতির কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। হলফনামায় স্বাক্ষর না থাকায় ১, ২, ৩ নং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ও জেলা যুব মহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজের মনোনয়নপত্র বাতিল করা হয়। ঋণখেলাপীর দায়ে সংরক্ষিত ৪, ৫, ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রেকেবা সুলতানার মনোনয়নপত্র বাতিল করা হয়। আয়কর রিটার্ন এর সার্টিফিকেট জমা না দেয়ায় সংরক্ষিত ৭, ৮, ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রাবিয়া সুলতানার মনোনয়নপত্র বাতিল করা হয়।

অন্যদিকে ঋলখেলাপীর দায়ে ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আতিক উল্লাহ কোম্পানি ও ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী গোলাম আরিফ লিটন, হলফনামায় স্বাক্ষর না থাকায় ৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শহীদুল্লাহ ও আয়কর রিটার্ন সার্টিফিকেট জমা না দেয়ায় রেজাউল করিম সিকদার, হলফনামায় স্বাক্ষর না থাকায় ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শওকত আলম এবং প্রস্তাবকারী ও সমর্থনকারীর স্বাক্ষর না থাকায় ১১ নং ওয়ার্ডের দেলোয়ার হোসেন মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলেন, ‘আমরা অত্যন্ত সতর্কতা ও সুক্ষভাবে জমা পড়া সব মনোনয়নপত্র বাছাই করেছি। এতে প্রার্থী হওয়ার যোগ্যতার পরিপন্থী ঋণখেলাপী, আয়কর রিটার্ন সার্টিফিকেট না থাকাসহ আরো কয়েকটি কারণে একজন মেয়র প্রার্থীসহ ১০জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তাদের জন্য আপিলের সুযোগ রয়েছে তিন দিন। আপিল শুনানীতে তারা যদি টিকে যান তাহলে তাদের বৈধ ঘোষণা করা হবে।’

প্রসঙ্গত, কক্সবাজার পৌরসভার নির্বাচনে ছয়জন মেয়রপ্রার্থী, ১৮ জন মহিলা কাউন্সিলর প্রার্থী ও ৮০ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আ. লীগের প্রার্থী হোছাইন ইব্রাহিম না জাফর?

কক্সবাজারে ৩৫ অবৈধ ইটভাটা, বিপর্যয়ের মুখে কৃষি

যশোরের শার্শায় মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার

টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারী রোহিঙ্গা নিহত

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ

সমঝোতার জন্য দুই পক্ষকে ডেকে মারা গেলেন ওসি

বাংলাদেশকে শপিংমল ও হাসপাতাল দেবে লুলু-এনএমসি গ্রুপ

ভিডিও সরানোর শর্তে সালমানকে ছেড়ে দিয়েছে পুলিশ

দিল্লি পৌঁছেছেন সৌদি যুবরাজ সালমান

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

কক্সবাজারের প্রথম পাকা শহীদ মিনার

এডভোকেট মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রামুর ২ ইয়াবা ব্যবসায়ী ৩০ হাজার ইয়াবাসহ চট্টগ্রামে গ্রেপ্তার

কক্সবাজার আইনজীবী সমিতির নির্বাচনে প্যানেল পরিচিতি সভা অনুষ্ঠিত

সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন আবদুর রহমান

স্যালুট লোকমান হাকিম মাস্টার

নিবার্হী ম্যাজিস্ট্রেট জয়ের সুমধুর আবৃতির ভিডিও প্রকাশ

 প্রথম আলোয় সংবাদ প্রকাশ,  মুক্তিযোদ্ধার সন্তানের সংবাদ সম্মেলন

চকরিয়া-পেকুয়াকে এগিয়ে নিতে সহযোগিতা চাই : চট্টগ্রামে এমপি জাফর আলম

উখিয়ার ভূমিদস্যু নুরুল হক মুন্সি আটক, জনমনে স্বস্তি