চেয়ারম্যান জসিমকে গ্রেফতারের প্রতিবাদে খুরুশ্কুল উচ্চ বিদ্যালয়ে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার সদর উপজেলার খুরুশ্কুল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি, খুরুশ্কুলের জনপ্রিয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনিরিয়া বাহারুল উলুম আলিম মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি এবং উপজেলা চেয়ারম্যান ফোরামের সভাপতি মোঃ জসিম উদ্দীনের গ্রেফতারের প্রতিবাদে জনসাধারণের পাশপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীদের মাঝে নিন্দার ঝড় উঠেছে। একই সাথে তার মুক্তির দাবিতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীরা প্রতিবাদ মুখর হয়ে উঠেছে। তারা মানবন্ধনসহ নানাভাবে এর প্রতিবাদ জানিয়ে চেয়ারম্যানের মুক্তির দাবি জানাচ্ছে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার মানববন্ধন করেছে খুরুশ্কুল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীরা। সকাল ১১টায় বিদ্যালয়ের সামনে প্রধান সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে ওই বিদ্যালয়ের দু’হাজারের বেশি ছাত্রছাত্রী মানববন্ধনে অংশ নিয়ে তারা তাদের বিদ্যালয়ের সভাপতি ও চেয়ারম্যান মোঃ জসিম উদ্দীনের মুক্তির দাবি জানান।

বিদ্যালয়ে প্রধান শিক্ষক নাজিম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন- সহকারী প্রধান শিক্ষক রহিম উল্লাহ, সিনিয়র শিক্ষক মুজিবুল হক চৌধুরী, সিনিয়র শিক্ষক মোঃ হানিফ, সহকারী শিক্ষক আকতার আহামদ, হাসিনা আকতার, মামুনুর রশীদ, নারগিস আকতার, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য যথাক্রমে- মোঃ জুবাইর, ছৈয়দুল আলম, প্রভাষক আমানুল হক আমান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, চেয়ারম্যান জসিম উদ্দীন নির্দোষ। তিনিই আবছার কামাল কালাপুতু হত্যার সাথে কোনোভাবে জড়িত নয়। তিনি ঘটনাস্থলে যাওয়ার আগেই দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আবছার কামাল কালাপুতু আহত হয়ে পড়ে থাকে। চেয়ারম্যান গিয়ে তাকে উদ্ধার করে কালাপুতুর চাচাতো ভাই দিদারসহ নিজ গাড়িতে করেই হাসপাতালে এনে তাকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করেন। সব চেষ্টা করেও কালাপুতুকে বাঁচানো যায়নি। চেয়ারম্যান যদি কালাপুতুর মৃত্যুর সাথে জড়িত থাকতেন তাহলে তিনি নিশ্চয় পালিয়ে যেতেন। তিনি নির্দোষ বলেই পালিয়ে যাননি। কিন্তু কুচক্রী মহলের প্রতিপক্ষের সাথে আঁতাত করে চেয়ারম্যানকে মিথ্যা অভিযোগে আসামী করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তার নি:শর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

মানববন্ধনের বিপুল ছাত্রছাত্রীর উপস্থিততে পুরো এলাকা থমথমে অবস্থা বিরাজ করে। এসময় তারা তাদের বিদ্যালয়ের সভাপতি ও চেয়ারম্যান জসিম উদ্দীনের মুক্তি দাবি করেন এবং তাকে মিথ্যা অভিযোগে আসামী করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন

রামুতে জেএসসিতে এ-প্লাস ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

’সুজন’ চকরিয়া উপজেলা কমিটি গঠিত

বদির স্ত্রীকে আ. লীগের প্রার্থী ঘোষণা

প্রেমে বাঁধা দেওয়ায় ছাত্রীর মাকে কুপিয়ে হত্যা করেছে গৃহশিক্ষক

কক্সবাজারে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

জিএম রহিমুল্লাহর মৃতুতে জেলা বিএনপির শোক

জিএম রহিমুল্লাহ’র মৃত্যুতে কক্সবাজার পৌর পরিষদের শোক

বিশ্বের সর্বোচ্চ ১৫০ বছর বয়সের জীবিত মানুষ খুটাখালীর সিকান্দর!

আলোকচিত্রী শহিদুল আলম কারামুক্ত

৩০ নভেম্বর কক্সবাজারে অনুষ্ঠিত হবে ‘ওয়াকাথন ২০১৮’