চেয়ারম্যান জসিমকে গ্রেফতারের প্রতিবাদে খুরুশ্কুল উচ্চ বিদ্যালয়ে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার সদর উপজেলার খুরুশ্কুল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি, খুরুশ্কুলের জনপ্রিয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনিরিয়া বাহারুল উলুম আলিম মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি এবং উপজেলা চেয়ারম্যান ফোরামের সভাপতি মোঃ জসিম উদ্দীনের গ্রেফতারের প্রতিবাদে জনসাধারণের পাশপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীদের মাঝে নিন্দার ঝড় উঠেছে। একই সাথে তার মুক্তির দাবিতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীরা প্রতিবাদ মুখর হয়ে উঠেছে। তারা মানবন্ধনসহ নানাভাবে এর প্রতিবাদ জানিয়ে চেয়ারম্যানের মুক্তির দাবি জানাচ্ছে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার মানববন্ধন করেছে খুরুশ্কুল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীরা। সকাল ১১টায় বিদ্যালয়ের সামনে প্রধান সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে ওই বিদ্যালয়ের দু’হাজারের বেশি ছাত্রছাত্রী মানববন্ধনে অংশ নিয়ে তারা তাদের বিদ্যালয়ের সভাপতি ও চেয়ারম্যান মোঃ জসিম উদ্দীনের মুক্তির দাবি জানান।

বিদ্যালয়ে প্রধান শিক্ষক নাজিম উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন- সহকারী প্রধান শিক্ষক রহিম উল্লাহ, সিনিয়র শিক্ষক মুজিবুল হক চৌধুরী, সিনিয়র শিক্ষক মোঃ হানিফ, সহকারী শিক্ষক আকতার আহামদ, হাসিনা আকতার, মামুনুর রশীদ, নারগিস আকতার, বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য যথাক্রমে- মোঃ জুবাইর, ছৈয়দুল আলম, প্রভাষক আমানুল হক আমান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, চেয়ারম্যান জসিম উদ্দীন নির্দোষ। তিনিই আবছার কামাল কালাপুতু হত্যার সাথে কোনোভাবে জড়িত নয়। তিনি ঘটনাস্থলে যাওয়ার আগেই দু’পক্ষের মধ্যে সংঘর্ষে আবছার কামাল কালাপুতু আহত হয়ে পড়ে থাকে। চেয়ারম্যান গিয়ে তাকে উদ্ধার করে কালাপুতুর চাচাতো ভাই দিদারসহ নিজ গাড়িতে করেই হাসপাতালে এনে তাকে বাঁচানোর আপ্রাণ চেষ্টা করেন। সব চেষ্টা করেও কালাপুতুকে বাঁচানো যায়নি। চেয়ারম্যান যদি কালাপুতুর মৃত্যুর সাথে জড়িত থাকতেন তাহলে তিনি নিশ্চয় পালিয়ে যেতেন। তিনি নির্দোষ বলেই পালিয়ে যাননি। কিন্তু কুচক্রী মহলের প্রতিপক্ষের সাথে আঁতাত করে চেয়ারম্যানকে মিথ্যা অভিযোগে আসামী করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তার নি:শর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

মানববন্ধনের বিপুল ছাত্রছাত্রীর উপস্থিততে পুরো এলাকা থমথমে অবস্থা বিরাজ করে। এসময় তারা তাদের বিদ্যালয়ের সভাপতি ও চেয়ারম্যান জসিম উদ্দীনের মুক্তি দাবি করেন এবং তাকে মিথ্যা অভিযোগে আসামী করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

সর্বশেষ সংবাদ

ভারুয়াখালীতে স্কুলছাত্রকে অপহরণের চেষ্টা  ‘ভাই গ্রুপের’

আজ আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস

মুজিবুর রহমান ও এমপি জাফরের দোয়া নিলেন ফজলুল করিম সাঈদী

মাতৃভাষার প্রতি আগ্রহ হারাচ্ছে রাখাইনদের নতুন প্রজন্ম

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি