কোরবানির ঈদেও মুখোমুখি শাকিব-সিয়াম

বিনোদন ডেস্ক:
গেল কয়েক বছর ধরেই সিনেমার ঈদের বাজার ছিলো নায়ক শাকিব খানের দখলে। রিয়াজ-ফেরদৌসদের নিরবতায় নায়কদের সাম্রাজ্যে শাকিবই হয়ে উঠেছেন একচ্ছত্র অধিপতি। ঈদে তিন চারটি ছবি আসলে দেখা যেতো শাকিবই তার বিপরীতে লড়াই করছেন।

কোনো পরিচালকই শাকিব ব্যাতিত অন্য কোনো নায়কের ছবি ঈদে মুক্তি দিতে সাহস করতেন না। তাদের ভাষ্য বা ধারনা ছিলো, মানুষ কেবল শাকিব খানের ছবিই দেখে। ঈদের ছুটির সময়টাতে শাকিব খানের ছবিতেই যাবে দর্শক।

দর্শক যে বৈচিত্রময়তা চায়, সিনেমাতে মুখের পরিবর্তন চায় সেদিকে খেয়ালই করতেন না কেউ। তবে বছর দুই ধরেই ভিন্ন চিত্র দেখা যাচ্ছে। ঈদের বাজারে শাকিব খানকে প্রতিদ্বন্দ্বীতা করতে হয়েছে অন্য নায়কদের সঙ্গে। শাকিবের সামনে চ্যালেঞ্জ নিয়ে হাজির হয়েছেন কলকাতার নায়ক জিৎ-ও। ‘বাদশা-দ্য ডন’ ছবি দিয়ে দারুণ সফলও হয়েছিলেন তিনি।

আর সদ্য শেষ হওয়া রোজা ঈদে শাকিবের মুখোমুখি হয়েছিলেন নবাগত সিয়াম আহমেদ। অনেক জল্পনা-কল্পনা ছিলো ঢালিউড কিং খান খ্যাত শাকিব খানের সঙ্গে ঈদের বাজারে নতুন হিসেবে সিয়ামের অভিষিক্ত হওয়া নিয়ে। প্রথম ছবিতেই শাকিবের প্রতিদ্বন্দ্বী, সেটাও আবার ঈদে। কিন্তু দর্শক বৈচিত্রময়তাকেই সাপোর্ট দিয়েছেন। শাকিবের তিনটি ছবির বিপরীতে সিয়ামের ‘পোড়ামন ২’ ছবিটি শক্ত অবস্থানে রয়েছে। বুবলীর সঙ্গে ‘সুপার হিরো’ ছাড়া শাকিবের অন্য দুটি ছবি পূজার বিপরীতে সিয়ামের ছবিটির সামনেই দাঁড়াতে পারেনি।

দুই নায়কের পর্দার এই লড়াই ছিলো সুন্দর, মার্জিত। শাকিব তার একজন অনুজ নায়ককে শুভেচ্ছা না জানালেও শুরু থেকেই সিয়াম শাকিব খানকে শ্রদ্ধার আসনে বসিয়ে রেখেছেন। শাকিবের ছবির বিপরীতে নিজের ছবির সাফল্য নিয়েও চিন্তিত ছিলেন। কেটে গেছে সব শঙ্কা, উৎরে গেছেন সিয়াম। তরুণ নির্মাতা রায়হান রাফি বাজিমাত করেছেন। চমৎকার নির্মাণে তিনি হলে এনেছেন দর্শক।

সেই সাফল্যের মন্ত্রে দীক্ষিত হয়েই আসছে কোরবানি ঈদেও রাফি সিয়ামকে নিয়ে হাজির হতে যাচ্ছেন। তার নির্মাণাধীন ‘দহন’ ছবিটিকে কোরবানি ঈদে মুক্তি দেয়ার পরিকল্পনা নিয়েছেন তিনি ও তার ছবির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। আর আসছে ঈদে মুক্তির তালিকায় রয়েছে শাকিব খানেরও ‘ক্যাপ্টেন খান’ নামের ছবিটি। আসতে পারে শাকিবের ‘নোলক’ নামের ছবিটিও।

সেদিক থেকে আবারও মুখোমুখি হতে যাচ্ছেন শাকিব ও সিয়াম। পাশাপাশি মুখোমুখি হবেন দুই নায়িকা বুবলী ও পূজা চেরীও। বলা চলে রোজা ঈদের সফল দুটি জুটিই কোরবানি ঈদের সাফল্যের প্রতিযোগিতায় নামবে। আর নোলক আসলে যুক্ত হবে নায়িকা ববি।

দহন ছবির মুক্তির প্রসঙ্গে নির্মাতা রায়হান রাফি বলেন, ‘কোরবানির ঈদে ‘দহন’ ছবিটি মুক্তি দেয়ার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছি আমরা। আমার প্রযোজক আবদুল আজিজ ভাইও চান ছবিটি কোরবানির ঈদে আসুক। আমরা সেভাবেই ছবির কাজ এগিয়ে নিচ্ছি।’ তিনি আরও জানান, সব ঠিক থাকলে সামনের মাসে এ ছবির শুটিং শেষ হবে। এতে সিয়াম-পূজা ছাড়াও জাকিয়া বারী মমকে দেখা যাবে ব্যতিক্রমী একটি চরিত্রে।

অন্যদিকে ঈদে ‘ক্যাপ্টেন খান’র মুক্তি প্রসঙ্গে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান বলেন, ‘কোরবানি ঈদকে টার্গেট করেই এগিয়ে চলেছে ‘ক্যাপ্টেন খান’ ছবিটির কাজ। দ্রুত কাজ এগুচ্ছে। আশা করছি ছবিটি ঈদে দর্শকের কাছে হাজির করতে পারবো।’

‘ক্যাপ্টেন খান’ ছবিটি পরিচালনা করছেন ওয়াজেদ আলী সুমন। এখানে শাকিবের নায়িকা থাকছেন বুবলী। চমক হিসেবে থাকছেন কলকাতার মেয়ে পায়েল মুখার্জিও।

এখন কেবলই দেখার অপেক্ষা আসছে ঈদে দুটি ছবি মুক্তি পেলে আবারও জমে উঠতে পারে কী না শাকিব-সিয়ামের লড়াই। চলচ্চিত্রপ্রেমীরা এই লড়াইকে ইন্ডাস্ট্রির জন্য ইতিবাচক দৃষ্টিতেই দেখছেন। প্রতিযোগিতা না থাকলে সিনেমার মান ভালো হয় না, দর্শকও ভালো সিনেমা থেকে বঞ্চিত হন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

একান্ত সাক্ষাৎকারে অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন অপরাধীর সাথে আপোষ নয়

প্রসঙ্গ : প্রাথমিক বিদ্যালয়ে চলতি দায়িত্ব

বৃহত্তর ঈদগাঁওয়ের প্রায় ১শ কি.মি সড়ক চলাচলের অনুপযোগী, সেতুমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ

টেকপাড়ায় মাঠে গড়াল বৃহত্তর গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের ৫ম আসর

মাতারবাড়ী কয়লাবিদ্যুৎ প্রকল্প পরিদর্শনে গেলেন বিভাগীয় কমিশনার

নতুন বাহারছড়ার সেলিমের অকাল মৃত্যু: মেয়র মুজিবসহ পৌর পরিষদের শোক

জেলা আ’ লীগের জরুরী সভা

মাদক কারবারীদের বাসাবাড়ীতে সাঁড়াশি অভিযান, ইয়াবাসহ আটক ৩

সৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্ট

পেকুয়ায় অটোরিকশা চালককে তুলে নিয়ে মারধর

পুলিশ সুপারের সাথে সৌজন্য সাক্ষাৎ

ফেডারেশন অব কক্সবাজার ট্যুরিজম সার্ভিসেস এর সভাপতি সংবর্ধিত

কাউন্সিলর হেলাল কবিরকে বিশাল সংবর্ধনা

কলাতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ, দুইজনকে জরিমানা

আ. লীগের কেন্দ্রীয় টিমের জনসভায় সফল করতে জেলা শ্রমিকলীগ প্রস্তুত

মানবপাচারকারী রুস্তম আলী গ্রেফতার

দেশে গণতান্ত্রিক অধিকার নেই, পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে : শাহজাহান চৌধুরী

১২দিনেও খোঁজ মেলেনি মহেশখালীর ১৭ মাঝিমাল্লার

শেখ হাসিনার উন্নয়নের লিফলেট বিতরণ করলেন ড. আনসারুল করিম

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১০