মেয়র পদে ৬ ও কাউন্সিলর পদে ৯৮ জনের মনোনয়নপত্র জমা

শাহেদ মিজান, সিবিএন:
আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়েছে প্রার্থীরা। গতকাল রোববার (২৪ জুন) মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে তারা সবাই মনোয়নপত্র জমা দেন। মেয়র পদে ছয়জন প্রার্থী এবং সংরক্ষিত ওয়ার্ডে ১৮ জন ও ৮০জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। কক্সবাজার জেলা নির্বাচন কার্যালয় সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

নির্বাচন কার্যালয়ের তথ্য মতে, নয়জন মেয়রসহ ১৪০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তার মধ্যে জমা দিয়েছে ওয়ার্ডেন ১০৪জন। মেয়র পদে মনোনয়নপত্র জমা দেয়া ছ ছয়জন হলেন, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, বিএনপির মনোনিত প্রার্থী ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, বতর্মান মেয়র সরওয়ার কামাল, জাতীয় পার্টির নেতা রুহুল আমিন সিকদার, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের নেতা মো. জাহেদুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী খোরশেদ আনোয়ার। মেয়র পদে নয়জন মনোনয়ন পত্র সংগ্রহ আরো মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী ও পৌর কাউন্সিলর, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিসান উদ্দীন জিসান। এর মধ্যে কায়সারুল হক জুয়েল ও জিসান উদ্দীন জিসান মনোনয়নপত্র জমা দেননি। কিন্তু মোহাম্মদ আলী জমা দিতে গিয়েও সময় শেষ হয়ে যাওয়ায় তার মনোনয়নপত্র গ্রহণ করা হয়নি।

অন্যদিকে ১, ২, ৩ নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন শাহেনা আকতার, আয়েশা সিরাজ, হুমায়রা বেগম, টিপু সোলতানা, ফাতেমা বেগম। ৪, ৫, ৬ নং ওয়ার্ডে থেকে ইয়াছমিন আকতার, রেবেকা সুলতানা, চ¤পা উদ্দীন। ৭, ৮, ৯ নং ওয়ার্ড থেকে জাহেদা আক্তার, জোৎস্না আক্তার, রাবেয়া সুলতানা, সুমা দাশ, আয়েশা ইসলাম, দ্বীপ্তি শর্মা। ১০, ১১, ১২নং ওয়ার্ড থেকে হোসেন আরা, কোহিনুর ইসলাম, পারভীন আক্তার, নাছিমা আকতার।

১নং ওয়ার্ডের কাউন্সিলর পদে রাহামত উল্লাহ, মোস্তাক আহমদ, এস.আই.এম. আক্তার কামাল আজাদ, সিকান্দর আবু জাফর, মোঃ আতিক উল্লাহ। ২নং ওয়ার্ড থেকে মনির উদ্দীন, মোঃ জসিম উদ্দিন, হোসাইন ইসলাম বাহাদুর, মিজানুর রহমান, এম. জাফর আলম হেলালী, আবু তাহের। ৩নং ওয়ার্ড থেকে মোহাম্মদ আমিনুল ইসলাম মুকুল, মোঃ মাহাবুবুর রহমান চৌধুরী। ৪নং ওয়ার্ড থেকে নুরুল আবছার, আবদু গফ্ফার, এরশাদু জামান, মোঃ দিদারুল ইসলাম, জুনায়েদ আহমদ, মিজানুল করিম, আবু খালিদ, মোঃ গিয়াস উদ্দিন, সিরাজুল হক, হায়দার, মনছুর আলম, ওমর ফারুক। ৫নং ওয়ার্ড থেকে সাইফুল ইসলাম চৌধুরী সাইফুল্লাহ, সাহাব উদ্দিন, গোলাম আরিফ লিটন, ছালামত উল্লাহ বাবুল, মোরশেদ হোসাইন তানিম। ৬নং ওয়ার্ড থেকে মোঃ ফেরদৌস চৌধুরী, ওমর ছিদ্দিক, ফাহাদ আলী, নাছির উদ্দিন, মোশারফ আজাদ (মনছুর), মোঃ শহীদুল্লাহ, মোহাম্মদ মোরাদ, শফিউল আলম, শাহ আলম, রেজাউল করিম সিকদার, মনিরুল হক, সুবদত্ত বড়–য়া। ৭নং ওয়ার্ড থেকে জাফর আলম, মুুহাম্মদ রশিদ, আশরাফুল হুদা সিদ্দিকী জামসেদ, ফোরকান আহমেদ খোকন। ৮নং ওয়ার্ড থেকে ইশতিয়াক আহমেদ জয়, বেলাল হোসেন, ডালিম কুমার বড়–য়া, রাজবিহারী দাশ, রাজিব পাল, মোহাম্মদ রফিকুল ইসলাম। ৯নং ওয়ার্ড থেকে মোঃ হেলাল উদ্দীন, মোহাম্মদ শহীদুল্লাহ, আবু ওবায়েদ্দীন নাছের, মোঃ শওকত আলম। ১০ নং ওয়ার্ড থেকে সালা উদ্দিন, কফিল উদ্দিন, জাবেদ মোঃ কায়সার নোবেল, নুরচ্ছফি মোঃ সাগর। ১১ নং ওয়ার্ড থেকে দেলোয়ার হোসেন আমীর হোসেন, আবু শাহাদৎ মোঃ সায়েম, সাইফুল ইসলাম, মোঃ সেলিম রেজা, মোঃ শফিউল আলম, নুর মোহাম্মদ, মোহাম্মদ জরিপ আলী, মোঃ হেলাল উদ্দীন, আহম্মদ হোসেন, আবদুল মজিদ সুমন, আজমল হুদা, মোঃ আরিফুর রহমান, মফিজুর রহমান। ১২ নং ওয়ার্ড থেকে আবুল মনছুর, নুরুল ইসলাম, মোঃ মিনারুল কবির, কাজী মোরশেদ আহম্মদ বাবু, মোঃ জসিম উদ্দীন, কাজী রাশেল আহমেদ।

জানা গেছে, মেয়র প্রার্থীসহ অনেক প্রার্থী সমর্থকদের সাথে নিয়ে মনোনয়নপত্র দাখিল করতে যায়। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী মুজিবুর রহমান চেয়ারম্যান, বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম, জামায়াত সমর্থিত প্রার্থী বর্তমান মেয়র সরওয়ার কামাল ও জাপা প্রার্থী রহুল আমিন সিকদার বিপুল সমর্থক নিয়ে শোডাউন সহকারে মনোনয়নপত্র দাখিল করেন। এতে পুরো এলাকা লোকে লোকারণ্য হয়ে পড়ে। অন্যদিকে এসব লোকজনের কারণে সড়কে যান চলাচলে বিঘœ ঘটে মারাত্মক যানজট সৃষ্টি হয়।

ডনর্বাচন কার্যালয় সূত্র মতে, কক্সবাজার পৌর সভায় মোট ভোটার সংখ্যা ৮৩ হাজার ৭২৮জন। এতে পুরুষ ভোটার ৪৪ হাজার ৩৭৩ জন ও মহিলা ভোটার ৩৯ হাজার ৩৫৫ জন। পৌর ১ নং ওয়ার্ডে ভোটার ৭ হাজার ৮৬১ জন। এতে পুরুষ ৩ হাজার ৮৯২ ও মহিলা ৩ হাজার ৯৬৯ জন। ২নং ওয়ার্ডে ৮ হাজার ৮৯ জন। এতে পুরুষ ৪ হাজার ৩৪০ ও মহিলা ৩ হাজার ৭৪৯ জন। ৩নং ওয়ার্ডে ৫ হাজার ৯৪২ জন। এতে পুরুষ ৩ হাজার ৮৮৪ ও মহিলা ২ হাজার ৫৮ জন। ৪নং ওয়ার্ডে ৭ হাজার ৪৩১ জন। এতে পুরুষ ৩ হাজার ৭৮৫ ও মহিলা ৩ হাজার ৬৪৬ জন। ৫নং ওয়ার্ডে ৬ হাজার ৬২৫ জন। এতে পুরুষ ৩ হাজার ৩২৩ ও মহিলা ৩ হাজার ৩০২ জন। ৬নং ওয়ার্ডে ৭ হাজার ৪৭৪ জন। এতে পুরুষ ৩ হাজার ৮৮৪ ও মহিলা ৩ হাজার ৫৯০ জন। ৭নং ওয়ার্ডে ৮ হাজার ৫০১ জন। এতে পুরুষ ৪ হাজার ২১৭ ও মহিলা ৪ হাজার ২৮৪ জন। ৮নং ওয়ার্ডে ৬ হাজার ৪৮০ জন। এতে পুরুষ ৩ হাজার ৩৫৫ ও মহিলা ৩ হাজার ২২৫ জন। ৯নং ওয়ার্ডে ৬ হাজার ৪১২ জন। এতে পুরুষ ৩ হাজার ২১৫ ও মহিলা ৩ হাজার ১৯৭ জন। ১০নং ওয়ার্ডে ৬ হাজার ৯১৪ জন। এতে ৩ হাজার ৭৬৬ ও মহিলা ৩ হাজার ৩ হাজার ১৪৮ জন। ১১ নং ওয়ার্ডে ৫ হাজার ৫৯০ জন। এতে পুরুষ ৩ হাজার ৬৯ ও মহিলা ২ হাজার ৫২১ জন। ১২ নং ওয়ার্ডে ৬ হাজার ৩০৯ জন। এতে পুরুষ ৩ হাজার ৬৪৩ ও মহিলা ২ হাজার ৬৬৬ জন ভোটার রয়েছেন।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলেন, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে মেয়র ও কাউন্সিলর পদের অধিকাংশ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। নিয়ম মেনেই সবার মনোনয়নপত্র গ্রহণ করা হয়েছে। এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২৬ জুন। প্রার্থীতা প্রত্যহারের শেষ দিন ৩ জুলাই।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারের সন্তান কায়িদ ঢাকায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত

জলকেলি উৎসবে মুখরিত রাখাইন পল্লীগুলো

উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ গমনে ইচ্ছুক শিক্ষার্থীকে আর্থিক সহযোগীতা দেয়া হবে- এমপি কমল

হোপ ফাউন্ডেশনে ‘জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯’ উৎযাপন

খরুলিয়ার সেই মা-মেয়েকে মামলা দিয়ে কারাগের প্রেরণ

এড. কবির ছিলেন একজন সফল মানুষ : জেলা জজ হাসান মোঃ ফিরোজ

কক্সবাজার সরকারি কলেজে ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষে পদার্পণ উৎসব

চতূর্থবারের মতো চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ টেকনাফের ওসি প্রদীপ

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতে মাদকসেবীকে ৩ মাসের সাজা

বদরমোকাম সমাজের পূর্নাঙ্গ কমিটি গঠিত

সাংবাদিক হানিফসহ তিনজনকে শ্রেষ্ঠ সন্তান ও ছয় জনকে শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা

নবম শ্রেণির প্রশ্নে সানি লিওন-মিয়া খলিফা!

আবুধাবি দূতাবাসে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন

এক পা দিয়ে লাফিয়ে লাফিয়ে টিউশনি করে পড়াশোনা ও সংসারের ঘানি টানছেন যিনি

হোপ ট্রেনিং সেন্টারের নতুন ফ্লোর উদ্বোধন

লামায় সতেরটি প্রাথমিক বিদ্যালয়ে দুর্ঘটনার ঝুঁকি নিয়ে চলছে পাঠদান

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতে মাদকসেবীকে ৩ মাসের সাজা

জাতীয়তাবাদী শ্রমিক দল সৌদি আরব প্রবাসী কক্সবাজার জেলা কমিটি অনুমোদন

শুক্রবার মরিচ্যা উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী

কক্সবাজারে ১৫ আনসার ব্যাটালিয়নের বার্ষিক ফায়ারিং অনুষ্ঠান সম্পন্ন