টেকনাফে পিটুনীতে স্কুল ছাত্রের মৃত্যুর অভিযোগ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

খেলার মাঠে তুচ্ছ বিষয়ে ঝগড়ায় পিটুনিতে মুজিব উল্লাহ (১৪) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহত ছাত্র টেকনাফের সাবরাং নয়াপাড়া আলহাজ্ব নবী হোছাইন উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্র ও সাবরাং ইউনিয়নের নয়াপাড়া গ্রামের মোঃ আব্দুল্লাহর ছেলে। ২৩ জুন রাত সাড়ে ১২টার দিকে উক্ত স্কুল ছাত্রকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন। নিহত ছাত্রের মরদেহ ময়না তদন্ত শেষে শনিবার ২৩ জুন রাত সাড়ে ৯টার দিকে নিজ বাড়িতে নিয়ে আসা হয়েছে এবং রাত ১১টায় জানাযা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে।

নিহত ছাত্রের পিতা মোঃ আব্দুল্লাহর বলেন, ‘শুক্রবার ২২ জুন সকাল সাড়ে ৮টার দিকে প্রতিবেশী সমবয়সী কয়েকজন মুজিব উল্লাহকে খেলার জন্য বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে দুপুরে জুমার নামাজ পড়তে যাওয়ার সময় দেখতে পান ছেলে অসুস্থ্য অবস্থায় বাড়ি ফিরছে। কিন্তু বিষয়টি মারাত্মক কিছু মনে না করে এসময় তাকে গোসল করে নামাজে যাওয়ার জন্য বলে নিজেও মসজিদে চলে যাই। পরে জুমার নামাজের পর ফিরে দেখেন ছেলে হুশ হারিয়ে ফেলেছে। তখন দেরী না করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতাল হয়ে সিএমএইচ এ নিয়ে গেলে সেখানেই তার মৃত্যু ঘটে। মাথায় আঘাতের কারনে তার মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। এছাড়া মুখমন্ডলে আঘাতের চিহ্ন রয়েছে। খেলার এক পর্যায়ে সেন্ডেল লুকিয়ে রাখার তুচ্ছ বিষয় নিয়ে ঝগড়ায় স্থানীয় কবির আহমদের ছেলে জাহেদ উল্লাহ, সাদেকসহ ৪-৫ জন মুজিব উল্লাহকে বেদম মারধর করে বলে জানতে পেরেছি। এতে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে ছেলের মৃত্যু হয়েছে। এব্যাপারে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে’।

নয়াপাড়া নবী হোছাইন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উদয় শেখর দত্ত বলেন, ‘শুক্রবার ছুটি থাকায় বিদ্যালয়ে ছিলামনা। শনিবার সকালে ফেরার পর সহকর্মীদের কাছ থেকে জানতে পারি এক ছাত্রের মৃত্যুর ঘটনা। খেলার মাঠে অন্যান্য ছেলেদের সাথে মারপিটের কারনে তার মৃত্যু হয়েছে বলে শুনেছি’।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রনজিত কুমার বড়–য়া বলেন, ‘পিটুনিতে মুজিব উল্লাহ (১৪) নামে এক স্কুল ছাত্রের মৃত্যুর অভিযোগে থানায় হত্যা মামলা দায়ের করেছে নিহতের পিতা। নিহত ছাত্রের পিতা মোঃ আব্দুল্লাহ বাদী হয়ে রবিবার ২৪ জুন দুপুরে টেকনাফ মডেল থানায় হত্যা মামলাটি দায়ের করেন। এতে জাহেদ উল্লাহকে প্রধান আসামী করে নামীয় ৪ জন ও অজ্ঞাত ৮-১০ জনকে আসামী করা হয়েছে। উক্ত মামলার এজাহার নামীয় এক আসামীকে আটক করেছে পুলিশ। রবিবার বিকালে দক্ষিন নয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে উক্ত মামলার আসামী মৃত জালাল আহমদের পুত্র কবির আহমদকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে প্রেরন করা হবে’।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সরকারের শেষ সময়ে আইন পাসের রেকর্ড

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারা

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে ‘ধোঁয়াশা’ কাটবে এ মাসেই

বিষাদময় কারবালার ইতিহাস

পবিত্র আশুরা : সত্যের এক অনির্বাণ শিখা

নবাগত জেলা জজ দায়িত্ব গ্রহন করে কোর্ট পরিচালনা করলেন

নজিব আমার রাজনৈতিক বাগানের প্রথম ফুটন্ত ফুল- মেয়র মুজিবুর রহমান

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  “শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, সংবাদপাঠ ও সাংবাদিকতা” বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা 

রামুর কচ্ছপিয়াতে রুমির বাল্য বিবাহের আয়োজন

সরকার শিক্ষাকে সর্বাধিক গুরুত্ব দিয়েছে- এমপি কমল

আইসক্রিমের নামে শিশুরা কী খাচ্ছে?

উদীচী কক্সবাজার সরকারি কলেজ শাখার দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত