নগর উত্তর শিবিরের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর আ স ম রায়হান বলেন ফ্যাসিবাদী আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করে রাখতে বিরোধী মতের নেতা-কর্র্মীদের সম্পূর্ণ বিনা কারণে আটক করে জেলের অন্ধকার ঘরে আবদ্ধ করছে। তারা শুধু মুখে ফাঁকা বুলি আউড়িয়ে দেশে গণতন্ত্র, আইনের শাসন নিশ্চিতের কথা বলে নিজেরাই আইন বহির্ভূত কাজ করে যাচ্ছে। বিনা ভোটে ক্ষমতা আঁকড়ে থাকা আ’লীগ বিরোধী দল, মত সহ্য করতে না পেরে তাদের ঘায়েল করতে অন্যান্য দলের শীর্ষ নেতাদের পাইকারি হারে আটক করছে। যা একটি দেশের রাজনীতির জন্যে অশনি সংকেত ছাড়া আর কিছু নয়। ক্ষমতাসীনরা তাদের নির্লজ্জ খায়েশ মেটাতে আধিপত্যবাদীর পা চাটা কুকুরের মতো একের পর এক দেশ বিরোধী এজেন্ডা বাস্তবায়ন করে সবুজ-শ্যামল প্রিয় বাংলাদেশকে রক্তে রঙ্গিন করে দিয়েছে। এ ঘৃণ্য কাজ করতে গিয়ে তারা পুরো দেশকে কারাগারে পরিণত করেছে। কোন সভ্য নাগরিক এই ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে প্রতিবাদ পর্যন্ত করতে সাহস পাচ্ছেনা। তিনি সরকারের এসব অপকর্ম পরিহার করে অবিলম্বে সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে বিনা অপরাধে আটককৃত সকল বন্দির নিঃশর্ত মুক্তির দাবী জানান।

চট্টগ্রামের একটি অভিজাত হোটেলে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে সম্পূর্ণ অন্যায়ভাবে প্রায় দু’শতাধিক সাংস্কৃতিক কর্মীদের আটকের প্রতিবাদ, দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির দাবীতে চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (২৪/০৬/’১৮) এসব কথা বলেন। নগর উত্তর শিবির নেতা কামাল হোসাইন’র পরিচালনায় সমাবেশে নগর শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তারা বলেন আইন শৃঙ্খলা বাহিনী দেশে চিহ্নিত, আসল অপরাধীদের আটক কিংবা বিচারের পরিবর্তে বিরোধী মতের দলীয় নেতা কর্মীদের সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে হাস্যকর মিথ্যা, বানোয়াট কল্পকাহিনী সাজিয়ে হয়রানিমূলক মামলা দায়ের করছে। এ বাহিনীর সদস্যরা তাদের নিজেদের দায়িত্ব বাদ দিয়ে সরকারের মাত্রাতিরিক্ত আজ্ঞা পালন করতেই বেশি ব্যস্ত রয়েছে। এ সুযোগ যথার্থ কাজে লাগাতে তারা নিজেরাই গণহারে অপরাধ কর্ম ও মানুষ হত্যা করে দেশকে জেলখানায় পরিণত করেছে। তিনি আইন শৃঙ্খলা বাহিনীকে পরিকল্পিতভাবে আটক, নিরপরাধ মেধাবী ছাত্রদেরকে অযথা হয়রানি পরিহার করার জোর দাবী জানান। নগরীর স্টেশন রোড থেকে শুরু হওয়া শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলটি নিউ মার্কেট এলাকায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সর্বশেষ সংবাদ

নরসিংদীতে আ.লীগের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ২

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ মাদককারবারী নিহত

ডাকসু নির্বাচনের মূল্যায়ন ও চাকসুসহ অন্যান্য বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচন প্রক্রিয়া

বাংলাদেশের প্রতিনিধি হয়ে থাইল্যান্ড যাচ্ছেন কক্সবাজারের তরুণ ওমর ফারুক

এইচকে আনোয়ারের মৃত্যুতে সাবেক এমপি বদি ও এমপি শাহীন আক্তারের শোক

ভারুয়াখালীতে ভাইস চেয়ারম্যান প্রার্থী রশিদ মিয়ার গণসংযোগে ব্যাপক সাড়া

গরু চুরি বন্ধে ভাইস-চেয়ারম্যান প্রার্থী কাইয়ুম উদ্দিনের প্রশংসনীয় ভূমিকা 

রাঙামাটিতে আবারো সশস্ত্র হামলা : বিলাইছড়ি আ:লীগের সভাপতি নিহত

আমি নৌকা প্রতীকের সাথে বেঈমানী করতে পারব না : আব্দুর রহমান বদি

চুক্তি বনাম সম্প্রীতির পাহাড়ের রাজনীতি

পালংকির আর্তনাদ!

দৈনিক আপন কণ্ঠের ভা: সম্পাদকের বাসা লক্ষ্য করে মুখোশধারীদের গুলি বর্ষণ

বিনা ভোটে জয়ীরা ইলেকটেড না সিলেকটেড, প্রশ্ন মাহবুবের

সাতকানিয়ায় বাল্যবিয়ে পড়িয়ে জেলে গেল কাজী

চকরিয়া উপজেলা নির্বাচন সুষ্ঠু-নিরপেক্ষ ও প্রভাবমুক্ত করা চ্যালেঞ্জ ছিল : এসপি মাসুদ

নিজের বিজয় জনগণকে উৎসর্গ করলেন অধ্যাপক মোঃ শফিউল্লাহ

জেসমিন হক জেসি মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত

কাইয়ুম উদ্দিনের গণসংযোগে স্বতঃস্ফূর্ত সাড়া

এইচ কে আনোয়ার মৃত্যুতে মাহামুদুল হক চৌধুরীর শোক

বাঘাইছড়িতে ব্রাশফায়ারে নিহতের সংখ্যা বেড়ে ৭ , আহত ১৯ (ভিডিও)