আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রাম ও অর্জনে গৌরবময় পথ চলার ৬৯ বছর যথাযোগ্য মর্যাদায় এবং ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে কক্সবাজার জেলা আওয়ামী লীগ পালন করে, কর্মসূচীর মধ্যে সকাল ৭ ঘটিকায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০ ঘটিকায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান এবং বিকাল ৩ ঘটিকায় শহীদ দৌলত ময়দানে কেক কর্তন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়্ আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগসহ সভাপতি অধ্যাপিকা এথিন রাখাইন।

প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, প্রধান বক্তা বলেন-১৯৪৯ সালের ২৬ জুন বাংলা এবং বাঙ্গালীর অধিকার আদায়ের লক্ষে আওয়ামী লীগের জন্ম হয়। ৫২ ভাষা আন্দোলন, ৫৪ যুক্তফ্রন্ট নির্বাচন, ৬২ শিক্ষা আন্দোলন, ৬৬ ৬ দফা, ৬৯ গণ অভ্যুত্থানে আওয়ামী লীগ নেতৃত্ব দিয়ে ৭০ এর নির্বাচনে বিপুল সংখ্যাঘরিষ্ঠ নিয়ে জয়লাভ করে। কিন্তু পাকিস্তানী সামরিক জান্তারা আওয়ামী লীগ কে ক্ষমতা হস্তান্তর না করে নিরহ বাঙ্গালীর উপর অত্যাচার নির্যাতন শুরু করে। যার প্রেক্ষিতে বঙ্গবন্ধু ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতার ডাক দেয়, তার ডাকে সাড়া দিয়ে নিঃঅস্ত্র বাঙ্গালী মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে এবং ১৬ ডিসেম্বর বাংলাদেশ বিজয় লাভ করে। তিনি বলেন বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতী স্বাধীনতা পেয়েছে আর তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা এবং অর্থনৈতিক মুক্তি লাভ করে দেশ আজ মধ্যম আয়ের দেশ হিসেবে উন্নিত হয়েছে। আওয়ামী লীগ যথবার ক্ষমতায় এসেছে ততবার জাতী সম্মানিত হয়েছে অন্যদিকে বি.এন.পি-জামাত ক্ষমতায় থাকলে দেশ দূর্নীতি-সন্ত্রাসে ভরে যায়।

ভবিষ্যতে দেশের চলমান অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে কক্সবাজার পৌরসভা নির্বাচনসহ সকল নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী করার জন্য জেলাবাসীর প্রতি তিনি আহবান জানান। সভায় বক্তব্য রাখেন রেজাউল করিম, মাহবুবুল হক মুকুল, কাজী মোস্তাক আহমদ শামীম, উজ্জ্বল কর, হামিদা তাহের, সোহেল আহমদ বাহাদুর, শহিদুল হক সোহেল, শফিউল­াহ আনছারী, মোর্শেদ হোসাইন তানিম, সভা পরিচালনা করেন উপ প্রচার সম্পাদক এম.এ. মনজুর।

সভায় উপস্থিত ছিলেন এড. আমজাদ হোসেন, শাহ আলম চৌধুরী রাজা, ফরিদুল ইসলাম চৌধুরী, এড. বদিউল আলম, মোহাম্মদ শফিক মিয়া, এড. রনজিত দাশ, মাশেদুল হক রাশেদ, মুক্তিযোদ্ধা আবু তাহের, শফিকুর রহমান কোম্পানী, এড. আব্বাস উদ্দিন চৌধুরী, নাজনীন সরওয়ার কাবেরী, প্রিয়তোষ শর্মা চন্দন, ড. নুরুল আবছার, ইঞ্জিনিয়ার বদিউল আলম, এড. তাপস রক্ষিত, নুসরাত জাহান মুন্নি, হেলাল উদ্দিন কবির, আবু তাহের আজাদ, আবু হেনা মোস্তফা কামাল, সোনা আলী, বদরুল হাসান মিল্কী, মিজানুর রহমান, জি.এম. কাসেম, জহিরুল ইসলাম সিকদার, আয়েশা সিরাজ, মৌঃ নুরুল আলম সরকার।

এছাড়াও পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

করোনার প্রভাব, শাহজালালে ৫ ফ্লাইটের সৌদি যাত্রী আটকা

প্রাথমিক বৃত্তিতে হলি চাইল্ড স্কুলের ধারাবাহিক সাফল্য

খালেদার জামিন আবেদন ফের খারিজ

তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী

আপাতত বাংলাদেশিরা ওমরাহ করতে যেতে পারবেন না

দিল্লির দাঙ্গা: ছয় মুসলিমের প্রাণ বাঁচিয়ে মৃত্যুমুখে প্রেমকান্ত

বস্ত্রমন্ত্রীর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর ‘গুজব’

রোহিঙ্গাদের পঞ্চম দফায় ত্রাণ সহায়তা ভারতের

ডুলাহাজারা কলেজিয়েট ইনস্টিটিউটের ১১ শিক্ষার্থীর বৃত্তি লাভ

সাগরপথে ফের মানবপাচার শুরু

অ্যাডভান্সড ট্রিটমেন্টের ‘সম্মতি দেননি’ খালেদা জিয়া

এক লাখ নয়, পুরো টাকাই ফেরত পাবেন আমানতকারীরা

মসজিদ ভাঙচুরের ভিডিওটি নকল নয়: আনন্দবাজার পত্রিকা

বেসরকা‌রি হজ প‌্যা‌কেজ দুটি, সর্ব‌নিম্ন ৩ লাখ ১৭ হাজার টাকা

ডিসি কলেজের অগ্রযাত্রায় সহযোগিতা করা হবে : বিভাগীয় কমিশনার

এডঃ বিভূতি ভূষণ শর্মার মৃত্যুতে জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ

আ জ ম নাসিরকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমা দিলেন রেজাউল

ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের নির্বাচন কাল

পুনবার্সন তালিকা থেকে নাম বাদ, শহরে মানববন্ধন

আত্মস্বীকৃত ৯৭ ইয়াবা কারবারির বিরুদ্ধে চার্জ গঠন