আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রাম ও অর্জনে গৌরবময় পথ চলার ৬৯ বছর যথাযোগ্য মর্যাদায় এবং ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে কক্সবাজার জেলা আওয়ামী লীগ পালন করে, কর্মসূচীর মধ্যে সকাল ৭ ঘটিকায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০ ঘটিকায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান এবং বিকাল ৩ ঘটিকায় শহীদ দৌলত ময়দানে কেক কর্তন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়্ আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগসহ সভাপতি অধ্যাপিকা এথিন রাখাইন।

প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, প্রধান বক্তা বলেন-১৯৪৯ সালের ২৬ জুন বাংলা এবং বাঙ্গালীর অধিকার আদায়ের লক্ষে আওয়ামী লীগের জন্ম হয়। ৫২ ভাষা আন্দোলন, ৫৪ যুক্তফ্রন্ট নির্বাচন, ৬২ শিক্ষা আন্দোলন, ৬৬ ৬ দফা, ৬৯ গণ অভ্যুত্থানে আওয়ামী লীগ নেতৃত্ব দিয়ে ৭০ এর নির্বাচনে বিপুল সংখ্যাঘরিষ্ঠ নিয়ে জয়লাভ করে। কিন্তু পাকিস্তানী সামরিক জান্তারা আওয়ামী লীগ কে ক্ষমতা হস্তান্তর না করে নিরহ বাঙ্গালীর উপর অত্যাচার নির্যাতন শুরু করে। যার প্রেক্ষিতে বঙ্গবন্ধু ১৯৭১ সালের ২৬ মার্চ স্বাধীনতার ডাক দেয়, তার ডাকে সাড়া দিয়ে নিঃঅস্ত্র বাঙ্গালী মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে এবং ১৬ ডিসেম্বর বাংলাদেশ বিজয় লাভ করে। তিনি বলেন বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতী স্বাধীনতা পেয়েছে আর তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা এবং অর্থনৈতিক মুক্তি লাভ করে দেশ আজ মধ্যম আয়ের দেশ হিসেবে উন্নিত হয়েছে। আওয়ামী লীগ যথবার ক্ষমতায় এসেছে ততবার জাতী সম্মানিত হয়েছে অন্যদিকে বি.এন.পি-জামাত ক্ষমতায় থাকলে দেশ দূর্নীতি-সন্ত্রাসে ভরে যায়।

ভবিষ্যতে দেশের চলমান অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে কক্সবাজার পৌরসভা নির্বাচনসহ সকল নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী করার জন্য জেলাবাসীর প্রতি তিনি আহবান জানান। সভায় বক্তব্য রাখেন রেজাউল করিম, মাহবুবুল হক মুকুল, কাজী মোস্তাক আহমদ শামীম, উজ্জ্বল কর, হামিদা তাহের, সোহেল আহমদ বাহাদুর, শহিদুল হক সোহেল, শফিউল­াহ আনছারী, মোর্শেদ হোসাইন তানিম, সভা পরিচালনা করেন উপ প্রচার সম্পাদক এম.এ. মনজুর।

সভায় উপস্থিত ছিলেন এড. আমজাদ হোসেন, শাহ আলম চৌধুরী রাজা, ফরিদুল ইসলাম চৌধুরী, এড. বদিউল আলম, মোহাম্মদ শফিক মিয়া, এড. রনজিত দাশ, মাশেদুল হক রাশেদ, মুক্তিযোদ্ধা আবু তাহের, শফিকুর রহমান কোম্পানী, এড. আব্বাস উদ্দিন চৌধুরী, নাজনীন সরওয়ার কাবেরী, প্রিয়তোষ শর্মা চন্দন, ড. নুরুল আবছার, ইঞ্জিনিয়ার বদিউল আলম, এড. তাপস রক্ষিত, নুসরাত জাহান মুন্নি, হেলাল উদ্দিন কবির, আবু তাহের আজাদ, আবু হেনা মোস্তফা কামাল, সোনা আলী, বদরুল হাসান মিল্কী, মিজানুর রহমান, জি.এম. কাসেম, জহিরুল ইসলাম সিকদার, আয়েশা সিরাজ, মৌঃ নুরুল আলম সরকার।

এছাড়াও পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কবি আমিরুদ্দীনের পিতার মৃত্যুতে কক্সবাজার সাহিত্য একাডেমীর শোক

কক্সবাজারে নবাগত পুলিশ সুপারের সাথে জেলা শ্রমিকলীগ নেতৃবৃন্দের সাক্ষাত

হোপ ফিল্ড হসপিটাল ফর উইমেন এর আনুষ্ঠানিক উদ্বোধন বৃহস্পতিবার

মাদাম তুসোর মিউজিয়ামে স্থান পেল সানি লিওন!

এবার বয়ফ্রেন্ডও ভাড়া পাওয়া যাবে!

হোপ ফাউন্ডেশন একদিন বাংলাদেশের ‘রোল মডেল’ হবে- ইফতিখার মাহমুদ

সুপ্ত ভূষন ও দিপংকর পিন্টু’র জেলা পরিষদ চেয়ারম্যান ও ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

লামায় পাহাড় কাটার দায়ে শ্রমিককে ১ লাখ টাকা জরিমানা

নতুন জেলা জজ কর্মস্থলে যোগ দিতে এখন কক্সবাজারে

‘সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবার সচেতনতা প্রয়োজন’

টেকনাফে ঘুর্ণিঝড় প্রস্তুতিমূলক কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রামে ছিনতাইকারী ধরতে ফায়ার সার্ভিস!

মাদক ব্যবসায়িদের গুলি করুন, কেউ কাঁদবে না

২৩ সেপ্টেম্বর কর্ণফুলীতে আসছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

কচ্ছপিয়াতে আবারও বজ্রপাতে ১ মহিলা আহত

ঈদগাঁওতে চাঁন্দের গাড়ির হেলফার নিহত , চালক গুরুতর আহত

ধর্ষণের শিকার নারীর গর্ভের সন্তানের বিধান কী?

মালয়েশিয়ায় ভেজাল মদ খেয়ে বাংলাদেশিসহ ১৫ জনের মৃত্যু

মধু খেলেই ৭ জটিল সমস্যার সমাধান

মুসলমান মেয়েদের হাত মেলানো উচিত না : পপি