বান্দরবানে ৮ শিশু উদ্ধার, পাচারকারী সন্দেহে আটক ১

নুরুল কবির বান্দরবান :

বান্দরবান হতে টাঙ্গাইলে পাচার সন্দেহে ৮ উপজাতীয় শিশু উদ্ধার করা হয়েছে এবং ১ পাচারকারীকে আটক করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় বান্দরবান শহরের বাসষ্টেশন এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এসময় পাচারকারী সন্দেহে রফিকুল ইসলাম খান নামে একটি ব্যক্তিকেও আটক করা হয়।

পুলিশ ও প্রত্যেক্ষদর্শীরা জানায়, বান্দরবানের রুমা উপজেলার বিভিন্ন পাড়া থেকে ৮ উপজাতীয় শিশুকে পড়াশুনা করানোর কথা বলে টাঙ্গাইলের রফিকুল ইসলাম খান নামে এক লোক বান্দরবান থেকে নিয়ে যাওয়ার সময় বাসস্টেশন থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, ১) চাম্পাও ¤্রাে (১০) মেয়ে, ২) চাংঙি ¤্রাে (৮) ছেলে, ৩) পাওকক ¤্রাে (৬) মেয়ে, সর্বপিতা- রেংথি ¤্রাে, ৪) চামলে ¤্রাে (৯) মেয়ে, পিতা- কেলুওয়া ¤্রাে, ৫) থংপ্রে ¤্রাে (৮) ছেলে, পিতা- মাংনং ¤্রাে, ৬) সংরুম ¤্রাে (৪), পিতা- মেক্লাং ¤্রাে, ৭) রেংউ খুী (৭) মেয়ে, পিতা- খামলে খুমী, ৮) রুমপাও ¤্রাে (৬) ছেলে, পিতা- নিংসুয়া ¤্রাে। তারা সবাই রুমা উপজেলার বাসিন্দা। তবে উদ্ধারকৃত শিশুদের পরিবারের সাথে যোগাযোগ করলে তারা জানায়, আমরা খুবই গরীব। ছেলে-মেয়েদের লেখাপড়া করানোর মত সামর্থ আমাদের নেই। রফিকুল ইসলাম খান আমাদের ছেলে-মেয়েদের বিনা পয়সায় পড়াশুনার কথা বললে আমরা তার কাছে আমাদের সন্তানদের তুলে দিই। তিনি আজ তাদেরকে টাঙ্গাইলে নিয়ে যাওয়ার সময় পুলিশ আটক করে।

সদর থানার এসআই মো: নাসির উদ্দীন রাসেল জানান, রফিকুল ইসলাম নামে এক লোক ৮ উপজাতীয় শিশুকে নিয়ে বাসষ্টেশন এলাকায় ঘুরাঘুরি করতে দেখে সন্দেহ হয়। পরে তাকে জিজ্ঞাস করলে সে বলে লেখা পড়ার করানোর জন্য টাঙ্গাইলে তাদেরকে নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু তার কাছে শিশুগুলোকে নিয়ে যাওয়ার কোন বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। তাই পাচার সন্দেহে শিশুসহ তাকে আমরা আটক করি। পরে উদ্ধারকৃত শিশুদের পরিবারের সাথে যোগাযোগা করা হলে তারা স্বেচ্ছায় তাদের সন্তানদেরকে লেখাপড়ার জন্য রফিকুল ইসলামের মাধ্যমে টাঙ্গাইলে পাঠানোর কথা স্বীকার করে। শিশুদের অভিভাবকদেরকে খবর দেওয়া হয়েছে। যদি সত্যতা পাওয়া যায় শিশুদেরকে তাদের পরিবারের হাতে তুলে দিয়ে রফিকুল ইসলামকে ছেড়ে দেওয়া হবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন