শাহেদ মিজান, সিবিএন:
আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনে বর্তমান পৌর কাউন্সিলর ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলামই হচ্ছেন বিএনপি মনোনিত প্রার্থী। কক্সাবাজার জেলা বিএনপি তাকে দলীয় প্রার্থী মনোনিত করে চূড়ান্ত মনোনয়নের জন্য দলের কেন্দ্রীয় হাইকমান্ডের কাছে সুপারিশ পাঠাচ্ছেন। জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউসুফ বদরী জানান, কক্সবাজার পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী হওয়ার জন্য কয়েকজন কয়েকজন প্রার্থী বিএনপির দলীয় মনোনয়ন চান। তাই একক প্রার্থী বাছাইয়ের জন্য বৃহস্পতিবার (২১ জুন) জেলা শীর্ষনেতাদেও এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সব কিছু যাচাই-বাছাই করে জেলা শ্রমিকদলের সভাপতি ও পৌরসভার তিনবারের নির্বাচিত কাউন্সিলর রফিকুল ইসলামকে দলের প্রার্থী মনোনিত করা হয়। দলের কেন্দ্রের বিধি মোতাবেক চূড়ান্ত মনোনয়ন দেবে কেন্দ্রীয় হাইকমান্ড। তাই জেলা কমিটি তাকে দলের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার দেয়ার জন্য সুপারিশ পাঠাচ্ছে। আগামীকাল (২২ জুন) এই সুপারিশপত্র কেন্দ্রে পাঠানো হবে।

দলীয় সূত্র মতে, রফিকুল ইসলাম জেলা বিএনপি অঙ্গনের এক নিবেদিত নেতা। তিনি দীর্ঘদিন ধরে বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে দলের আন্দোলন-সংগ্রাম নানা কর্মকান্ডে অগ্রভাগে থেকে কাজ করে আসছেন। দলের বিভিন্ন পদ অলংকৃত করে সর্বশেষ তিনি জেলা শ্রমিকদলের সভাপতি ও জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

স্থানীয় সূত্র মতে, রফিকুল ইসলাম একজন জনবান্ধব রাজনীতিবিদ হিসেবে দীর্ঘদিন ধরে এলাকার জনমানুষের জন্য কাজ করে আসছেন। এর ফলে ১৯৯৩ সালে তিনি প্রথমবার কক্সবাজার পৌরসভার কমিশনার নির্বাচিত হন। এতে তিনি আরো জনগণের আস্থা ও সুনাম অর্জন করতে সক্ষম হয়। তার ধারাবাহিকতায় বর্তমানসহ মোট তিনবার তিনি কাউন্সিলর নির্বাচিত হন। কাউন্সিলর হিসেবে তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

এ ব্যাপারে রফিকুল ইসলাম বলেন, ‘জেলা থেকে আমাকে একক প্রার্থী হিসেবে মনোনিত করে কেন্দ্রে সুপারিশ পাঠাচ্ছে। আশা করি কেন্দ্র আমাকে চূড়ান্ত মনোনয়ন দেবেন। মনোনয়ন পেলে আমার অভিজ্ঞতা ও জনপ্রিয়তা বলে ভোটাররা আমাকে ভোট দিয়ে কক্সবাজার পৌরসভার মেয়র নির্বাচিত করবেন। মেয়র নির্বাচিত হলে আমি কক্সবাজারকে একটি আধুনিক অগ্রসরমান পৌরসভা হিসেবে রূপান্ত করবো।’

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •