কক্সবাজার পৌর নির্বাচনে বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম

শাহেদ মিজান, সিবিএন:
আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনে বর্তমান পৌর কাউন্সিলর ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলামই হচ্ছেন বিএনপি মনোনিত প্রার্থী। কক্সাবাজার জেলা বিএনপি তাকে দলীয় প্রার্থী মনোনিত করে চূড়ান্ত মনোনয়নের জন্য দলের কেন্দ্রীয় হাইকমান্ডের কাছে সুপারিশ পাঠাচ্ছেন। জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউসুফ বদরী জানান, কক্সবাজার পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী হওয়ার জন্য কয়েকজন কয়েকজন প্রার্থী বিএনপির দলীয় মনোনয়ন চান। তাই একক প্রার্থী বাছাইয়ের জন্য বৃহস্পতিবার (২১ জুন) জেলা শীর্ষনেতাদেও এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সব কিছু যাচাই-বাছাই করে জেলা শ্রমিকদলের সভাপতি ও পৌরসভার তিনবারের নির্বাচিত কাউন্সিলর রফিকুল ইসলামকে দলের প্রার্থী মনোনিত করা হয়। দলের কেন্দ্রের বিধি মোতাবেক চূড়ান্ত মনোনয়ন দেবে কেন্দ্রীয় হাইকমান্ড। তাই জেলা কমিটি তাকে দলের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়ার দেয়ার জন্য সুপারিশ পাঠাচ্ছে। আগামীকাল (২২ জুন) এই সুপারিশপত্র কেন্দ্রে পাঠানো হবে।

দলীয় সূত্র মতে, রফিকুল ইসলাম জেলা বিএনপি অঙ্গনের এক নিবেদিত নেতা। তিনি দীর্ঘদিন ধরে বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে দলের আন্দোলন-সংগ্রাম নানা কর্মকান্ডে অগ্রভাগে থেকে কাজ করে আসছেন। দলের বিভিন্ন পদ অলংকৃত করে সর্বশেষ তিনি জেলা শ্রমিকদলের সভাপতি ও জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

স্থানীয় সূত্র মতে, রফিকুল ইসলাম একজন জনবান্ধব রাজনীতিবিদ হিসেবে দীর্ঘদিন ধরে এলাকার জনমানুষের জন্য কাজ করে আসছেন। এর ফলে ১৯৯৩ সালে তিনি প্রথমবার কক্সবাজার পৌরসভার কমিশনার নির্বাচিত হন। এতে তিনি আরো জনগণের আস্থা ও সুনাম অর্জন করতে সক্ষম হয়। তার ধারাবাহিকতায় বর্তমানসহ মোট তিনবার তিনি কাউন্সিলর নির্বাচিত হন। কাউন্সিলর হিসেবে তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

এ ব্যাপারে রফিকুল ইসলাম বলেন, ‘জেলা থেকে আমাকে একক প্রার্থী হিসেবে মনোনিত করে কেন্দ্রে সুপারিশ পাঠাচ্ছে। আশা করি কেন্দ্র আমাকে চূড়ান্ত মনোনয়ন দেবেন। মনোনয়ন পেলে আমার অভিজ্ঞতা ও জনপ্রিয়তা বলে ভোটাররা আমাকে ভোট দিয়ে কক্সবাজার পৌরসভার মেয়র নির্বাচিত করবেন। মেয়র নির্বাচিত হলে আমি কক্সবাজারকে একটি আধুনিক অগ্রসরমান পৌরসভা হিসেবে রূপান্ত করবো।’

 

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিশ্বে অাজ মুসলিমরা এত বেশি নির্যাতিত কেন?

শীর্ষ সন্ত্রাসী আনাইয়া ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪