মেসির ভিডিওতে লাল সবুজ পতাকা

প্রথমআলো: বিশ্বের আনাচকানাচে ছড়িয়ে–ছিটিয়ে তাঁর কোটি কোটি ভক্ত। লিওনেল মেসির পায়ের জাদু দেখতে তাদের আগ্রহের শেষ নেই। মেসি ভালো খেললে তাদের রক্তে নাচন ওঠে। মেসি ভালো খেলতে না পারলে হতাশা ঘিরে ধরে। আর্জেন্টিনা তারকার এই বিশাল ভক্তকুলের একটা বড় অংশের বাস বঙ্গীয় বদ্বীপে। বাংলাদেশে যে অযুত-নিযুত ভক্ত আছে, সেটি মেসি নিজেও জানেন।

জানেন বলেই মেসির ভিডিওতে দেখা যায় লাল সবুজ পতাকা। দেখা যায় তাঁকে নিয়ে দর্শকদের উন্মাদনার চিত্র। ফেসবুকে নিজের অফিশিয়াল পেজে গতকাল একটি ভিডিও ছেড়েছেন মেসি। ভিডিওতে দেখা যাচ্ছে, মেসিকে নিয়ে, আর্জেন্টিনা নিয়ে পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে–ছিটিয়ে থাকা ভক্ত-সমর্থকদের নানা কাণ্ডকারখানা। সেই পাগলামোতে বাংলাদেশের আর্জেন্টিনা–সমর্থকেরা বেশ এগিয়ে। সবুজ মাঠে আর্জেন্টিনার ঢাউস এক পতাকা নিয়ে বসে আছে একদল সমর্থক। ভিডিওতে লাল-সবুজ পতাকা দেখে বোঝা যাচ্ছে, এই সমর্থকেরা বাংলাদেশের। বাংলাদেশের কোনো এক শহরের রাস্তায় আর্জেন্টিনার পতাকা নিয়ে মিছিল বের করেছে এক দল তরুণ, ভিডিওতে সেটিও দেখা গেল। কোনো এক বাড়ির ছাদে ওড়ানো হচ্ছে আর্জেন্টিনার পতাকা।

ভক্তরা কতটা ভালোবাসেন, সেটি একটু দেখতে চেয়েছেন মেসি। সেটিরই অংশ হিসেবে একটি কর্মসূচির আয়োজন করেছে আর্জেন্টিনা অধিনায়কের অফিশিয়াল ওয়েবসাইট। কর্মসূচিটা হচ্ছে, মেসিকে কতটা ভালোবাসেন, তাঁর দলকে কতটা সমর্থন করেন, এটা জানতে বিশ্বজুড়ে ছবি-ভিডিও আহ্বান করা হয়েছে মেসির অফিশিয়াল অ্যাপের মাধ্যমে। ভক্তদের পাঠানো বিপুলসংখ্যক ভিডিওর মধ্যে যেগুলো চূড়ান্ত করা হয়েছে, সেগুলোর মধ্যে সেরাটি নির্বাচন করতে একটি ভোটের আয়োজন করা হয়েছে। ভোট চলবে ১৮ থেকে ২৫ জুন। বিজয়ী পাবেন মেসির স্বাক্ষরিত বিশ্বকাপ বল।

বাংলাদেশের মেসি-ভক্তদের কেউ এটা জিতবে পারবে কি না, বলা কঠিন। তবে মেসির ভিডিওতে লাল-সবুজ পতাকা দেখে বেজায় খুশি তারা। তানভীর হোসেন নামের এক মেসি-ভক্ত পোস্টে মন্তব্য করেছেন, ‘এই ভিডিওতে বাংলাদেশের পতাকা দেখে ভালো লাগছে। আপনি জানেন না বাংলাদেশের কত মানুষ আপনাকে ভালোবাসে। আমি নিশ্চিত, বিশ্বে আপনার যত ভক্ত আছে, সবচেয়ে বেশি আছে বাংলাদেশেই।’

সর্বশেষ সংবাদ

‘মধ্যরাতের পার্লামেন্ট’ নিয়ে ব্যাখ্যা দিলেন বিএনপি এমপি হারুন

২০ থেকে ২২ জুলাইয়ের মধ্যে এইচএসসির ফল

৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু

‘এলাকার সমস্যা সমাধানে সবাইকে এক হতে হবে’

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৯

সিগারেটের মতোই ক্ষতিকর কোমল পানীয়

টেকনাফের ইয়াবা ভুট্টোর বাড়ি ফিরে পেতে হাইকোর্টে করা আবেদন খারিজ

মোবাইল চার্জে দিয়ে গেম খেলার সময় স্কুলছাত্রের মৃত্যু

অবশেষে বার্সায় ফিরছেন নেইমার

কউক’র মহাপরিকল্পনা ও উন্নয়ন ভাবনা শীর্ষক সেমিনার

ডিটারজেন্ট ও এন্টিবায়োটিক মিলেছে প্রাণ-আড়ং-ইগলু-মিল্কভিটাসহ ৭ দুধে

লামায় কিশোর-কিশোরী স্বাস্থ্য বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা 

সরকারি কর্মকর্তাদের মাদক পরীক্ষা কার্যকর হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

কলাতলী পিকনিক স্পটে দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে সর্বস্ব ছিনতাই

ভূমি অধিগ্রহণ ন্যায্য মূল্য না পাওয়ায় চট্টগ্রাম আদালতে আরবিট্রেশন মামলা

চট্টগ্রামে কাভার্ড ভ্যান চালকের মরদেহ উদ্ধার

কক্সবাজারে বিশেষ সাইরেন বাজিয়ে ‘স্বঘোষিত ভিআইপি’দের তৎপরতা বেড়েছে

কোস্ট গার্ড কর্তৃক ৬ হাজার পিস ইয়াবা জব্দ

রামুতে বন্য হাতির আক্রমণে এক বৃদ্ধা নিহত

কীর্তি মানের মৃত্যু নেই…