জনসাধারণের আস্থা অর্জন করতে হলে বিশাল মনের অধিকারী হতে হবে : চেয়ারম্যান জাফর

মানিকপুর উচ্চ বিদ্যালয়ে ঈদ পুর্ণমিলনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান জাফর আলমকে ক্রেস্ট দিচ্ছেন স্কুলের শিক্ষিকা।

এম.জিয়াবুল হক,চকরিয়া

চকরিয়া উপজেলার মানিকপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদের আয়োজনে ঈদের পরদিন মানিকপুর উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ঈদ পুর্ণমিলনী ও গুনীজন সংবর্ধনা এবং কৃতি শিক্ষার্থীদের সংর্বধনা অনুষ্ঠান ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। প্রাক্তন ছাত্র পরিষদের আহবায়ক রোস্তম শাহরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোমিনুর রশিদ আমিন। প্রধান আলোচক ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ইফতেখার উদ্দিন মোহাম্মদ আরাফাত, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ছৈয়দ আলম কমিশনার, চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সাধারণ সম্পাদক হামিদ হোছাইন। এছাড়াও অনুষ্ঠানে মানিকপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক ও বর্তমান প্রধান শিক্ষক, পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক, প্রাক্তন ছাত্র পরিষদের সকলস্তরের নেতৃবৃন্দ এবং বিদ্যালয়ের শিক্ষার্থী, সুধীজনসহ এলাকাবাসি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান আলোচক চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেছেন, গুনীজনদেরকে যথাযথভাবে সম্মান জানাতে পারলে সমাজ আলোকিত হয়। দেশ এগিয়ে যায়। এই শিক্ষার মাধ্যমে নতুন প্রজন্মের মেধার বিকাশ ঘটে। মনে রাখতে হবে যেই সমাজ গুনী মানুষকে সম্মান জানাতে পারেনা সবকিছুতেই সেই সমাজ পিছিয়ে পড়ে। এই ক্ষেত্রে মানিকপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র পরিষদের এই আয়োজন নিসন্দেহে এলাকার সার্বিক উন্নয়ন ও আলোকিত মানুষ তৈরীতে ভুমিকা পালন করবে।

তিনি বলেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের জননেত্রী শেখ হাসিনা লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে আলোকিত মানব সম্পদ হিসেবে তৈরী করতে কাজ করছেন। একদিন তাঁরা সফল হবেন, সমাজকে আলোকিত করবেন। গুনীজনকে সম্মান জানাতে পারবেন। এভাবে আগামী দিন গুলোতে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান জাফর আলম প্রশ্ন তুলে বলেন, চকরিয়া-পেকুয়া উপজেলায় আওয়ামীলীগের মধ্যে একাধিক প্রভাবশালী নেতা আছেন। সবাই নির্বাচন আসলে দলের মনোনয়ন পেতে মরিয়া। কিন্তু ঈদের সময় যখন আসে গরীব আওয়ামীলীগের নেতাকর্মী ও অভাবগ্রস্থ জনগনের খবর তাঁরা নেয়না। উল্টো আওয়ামীলীগের রাজনীতি জনগনের আস্থাশীল নেতাদের হাতে ফিরিয়ে নেবার কথা বলে।

তিনি বলেন, এভাবে ডাকলে তো আওয়ামীলীগের কোন নেতাকর্মী ফিরে আসবেনা। তবে ফিরিয়ে আনতে হলে ওই নেতাকে আগে বিশাল মনের অধিকারী হতে হবে। গরীব জনসাধারণ ও দলের অভাবগ্রস্থ নেতাকর্মীদের আস্থা অর্জন করতে হবে। জননেত্রী শেখ হাসিনা গরীব মানুষের ভাগ্য উন্নয়ন ও দেশের অগ্রউন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাঁর অনুপ্রেরনায় আমিও চকরিয়া-পেকুয়াবাসির কল্যানে সাধ্য মতো উন্নয়ন কাজ এবং সকল ধরণের সহযোগিতার হাত বাড়িয়ে কাজ করে যাচ্ছি। আগামীতেও সরকারের উন্নয়ন সাফল্য অব্যাহত রাখতে চকরিয়া-পেকুয়া আসনে জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে নৌকা মার্কায় বিজয়ী করতে সবাইকে কাজ করতে হবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ফরিদের পিতা জুহুর আলম আর নেই, বিভিন্ন মহলের শোক

আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব

বান্দরবানের কোথায় কী দেখবেন

নিজেদের সংশোধন করি, আইন মানার সংস্কৃতি গড়ে তুলি- ইলিয়াস কাঞ্চন

বিএনপি ক্ষমতার লোভে অন্ধ হয়ে গেছে : কর্ণফুলীতে ওবায়দুল কাদের

ক্যান্সার, হৃদরোগ, শ্বাসযন্ত্রের রোগ ও ডায়াবেটিসের কাছে হারছে মানুষ

মাতারবাড়ি ইউপি চেয়ারম্যান মাস্টার মাহমুদুল্লাহ কারাগারে

রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি মামলার তদন্ত বন্ধের নির্দেশনা চেয়ে রিট

অনুপ্রবেশের অপেক্ষায় আরও ৫ লাখ রোহিঙ্গা

চকরিয়া পালাকাটা দাখিল মাদ্রাসার প্রাক্তন ছাত্র সংসদের পূর্ণাঙ্গ কমিটি 

চট্টগ্রামে প্রাইভেটকার-মাইক্রোবাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ২

৬০ হাজার রোহিঙ্গা শিশুকে ভাষা শেখাবে সরকার

ক্যান্সার চিকিৎসায় কত লাগে?

সরকারের সেবায় সোনালী ব্যাংকের ক্ষতি হাজার কোটি টাকা

যেসব আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত

ঈদগাঁওতে মাধ্যমিক শিক্ষকদের এমপি ও কউক চেয়ারম্যানের সহযোগিতার আশ্বাস

কাঁচা মরিচের অনেক ঔষধি গুণ রয়েছে। এবার কাঁচা মরিচের ৫ গুণ জেনে নিন

কোটি কোটি টাকার আন্তর্জাতিক বিমানবন্দর এখন ধ্বংসস্তূপ!

মুখ ধোওয়ার সময় যে ভুল করবেন না

তুরস্কে মেঘ আর মসজিদের মিতালি!