মেয়ের বাড়িতে বেড়াতে গিয়ে বাস দূর্ঘটনায় বাবা-মা ও জামাতা নিহত

এম.জিয়াবুল হক,চকরিয়া :

মেয়ের বাড়িতে বেড়াতে গিয়ে ঈদের আগেরদিন মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় নিহত হয়েছেন চকরিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক অবসরপ্রাপ্ত জনপ্রিয় শিক্ষক হৃদয় রঞ্জন দাশ (৭৫)। তাঁর সাথে একই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে স্ত্রী শিক্ষিকা বাসন্তী চৌধুরী (৫৩) ও মেয়ের জামাতা শিবাকর দেব (৪০)। তিনজনই ছিলেন বাসযাত্রী। ঘটনার দিন গত শুক্রবার (ঈদের আগের দিন) সকাল সাড়ে দশটার দিকে) মেয়ের বাড়ি আনোয়ারা থেকে একটি লোকাল বাসে করে পটিয়া যাচ্ছিলেন মেয়ের ননদের বাড়িতে নিমন্ত্রণ খেতে। শ্বশুর-শ্বাশুরির সাথে ছিলেন মেয়ের জামাই শিবাকর দেব। তাদের বাসটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলার লড়িহরা স্কুলের সামনে পৌঁছলে বিপরীতমুখী অপর একটি বাসের সাথে মুখোমূখী সংঘর্ষে জড়িয়ে পড়ে। তাঁতে ঘটনাস্থলে প্রাণ হারান শ্বশুর-শ্বাশুরি ও মেয়ের জামাইসহ তিনজন।

শিক্ষক হৃদয় রঞ্জন দাশ চকরিয়া উপজেলা সদরের পৌরসভার ২নম্বর ওয়ার্ডের হিন্দুপাড়া গ্রামের মৃত শশী কুমার দাশের ছেলে। এদিকে পটিয়া বাস দুর্ঘটনায় শিক্ষক দম্পতি ও তাদের মেয়ের জামাই নিহত হবার খবরে চকরিয়ায় গ্রামের বাড়িতে শুরু হয় শোকেম মাতম। বিশেষ করে শিক্ষক হৃদয় রঞ্জন দাশের মৃত্যুতে তাঁর কর্মময় জীবনের সহযোগি শিক্ষক সমাজ, হাজার হাজার শিক্ষার্থীর মাঝে শোকের ছায়া নেমে আসে। ঘটনার রাতে প্রিয় শিক্ষকের মরদেহ একনজর দেখার জন্য তাঁর বাড়িতে শিক্ষার্থী, পরিচিতজন, এলাকাবাসি ও সমাজের সকলস্তরের মানুষের ঢল নামে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে হাইওয়ে পুলিশের পটিয়া-ক্রসিং এর ইনচার্জ মিজানুর রহমান বলেন, এদিন সকাল সাড়ে ১০টায় কক্সবাজার থেকে ছেড়ে আসা হানিফ এন্টারপ্রাইজের যাত্রীবাহী চেয়ারকোচ পটিয়ার লড়িহরা স্কুলের সামনে পৌছলে চট্টগ্রাম থেকে পটিয়ায় যাওয়ার পথে যাত্রীবাহী বাসের (চট্টমেট্রো চ-১১-১৪৪১) মুখোমূখী সংর্ঘষ হয়। ওইসময় শিক্ষক দম্পতি ঘটনাস্থলে নিহন হন। জামাতা শিবাকর দেবকে মুমর্ষ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।

এ ঘটনায় আহত হন নারী-শিশুসহা অন্তত ১৯জন যাত্রী। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। তবে তাদের মধ্যে মুমুর্ষ অবস্থায় কয়েকজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পটিয়া-ক্রসিং হাইওয়ে পুলিশ ঘটনার পরপর যাত্রীবাহী বাস দু’টি তাদের হেফাজতে নিয়েছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

হোয়াইক্যং হাইওয়ে পুলিশের অভিযানে ৫হাজার ইয়াবা সহ আটক-২

এলাকার উন্নয়নই আমার স্বপ্ন -কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার

শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধন

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের ন্যায় বিচার কোথায়?

আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার : সিইসি

খাগড়াছড়িতে ব্রিজ ভেঙে ট্রাক নদীতে, নিখোঁজ ১

সাগরে বৈরি আবহাওয়ার কবলে পড়ে ফিশিং ট্রলার ডুবি

‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’

ফাইভ-জি মোবাইল নেটওয়ার্কে বিকিরণের ঝুঁকি বেশি?

রাখাইনে এখনো থামেনি সেনা ও মগের বর্বরতা

জাতীয় ঐক্য নিয়ে অস্বস্তিতে আ’লীগ

প্রধানমন্ত্রীর জাতিসঙ্ঘ সফরে প্রাধান্য পাচ্ছে রোহিঙ্গা ইস্যু

সাকা চৌধুরীর কবরের ‘শহীদ’ লেখা নামফলক অপসারণ করলো ছাত্রলীগ

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

মনোনয়ন দৌড়ে শতাধিক ব্যবসায়ী

ফখরুল-মোশাররফ-মওদুদ যাচ্ছেন ঐক্য প্রক্রিয়ার সমাবেশে

এবার ভারতের কাছেও শোচনীয় হার বাংলাদেশের

রোহিঙ্গা শিশুদের শিক্ষায় ২০০ কোটি টাকা অনুদান বিশ্বব্যাংকের

বিরোধীরা সব জায়গায় সমাবেশ করতে পারবে

চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা