খুরুস্কুলে ভাতিজার ‘অপরাধে’ চাচাকে পিটিয়ে হত্যা, ইউপি চেয়ারম্যান আটক

শাহেদ মিজান, সিবিএন:
ইভটিজিং এর জের ধরে কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনের নেতৃত্বে তার স্বজন ও সমর্থকদের হামলায় আফসার কামাল প্রকাশ কালাপুতু (৩৬) নামের এক যুবক নিহত হয়েছে। রবিবার বেলা সাড়ে ৪ টায় খুরুশকুল ইউপির ১ নং ওয়ার্ডের গেইল্যা বাপের পাড়ায় মারধরের  শিকার হয়ে তিনি মারা যান। নিহত যুবক একই এলাকার মৃত সৈয়দ নুরের ছেলে ও উত্যক্তকারী বেলাল উদ্দিনের চাচা। এই ঘটনায় খুরুশকুল ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনকে আটক করা হয়েছে। এই ঘটনায়সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য  কামাল উদ্দীনসহ আরো পাঁচজন আহত হয়েছে।

নিহতের চাচাতো ও ইউপি সদস্য  শেখ কামাল উদ্দীন জানান, চেয়ারম্যানের ফুফাতো ভাই মনসুর ও তার শ্যালিকা মোটর সাইকেল যোগে সকাল বেলা রাস্তা দিয়ে যাচ্ছিল। ওইসময় বাহাদুল্লাহ’র ছেলে ও নিহতের ভাতিজা বেলাল উদ্দিন পেছন থেকে অশালীন মন্তব্য করে। এনিয়ে বেলালের সাথে জালালের বাকবিতন্ডা ও মারামারি হয়। পরে মনসুর ঘটনাস্থল ত্যাগ করে। বিষয়টি মনসুর গিয়ে তার স্বজনদের জানায়। বিকেল ৪ টায় চেয়ারম্যানের নেতৃত্বে তার স্বজনরা বেলালের বাড়িতে যায়। সেখানে বেলালকে না পেয়ে তার চাচাকে ব্যাপক মারধর করে।

আহতবস্থায় আবছারকে চেয়ারম্যানের ব্যক্তিগত গাড়িতে করে নিয়ে যায়। মারধরে তিনিসহ আরো পাঁচজনও আহত হয়েছেন। তবে তাকে হাসপাতালে না নিয়ে বাংলাবাজার এলাকায় নিয়ে ফেলে রাখে। সেখান থেকে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতাল নিয়ে যাই। তখন কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এদিকে চেয়ারম্যান জসিম উদ্দিন দাবি করেন, মনসুর ও তার শ্যালিকাকে ইভটিজিং করেছে শেখ কামালের ভাইপো। আর উত্যক্তের প্রতিবাদ করায় মনসুরকে বেদড়ক মারধরও করা হয়। বিষয়টি সুরাহা করার জন্য চেয়ারম্যান জসিম কয়েকদফা শেখ কামালকে ফোন করেন। কিন্তু সে ফোন রিসিভ করেনি। পরে বিষয়টি মীমাংসা করে দেওয়ার জন্য চেয়ারম্যান ঘটনাস্থলে যান। কিন্তু সেসময় বেলাল, জালাল ও কালাপুতুরে নেতৃত্বে ২০/৩০ জন যুবক তাদের উপর হামলার চেষ্টা করে। পরে উভয় পক্ষের হাতাহাতি হয়। এতে গণধোলাইয়ের শিকার হয়ে শেখ কামালের চাচাতো ভাই  কালাপুতু গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কক্সবাজার সদর থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার বলেন, খুরুশ্কুলে একটি হত্যার ঘটনা ঘটেছে। তবে কি কারনে, কেন হত্যা করা হয়েছে এ বিষয়ে এখনো জানা সম্ভব হয়নি। আমরা হ্ত্যার কারন জানার জন্য ইউপি চেয়ারম্যানকে আটক করেছি। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গাদের ফেরত পাঠাতে বাংলাদেশকে চীনের সহযোগিতার আশ্বাস : স্বরাষ্ট্রমন্ত্রী

শবেবরাত ঐতিহাসিক রজনী : যখন আসমানের দরজা সমুহ খুলে দেওয়া হয়!

নষ্টখাদ্য ক্ষতি করছে পৃথিবীকে!

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৯

লামায় পিকআপ দূর্ঘটনায় শিশু নিহত, নারীসহ আহত- ৪

আবারো বিয়ে করছেন শ্রাবন্তী

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে লামা বৌদ্ধ সমিতির শুভেচ্ছা বিনিময়

প্রচন্ড গরম, পুড়ছে মানুষ বাড়ছে রোগি

হতাশ হবেন না, বিএনপি নিঃশেষ হয়ে যায়নি : ফখরুল

লোহাগাড়ায় দুই দিন ব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ সমাপ্ত

দশ টাকার টিকিট কেটে চোখ দেখালেন প্রধানমন্ত্রী

গৃহযুদ্ধকবলিত লিবিয়ায় ৫০০ বাংলাদেশি আটকে পড়ার আশঙ্কা

সাগরে সার্ফিং শিখতে গিয়ে ভেসে যাওয়া থেকে তরুণ উদ্ধার

‘খালেদা জিয়া-তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ বইয়ের মোড়ক উন্মোচন

চৌফলদন্ডী রবিজিয়া তাহফিজুল কোরআন হেফজখানার দস্তারবন্দি

কক্সবাজার সদর হাসপাতালে ঠিকাদারের হাতে তত্ত্বাবধায়ক লাঞ্ছিত

সাড়া ফেলেছে শাহজাহান শুভ’র ‘তোর কারণে’

হ্যান্ডবল বনাম পিস্তল

রোজা মুখে ঊর্ধ্বমুখী সবজির দাম

কক্সবাজার জেলা কৃষকলীগের পূর্ব কথা !